scorecardresearch
 

Bengal Weather Today: আপাতত ২ দিন ভিজবে বাংলা, সোমবার থেকে বৃষ্টি বাড়বে না কমবে? পূর্বাভাস

শনিবার কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। 

Advertisement
আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে? আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে?
হাইলাইটস
  • শনিবার কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
  • হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। 

নীল আকাশ, রোদের ছটা। হঠাৎ পরের মুহূর্তে অন্ধকার করে এক পশলা বৃষ্টি। ফের রোদ।

আপাতত গাঙ্গেয় বঙ্গের বিস্তীর্ণ এলাকা জুড়ে আবহাওয়া ঠিক এমনই। শনিবার আলিপুর আবহাওয়া দফতরের আঞ্চলিক অধিকর্তা সোমনাথ দত্ত জানালেন, মৌসুমী অক্ষরেখা অমৃতসর, চন্ডীগড়, মীরাট, শাহজাহানপুর, মুজাফ্ফরপুর, আসানসোল, কৃষ্ণনগর  হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। অন্ধ্রপ্রদেশ উপকূলে এটি অবস্থান করছে।

এর ফলে আগামী কয়েক দিনে পশ্চিমবঙ্গের আবহাওয়ার কী প্রভাব হতে পারে? আসুন জেনে নেওয়া যাক:

দক্ষিণবঙ্গ

  • শনিবার কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। 
  • শনিবার ও রবিবার এই দুই দিন দক্ষিণবঙ্গের বিস্তৃত এলাকাজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর সোমবার ও মঙ্গলবার বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে ক্রমশ বৃষ্টি কমবে। তারপর আবার ১৭ জুলাই থেকে ফের বৃষ্টিপাত বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সেভাবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গ 

আরও পড়ুন

  • শনিবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
  • রবিবার দার্জিলিং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা থাকবে জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।
  • উত্তরবঙ্গে শনি ও রবিবার বিস্তৃত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে মোটামুটি বিস্তৃত এলাকাজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement