scorecardresearch
 

Biswakarma Puja Weather Update: ঘনাচ্ছে নিম্নচাপ, বিশ্বকর্মা পুজোর আগেই টানা ভারী বৃষ্টির পূর্বাভাস, কত দিন?

ঘনাচ্ছে দুর্যোগের মেঘ। টানা বৃষ্টির পূর্বাভাস কাল থেকেই। বুধবার বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। এই মুহূর্তে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত অবস্থান করছে মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় তা উত্তর-পশ্চিম ও বঙ্গোপসাগর এলাকায় এটি নিম্নচাপে পরিণত হবে।

Advertisement
বৃষ্টি, প্রতীকি ছবি বৃষ্টি, প্রতীকি ছবি
হাইলাইটস
  • ঘনাচ্ছে দুর্যোগের মেঘ। টানা বৃষ্টির পূর্বাভাস কাল থেকেই
  • বুধবার বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে
  • আগামী ২৪ ঘণ্টায় তা উত্তর-পশ্চিম ও বঙ্গোপসাগর এলাকায় এটি নিম্নচাপে পরিণত হবে

Biswakarma Puja Weather Update: ঘনাচ্ছে দুর্যোগের মেঘ। টানা বৃষ্টির পূর্বাভাস কাল থেকেই। বুধবার বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। এই মুহূর্তে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত অবস্থান করছে মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় তা উত্তর-পশ্চিম ও বঙ্গোপসাগর এলাকায় এটি নিম্নচাপে পরিণত হবে। দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলে এই নিম্নচাপের প্রভাব থাকবে। এই নিম্নচাপের অভিমুখ থাকবে ওড়িশার দিকে।

নিম্নচাপের সরাসরি প্রভাব না পড়লেও, পরোক্ষ প্রভাবে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকবে দক্ষিণবঙ্গে। উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে এর জেরে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে। মাঝারি বৃষ্টি উপকূল সংলগ্ন জেলাগুলিতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই। বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গে শুক্রবার পর্যন্ত তাপমাত্রা নামতে পারে ৩ ডিগ্রি সেলসিয়াস।

৫ জেলায় ভারী বৃষ্টি
বৃহস্পতিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।  শুক্রবার পর্যন্ত ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি বেশি থাকবে। কলকাতা, হাওড়া ও হুগলি জেলায় মাঝারি বৃষ্টির সতর্কতা। মেঘলা আকাশ ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি কয়েকটা স্পেলে হবে। একটানা বৃষ্টি না হলেও মেঘলা আকাশ এবং দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার পর্যন্ত। 

আরও পড়ুন

উত্তরবঙ্গের আবহাওয়া
আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির সতর্কতা। বুধবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।  আগামী কয়েক দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

Advertisement