scorecardresearch
 

Mamata Banerjee: ৪৯ দিন ধরে বাড়িতেই মুখ্যমন্ত্রী মমতা, সোমবার কি নবান্নে ফিরবেন?

বাড়ি থেকেই, ভিডিয়ো কনফারেন্সেই প্রশাসনিক কাজ থেকে পুজো উদ্বোধন সেরেছেন। কিন্তু গত ৪৯ দিন ধরে গৃহবন্দীই মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁর দফতরে যাননি। হাঁটুর সমস্যার কারণে চিকিৎসকদের নির্দেশে বাড়িতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে টিভি নাইনের রিপোর্ট অনুযায়ী, অবশেষে বিশ্রাম ইতি টানতে পারেন মুখ্যমন্ত্রী। যদিও নবান্ন বা মুখ্যমন্ত্রীর তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

Advertisement
৪৯ দিন ধরে গৃহবন্দী মুখ্যমন্ত্রী মমতা, সোমবার কি নবান্নে ফিরবেন? ৪৯ দিন ধরে গৃহবন্দী মুখ্যমন্ত্রী মমতা, সোমবার কি নবান্নে ফিরবেন?
হাইলাইটস
  • একনাগারে কাজ করে যাওয়াই তাঁর অভ্যাস। হুইলচেয়ারে বসেও পুরোদমে প্রচার করেছেন। কিন্তু গত কয়েকদিন ধরে যেন সেই চেনা ছন্দ ভেঙেছে।
  • বেশ কিছুদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা পাচ্ছেন না রাজ্যবাসী। অবশ্য দেখা পাচ্ছেন না বলাটা ভুল। বাড়ি থেকেই, ভিডিয়ো কনফারেন্সেই প্রশাসনিক কাজ থেকে পুজো উদ্বোধন সেরেছেন।
  • গত ৪৯ দিন ধরে গৃহবন্দীই মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁর দফতরে যাননি।

একনাগারে কাজ করে যাওয়াই তাঁর অভ্যাস। হুইলচেয়ারে বসেও পুরোদমে প্রচার করেছেন। কিন্তু গত কয়েকদিন ধরে যেন সেই চেনা ছন্দ ভেঙেছে। বেশ কিছুদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা পাচ্ছেন না রাজ্যবাসী। অবশ্য দেখা পাচ্ছেন না বলাটা ভুল। বাড়ি থেকেই, ভিডিয়ো কনফারেন্সেই প্রশাসনিক কাজ থেকে পুজো উদ্বোধন সেরেছেন। কিন্তু গত ৪৯ দিন ধরে গৃহবন্দীই মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁর দফতরে যাননি। হাঁটুর সমস্যার কারণে চিকিৎসকদের নির্দেশে বাড়িতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে টিভি নাইনের রিপোর্ট অনুযায়ী, অবশেষে বিশ্রাম ইতি টানতে পারেন মুখ্যমন্ত্রী। যদিও নবান্ন বা মুখ্যমন্ত্রীর তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।
 
স্পেন সফর থেকে ফেরার পর থেকেই বিশ্রামে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বিদেশ সফরের আগে, ১১ সেপ্টেম্বর শেষবার নবান্নে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ২৩ সেপ্টেম্বর দেশে ফেরেন। কিন্তু স্পেন সফর থেকে ফিরেই তাঁর হাঁটুতে সমস্যা শুরু হয়। কলকাতা ফিরেই SSKM হাসপাতালে যান তিনি। সেখানে তাঁর হাঁটু থেকে ফ্লুইড বের করেন চিকিৎসকরা। তারপরেই তাঁকে কড়া নির্দেশ দেন ডাক্তাররা। বাড়িতে সম্পূর্ণ বিশ্রাম করতে বলা হয় তাঁকে। বেশি হাঁটাচলা একেবারেই করা যাবে না, সাফ জানিয়ে দেন চিকিৎসকরা। পাশাপাশি বলা হয়, নিয়মিত মুখ্যমন্ত্রীর বাড়ি গিয়ে তাঁকে দেখে আসবেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। 

তবে গত ২৭ অক্টোবর প্রথমবার বের হয়েছিলেন তিনি। রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে যোগ দেন। তাঁর জন্য বিশেষভাবে মঞ্চও নির্মাণ করা হয়। তবে হেঁটেই মঞ্চে ওঠেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন

Advertisement