scorecardresearch
 

West Bengal Weather Update: দক্ষিণবঙ্গে আজ কোন কোন জায়গায় ভারী বৃষ্টি? জানাল হাওয়া অফিস

বর্ষার আগমন হলেও এখনও পর্যন্ত ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। অন্যদিকে ভারী থেকে অতি বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২২ ও ২৩ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকতে পারে।

Advertisement
বৃষ্টি বৃষ্টি
হাইলাইটস
  • বর্ষার আগমন হলেও এখনও পর্যন্ত ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে
  • অন্যদিকে ভারী থেকে অতি বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ
  • আগামী ২২ ও ২৩ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকতে পারে

West Bengal Weather: বর্ষার আগমন হলেও এখনও পর্যন্ত ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। অন্যদিকে ভারী থেকে অতি বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২২ ও ২৩ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকতে পারে। আরও সুখবর, তপ্ত গরম থেকে রেহাই দিতে যে কয়েকটি অংশে বর্ষার প্রবেশ বাকি রয়েছে আগামী ২-৩ দিনের মধ্যে সেই সকল জায়গায় বর্ষা প্রবেশ করবে। 

আগামী ২২ তারিখ নাগাদ দুই মেদিনীপুর, বাঁকুড়া, মালদা, মুর্শিদাবাদ, এবং নদিয়ার দু'এক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। ফলে দিনের তাপমাত্রা আগামী ৩ দিনে ২ থেকে ৪ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। আগামী চার-পাঁচ দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

গত ১৯ জুন বর্ষা ঢুকেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ অংশে। তার আগে ১২ জুন উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে। আগামী দু’দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি অংশে ঢুকে পড়বে মৌসুমী বায়ু। উত্তরবঙ্গে বর্ষা প্রবেশের পর থেকে এতদিন মালদাতে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আটকে ছিল। অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা এলেও সব জায়গায় প্রবেশ করেনি। 

আরও পড়ুন

বর্ষা প্রবেশ করলেও কলকাতায় এখনও পর্যন্ত ভারী বৃষ্টি হয়নি। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পূর্ব বর্ধমান এই চার জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ
উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির কিছু অংশে। দার্জিলিং, কালিম্পং সহ উপরের দিকে পাঁচ জেলাতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ধসের সম্ভাবনা আছে।

Advertisement