scorecardresearch
 

জয়ের আনন্দ! কাবুলের অ্যামিজউমেন্ট পার্কে তালিবানদের হুল্লোড়, Video ভাইরাল

২০ বছর পর ফের তালিবানদের হাতে আফগানিস্তান। গত রবিবার তালিবানরা রাজধানী কাবুল দখল করেছে। আর তার ঠিক পরের দিনই তালিবান যোদ্ধাদের কাবুলের একটি অ্যামিউজমেন্ট পার্কে মজা করতে দেখা গেল। এর ভিডিও সম্প্রতি সামনে এসেছে।

Advertisement
কাবুলের বিনোদন পার্কে মজা করছে তালিবানি সেনা কাবুলের বিনোদন পার্কে মজা করছে তালিবানি সেনা
হাইলাইটস
  • গত রবিবার কাবুল দখল করেছে তালিবানরা
  • সোমবার দেখা গেল তাদের অন্য চেহারা
  • কাবুলের বিনোদন পার্কে মজা করছে তালিবানি সেনা


২০ বছর পর ফের তালিবানদের হাতে আফগানিস্তান। গত রবিবার তালিবানরা রাজধানী কাবুল দখল করেছে। আর তার ঠিক পরের দিনই তালিবান  যোদ্ধাদের কাবুলের একটি  অ্যামিউজমেন্ট পার্কে মজা করতে দেখা গেল। এর ভিডিও সম্প্রতি সামনে এসেছে।

 অ্যামিউজমেন্ট পার্কে তালেবানদের মজা করার দুটি ভিডিও প্রকাশিত হয়েছে। একটি ভিডিওতে, তালিবানদের দেখা যাচ্ছে  হাতে বন্দুক নিয়ে ইলেকট্রিক গাড়ি চালাতে দেখা। 

 

 

অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে তালিবানি সেনাদের  শিশুদের জন্য তৈরি ঘোড়ায়  রাইডে চড়তে।

 

ভিডিওতে দেখা যায় কাবুল দখলের পর তালিবানরা কিভাবে মজা করছে। একদিকে তালেবানরা কাবুল দখল করার পর থেকেই   সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছে। অন্যদিকে তালেবানরা উল্লাসে মেতেছে।

 

 

তালিবানদের  প্রথম দিন কেমন ছিল? 
রবিবার কাবুল দখলে আসে তালিবানদের। এর পর সোমবার ছিল প্রথম দিন। টলো নিউজের মতে, এক দিনের মধ্যেই আফগানিস্তানে অনেক কিছু বদলে গেছে। অধিকাংশ দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি অফিস  বন্ধ ছিল। যানবাহনের ওপরও এর প্রভাব পড়েছে। একই সময়ে, মহিলাদের প্রকাশ্য উপস্থিতি হ্রাস পেয়েছে।

টলো নিউজের সাথে কথা বলতে গিয়ে অনেক স্থানীয়  বাসিন্দা বলেন যে সরকারি প্রতিষ্ঠানগুলি যত তাড়াতাড়ি সম্ভব খোলা উচিত।  যাতে লোকেরা তাদের কাজে যেতে পারে। কেউ কেউ শহরে অবৈধ সশস্ত্র গোষ্ঠীর উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। কিছু নাগরিক বলেছেল যে আগামী সময়ে তারা ভয় জয়ে করে অন্তত ঘর থেকে বেরিয়ে আসবেন।

Advertisement

 

Advertisement