scorecardresearch
 

West Bengal Weather update: ঘন কুয়াশার সতর্কতা, শীতের দাপট কি শেষ?, জানুন 

নিম্নচাপের প্রভাবে স্যাঁতস্যাঁতে শীত দক্ষিণবঙ্গে। তবে আজ, শনিবার থেকে পরিস্থিতির বদল হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির আশঙ্কা আর নেই। মোটের ওপর শুষ্কই থাকবে আবহাওয়া।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • নিম্নচাপের প্রভাবে স্যাঁতস্যাঁতে শীত দক্ষিণবঙ্গে। তবে আজ, শনিবার থেকে পরিস্থিতির বদল হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
  • বৃষ্টির আশঙ্কা আর নেই। মোটের ওপর শুষ্কই থাকবে আবহাওয়া।

নিম্নচাপের প্রভাবে স্যাঁতস্যাঁতে শীত দক্ষিণবঙ্গে। তবে আজ, শনিবার থেকে পরিস্থিতির বদল হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির আশঙ্কা আর নেই। মোটের ওপর শুষ্কই থাকবে আবহাওয়া। আকাশ হালকা মেঘলা থাকতে পারে। বেশ সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকবে একাধিক জেলার আকাশ। সপ্তাহান্তে সামান্য কমবে শীত, আকাশ থাকবে পরিষ্কার। 
শনিবার কলকাতার সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে সেই তাপমাত্রা কমে গিয়ে হতে পারে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে কুয়াশা থাকবে আকাশে।  বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৫ শতাংশ। 

আবহাওয়া দফতর জানাচ্ছে, কুয়াশার সতর্কতা বীরভূম মুর্শিদাবাদ নদিয়া ও বর্ধমান-সহ সংলগ্ন এলাকায়। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার কথা কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাতে। সকালে কুয়াশা থাকলেও বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ থাকার কথা। রাতের তাপমাত্রা একই রকম থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই নিচে।‌                 

আগামী দু’-তিন দিনে তাপমাত্রার পারদ চড়তে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্তের কারণে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।  বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ১৯.২ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। সর্বনিম্ন ১৬.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

 

Advertisement