scorecardresearch
 

West Bengal Monsoon: কোথাও অতিভারী, কোথাও মাঝারি বৃষ্টি, জেলা ধরে ধরে আবহাওয়ার আপডেট

শনিবার কলকাতার আকাশ দিনভর মেঘলা থাকলেও তেমন বৃষ্টি হয়নি। তবে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তুমুল বৃষ্টি হয়েছে। দুপুরের পূর্বাভাসে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন থেকেই পরিবর্তন হবে। বৃষ্টি কমবে। ফের ফিরবে ভ্যাপসা গরম। তবে কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • শনিবার কলকাতার আকাশ দিনভর মেঘলা থাকলেও তেমন বৃষ্টি হয়নি।
  • তবে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তুমুল বৃষ্টি হয়েছে।

শনিবার কলকাতার আকাশ দিনভর মেঘলা থাকলেও তেমন বৃষ্টি হয়নি। তবে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তুমুল বৃষ্টি হয়েছে। দুপুরের পূর্বাভাসে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন থেকেই পরিবর্তন হবে। বৃষ্টি কমবে। ফের ফিরবে ভ্যাপসা গরম। তবে কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বেশি বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও নদীয়া জেলায়। সোমবার থেকে বাড়বে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা কমবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা বাঁকুড়ার পর দীঘার উপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে বিস্তৃত। অন্যদিকে উত্তর বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই রেশ না কাটা পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির পরিস্থিতি থাকবে। 

অন্যদিকে, সামগ্রিকভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ২৫ শতাংশ। শুধু কলকাতায় বৃষ্টির ঘাটতি ৩৩ শতাংশ। কিন্তু উত্তরবঙ্গে ১২ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

এদিকে, শনিবার ভারী বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং কালিম্পঙ জেলায়। আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হওয়ার আশঙ্কা। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি বাকি ৩টি জেলায়। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। পার্বত্য এলাকাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

 

Advertisement