scorecardresearch
 

Mahalaya Weather Update: আজ থেকে তুমুল বৃষ্টি, ভাসবে দুই বাংলা; কতদিন চলবে? আবহাওয়া আপডেট

মহালয়ার ভোর থেকে শুরু হল বৃষ্টি। বুধবার দিনভর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহায়া সূত্রে খবর, আজ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মহালয়া থেকে শুরু হয়ে গোটা পুজোতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে একাধিক জায়গায়।

Advertisement
আবহাওয়ার আপডেট আবহাওয়ার আপডেট

Mahalaya Weather Update: মহালয়ার ভোর থেকে শুরু হল বৃষ্টি। বুধবার দিনভর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহায়া সূত্রে খবর, আজ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মহালয়া থেকে শুরু হয়ে গোটা পুজোতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে একাধিক জায়গায়।

আজ কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা?
এর মধ্যে বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর। এছাড়া বাকি দু'এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে আগামী দু-তিন দিন বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই। 

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২৪ ঘণ্টা আংশিক মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মূলত আংশিক মেঘলা আকাশ থাকারই সম্ভাবনা। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ থেকে ৩৫ ডিগ্রির কাছাকাছি। আগামী দু'তিন দিন সামান্য বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গের আবহাওয়া

কাল থেকে আগামী চার থেকে পাঁচ দিন উত্তরবঙ্গের উত্তরে যে পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। 

বর্ষা বিদায় কবে?
আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, মহালয়ার দিন ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে  দু'এক জায়গায়। দেশ থেকে ধীরে ধীরে বর্ষা বিদায় পর্ব শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা বিদায় নেবে অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে।
 

Advertisement