scorecardresearch
 

Panchayat Polls 2023 Rain Update: কোন কোন জেলায় শনিবার ভারী বৃষ্টি? পঞ্চায়েত ভোটের দিনের আবহাওয়ার পূর্বাভাস

রোজই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর (Rain update)। তবে তাতে গরম বা আর্দ্রতাজনিত অস্বস্তি– কোনওটাই কমছে না। অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি আরও বাড়বে কিছু জেলায়। আজ, শুক্রবার কলকাতায় সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। 

Advertisement
হাইলাইটস
  • রোজই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর (Rain update)।
  • তবে তাতে গরম বা আর্দ্রতাজনিত অস্বস্তি– কোনওটাই কমছে না।
  • অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে।

West Bengal Weather Update: রোজই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর (Rain update)। তবে তাতে গরম বা আর্দ্রতাজনিত অস্বস্তি– কোনওটাই কমছে না। অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি আরও বাড়বে কিছু জেলায়। আজ, শুক্রবার কলকাতায় সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। 

আগামী কাল, শনিবার পঞ্চায়েত ভোট। সেদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের নিচু এলাকাগুলিতে এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হাল্কা ও মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টি  কম থাকবে, বরং আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।  ১১ জুলাই ভোট গণনার দিন দক্ষিণবঙ্গে একই রকম আবহাওয়া থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে।

এদিন দক্ষিণবঙ্গ জুড়ে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। সেইসঙ্গে আজ থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আংশিক মেঘলা আকাশ থাকবে জেলাগুলিতে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। রবিবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের ওপরের দিকের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। 

এদিকে কলকাতায় মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা ৪ ডিগ্রি কমেছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা আজ সকালে ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৪ শতাংশ। বৃষ্টি হয়েছে ১১ মিলিমিটার।

বিহার, ওড়িশাতে এই সপ্তাহে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। উত্তর পূর্ব ভারতের রাজ্য অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুরে আগামী তিন দিন ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী কয়েক দিন উত্তরাখণ্ড, রাজস্থান, উত্তরপ্রদেশে প্রবল বৃষ্টির আশঙ্কা থাকছে।

Advertisement

গুজরাত, রাজস্থান, পঞ্জাব, চন্ডীগড়, হরিয়ানাতে, ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে । ভারী বৃষ্টি হবে উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়, হিমাচল প্রদেশে।  দক্ষিণ ভারতের কেরল, মাহে, অন্ধ্রপ্রদেশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে, কঙ্কণ, মধ্য মহারাষ্ট্রে। 

Advertisement