scorecardresearch
 

Rain Forecast: দক্ষিণবঙ্গের ১৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, টানা ৬ দিন ধরে দুর্যোগের সম্ভাবনা

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement
ভারী বৃষ্টির পূর্বাভাস জারি। ভারী বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।
  • কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতেও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার সকাল থেকেই কলকাতায় বৃষ্টি হয়েছে দফায় দফায়। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টি হচ্ছে। হাওয়া অফিসের সর্বশেষ আপডেট জানাচ্ছে, আরও বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


ভারী বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

অতি ভারী বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?

দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।


উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ৯ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।দক্ষিণ দিনাজপুর, মালদায় ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ৭ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কত দিন ধরে চলবে বৃষ্টি?

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ৯ জুলাই পর্যন্ত কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩০ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৯ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৯২ শতাংশ।
 

Advertisement

Advertisement