scorecardresearch
 

Imran Khan Injured: 'AK 47 এনেছিল হামলাকারী,' ঠিক কীভাবে ইমরানকে টার্গেট? জানালেন ফাওয়াদ

গুলিতে আহত হয়েছেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাঁকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইমরানের উপর এই ঘাতক হামলার ঘটনাটি ঘটেছে একটি সমাবেশে, যাতে মোট ৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement
ইমরান খানকে লক্ষ্য করে গুলি ইমরান খানকে লক্ষ্য করে গুলি
হাইলাইটস
  • মোট ৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে
  • ইমরান খান ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছেন

গুলিতে আহত হয়েছেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাঁকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইমরানের উপর এই ঘাতক হামলার ঘটনাটি ঘটেছে একটি সমাবেশে, যাতে মোট ৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আজতকের সঙ্গে একান্ত কথোপকথনে ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী পাকিস্তানি নেতা ফাওয়াদ চৌধুরী (Fawad Chaudhry) বলেছেন যে আক্রমণকারী ইমরান খানের উপর গুলি করার জন্য AK-47 এনেছিল। সেটা থেকেই গুলি চালানো হয়। এই গুলিতে ইমরান খান ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তোশাখানা মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এরপর থেকে তিনি মিছিল করছেন। বর্তমান সরকারের বিরুদ্ধে লাগাতার অবস্থান-বিক্ষোভ করছেন তিনি। তোশখানা মামলাটি ২০১৮ সালের। যেখানে পাকিস্তানের নির্বাচন কমিশন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সাংসদ সদস্যপদ বাতিল করেছে। প্রধানমন্ত্রী থাকাকালে তিনি যেসব উপহার পেয়েছিলেন সে সম্পর্কে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ রয়েছে খানের বিরুদ্ধে।

ইমরান খান ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। আরব দেশগুলিতে সফরকালে তিনি সেখানকার শাসকদের কাছ থেকে নানা উপহার পেয়েছিলেন। ইউরোপের অনেক দেশের রাষ্ট্রপ্রধানদের কাছ থেকেও তিনি অমূল্য উপহার পেয়েছিলেন, যা ইমরান তোশাখানায় জমা করে রেখেছিলেন। কিন্তু ইমরান পরবর্তীতে তোশাখানা থেকে সস্তা দামে সেগুলি কিনে মোটা লাভে বিক্রি করেন। ইমরান মোট ৫.৮ কোটি রুপি মুনাফা করেছেন বলে অভিযোগ রয়েছে। এমতাবস্থায় ইমরানের সাংসদ সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়।

Advertisement