scorecardresearch
 

Weather Forecast: সপ্তাহান্তে ফের বৃষ্টি, আপাতত ভ্যাপসা গরম, থাকল ওয়েদার আপডেট

শীত বিদায় নিয়েছে, ধীরে ধীরে দলাচ্ছে বাংলার আবহাওয়াও। হাওয়া অফিস বলছে এবার ক্রমশ চড়বে তাপমাত্রা পারদ। আপাতত শনিবার পর্যন্ত রাজ্যে তেমন ভাবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে রবিবার ফের ভিজতে পারে রাজ্যের একাধিক জেলা। চলুন জেনে নেওয়া যাক আজ এবং আগামী দিনগুলিতে কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া।

Advertisement
বৃষ্টি ফিরছে কবে শহরে? বৃষ্টি ফিরছে কবে শহরে?

শীত বিদায় নিয়েছে, ধীরে ধীরে দলাচ্ছে বাংলার আবহাওয়াও। হাওয়া অফিস বলছে এবার  ক্রমশ চড়বে তাপমাত্রা পারদ। আপাতত শনিবার পর্যন্ত রাজ্যে তেমন ভাবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে রবিবার ফের ভিজতে পারে রাজ্যের একাধিক জেলা। চলুন জেনে নেওয়া যাক আজ এবং আগামী দিনগুলিতে কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া।

আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই
আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবারের পরে রাজ্যের আবহাওয়া শুকনো থাকবে। জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও দেওয়া হয়েছে। বুধবার থেকে ধীরে ধীরে বাড়বে জেলায় জেলায়  তাপমাত্রা। শনিবার পর্যন্ত  বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা তেমন ভাবে নেই। রবিবার থেকে ফের একবার  বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া
বুধবার ২৮ ফেব্র্রুয়ারি থেকে শুক্রবার ১ মার্চ পর্যন্ত উত্তরবঙ্গের কোনও জেলায় সেভাবে বৃষ্টি  হবে না। আবহাওয়া শুষ্ক থাকবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়া শুষ্কই থাকবে। তবে শনিবার  ২ মার্চ, দার্জিলিং ও কালিম্পং-এ বৃষ্টি হবে। এছাড়া আগামী পাঁচ দিন  রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না উত্তরবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের আবহাওয়া
 বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব কয়টি জেলাতেই আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত আবহাওয়ার বদলের সম্ভাবনা সেভাবে নেই বলেই জানা যাচ্ছে। আপাতত ২ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়ায় পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস।

কলকাতার আবহাওয়া
 আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩০ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। হাওয়া অফিস বলছে,  এবার শহরে তাপমাত্রা বাড়তে চলেছে।
 

Advertisement

Advertisement