scorecardresearch
 

Weather Update Rain: ৬ দিন ধরে টানা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, আবহাওয়ার বড় বদল

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার দিনভর কলকাতা-সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস জারি। বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • টানা বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।
  • শনিবার দিনভর কলকাতা-সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার দিনভর কলকাতা-সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত  রাজ্যের সব জেলায় টানা ৬ দিন বৃষ্টি হতে পারে। 


দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৯ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৮ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিঙে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩২ ডিগ্রির কাছে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪.৪ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৮৮ শতাংশ।

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

Advertisement