scorecardresearch
 

West Bengal Weather Update: পুজোর আগে ফের নিম্নচাপ, কাল থেকে ঢেলে বৃষ্টি এই জেলাগুলিতে; বর্ষা বিদায় কবে?

পুজোর আগে ফের নিম্নচাপের ভ্রূকুটি। কাল থেকে নিম্নচাপের সম্ভাবনা। ফলে বৃষ্টির পরিমাণ বাড়বে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আগামী দু'দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া, সাধারণত মেঘলা আকাশ থাকবে। ফলে দিনে তাপমাত্রা বেড়ে যাওয়ায় যে আর্দ্রতাজনিত অস্বস্তি ছিল, তা খানিকটা কমবে। আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা একটু কমে যাবে।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

Weather Update Today: পুজোর আগে ফের নিম্নচাপের ভ্রূকুটি। কাল থেকে নিম্নচাপের সম্ভাবনা। ফলে বৃষ্টির পরিমাণ বাড়বে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আগামী দু'দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া, সাধারণত মেঘলা আকাশ থাকবে। ফলে দিনে তাপমাত্রা বেড়ে যাওয়ায় যে আর্দ্রতাজনিত অস্বস্তি ছিল, তা খানিকটা কমবে। আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা একটু কমে যাবে।

আজ থেকেই তাপমাত্রা কম থাকবে
দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টির পরিমাণ বাড়বে। ৪ অক্টোবরের পর থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে নিম্নচাপ তৈরি হওয়া সম্ভবনা রয়েছে উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। ৪ তারিখ উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণায় সমুদ্রের কাছাকাছি জেলাগুলিতেও বৃষ্টির পরিমাণ বাড়বে।

কলকাতার আবহাওয়া
কলকাতা ও তার আশেপাশের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের আগামী ৩-৪ দিন প্রধানত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ৩ অক্টোবর দার্জিলিং, কালিম্পং এই জেলাগুলিতে দু'এক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এছাড়া, প্রধানত হালকা থেকে মাঝারে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকবে।

বর্ষা বিদায় কবে?
বর্ষা বিদায় নিয়ে আলিপুর আবহাওয়া অফিস এখনও কোনও তারিখ না জানালেও, অক্টোবরের মাঝামাঝি সময়ে বর্ষা বিদায় নেবে বলে জানানো হয়েছে। পুজোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Advertisement