scorecardresearch
 

Weekly Weather Report: পুজোর শপিং কি মাটি করবে বৃষ্টি? নতুন সপ্তাহের আপডেট

উত্তরবঙ্গের দুটি জেলা দার্জিলিং এবং কালিম্পং বাদ দিলে আপাতত বাংলার অন্য কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে নতুন সপ্তাহে ১২ সেপ্টেম্বর ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • পুজোর বাকি আর মাত্র দেড় মাস।
  • জোরকদমে শুরু হয়ে গেছে  শপিং।

পুজোর বাকি আর মাত্র দেড় মাস। জোরকদমে শুরু হয়ে গেছে  শপিং। কিন্তু বৃষ্টির জন্য সেই শপিং কি মাটি হতে চলেছে? রবিবার দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কারই ছিল। কিন্তু আবহাওয়া দফতর আগামী ৪ দিন, অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নতুন ঘূর্ণাবর্তের জেরে ভিজবে দক্ষিণের জেলাগুলি। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃ্ষ্টির পূর্বাভাস রয়েছে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে রয়েছে, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতাজনিত অস্বস্তি অব্যহত।
 

নতুন সপ্তাহে ফের  ঘূর্ণাবর্তের প্রভাব
উত্তরবঙ্গের দুটি জেলা  দার্জিলিং এবং কালিম্পং বাদ দিলে আপাতত বাংলার অন্য কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে নতুন সপ্তাহে ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার সম্ভাব্য অভিমুথ হতে পারে ওড়িশার দিকে।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের আবহাওয়া
আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবারও কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। মঙ্গলবার ও বুধবার আপাতত দেওয়া হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, সবকটি জেলাতেই হাল্কা থেমে মাঝারি বৃষ্টি হতে পারে। ১২ সেপ্টেম্বর মঙ্গলবার নাগাদ উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তারই প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না।

উত্তরবঙ্গে ২ জেলায় বৃষ্টি
হাওয়া অফিস বলছে, উত্তরবঙ্গের ক্ষেত্রে কেবলমাত্র দার্জিলিং এবং কালিম্পংয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। বাকি  সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার, মঙ্গলবার ও বুধবার আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে।

Advertisement

Advertisement