scorecardresearch
 

West Bengal Weather Update: কলকাতা সহ সমস্ত জেলায় বৃষ্টি আজও, দিনভর মেঘলা আকাশ; কতদিন চলবে?

বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটে বেশ খানিকটা নামল পারদ। একদিন আগেও রোদের তাপে বসন্তে কাঠফাটা রোদে মনখারাপ হয়ে গিয়েছিল রাজ্যবাসীর। বাড়ি বাড়িতে পাখা চলতে শুরু হয়ে যায়। আপাতত তার থেকে খানিকটা হলেও স্বস্তি, কারণ আজ অর্থাৎ শুক্রবারও গোটা রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ফলে তাপমাত্রা মোটের ওপর ঠান্ডা থাকবে। সেইসঙ্গে দিনভর মেঘলা আকাশ থাকবে। 

Advertisement

West Bengal Weather Update: বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটে বেশ খানিকটা নামল পারদ। একদিন আগেও রোদের তাপে বসন্তে কাঠফাটা রোদে মনখারাপ হয়ে গিয়েছিল রাজ্যবাসীর। বাড়ি বাড়িতে পাখা চলতে শুরু হয়ে যায়। আপাতত তার থেকে খানিকটা হলেও স্বস্তি, কারণ আজ অর্থাৎ শুক্রবারও গোটা রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ফলে তাপমাত্রা মোটের ওপর ঠান্ডা থাকবে। সেইসঙ্গে দিনভর মেঘলা আকাশ থাকবে। 

দক্ষিণবঙ্গের আবহাওয়া
আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে বৃষ্টি হচ্ছে। সাগর থেকে প্রচুর জলীয় বাষ্পে ঢুকছে। এর প্রভাবে বৃষ্টিপাত চলবে। আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা। পশ্চিমের জেলায় শিলাবৃষ্টি ও দমকা ঝোড়ো হওয়ার আশঙ্কা। আগামিকাল, ২৪ ফেব্রুয়ারি বৃষ্টি খানিকটা কমবে। এরপর রবিবার থেকে ফের বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে মাঝারি বৃষ্টি চলবে বিক্ষিপ্তভাবে।

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। প্রতিটি জেলায় হালকা কুয়াশা থাকবে। উত্তরবঙ্গে শনিবারের পর থেকে দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টি, বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন

শীতের কামব্যাক হবে কি?
মেঘলা আকাশ ও বৃষ্টির কারণে সামান্য তাপমাত্রা কমলেও খুব বেশি তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। স্বাভাবিকের উপরে উঠে গেছে তাপমাত্রা সেই তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি আসতে পারে। স্বাভাবিকের নীচে নামার সম্ভাবনা আর নেই বলে অনুমান আবহাওয়াবিদদের। এর মানে শীতের কামব্যাক আর সম্ভব নয়।

Advertisement