scorecardresearch
 

Rishi Sunak in Akshardham: ভক্তি ভরে পুজো, স্ত্রীকে নিয়ে অক্ষরধাম মন্দির দর্শন ব্রিটিশ PM সুনকের

Rishi Sunak: ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক অক্ষরধাম মন্দিরে পুজো করেছেন। রবিবার সকালে স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে অক্ষরধাম মন্দিরে পৌঁছন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। এখানে তিনি সমস্ত আচার-অনুষ্ঠান সহ ভগবান স্বামী নারায়ণের দর্শন করেছিলেন। বৃষ্টির মধ্যে স্ত্রীকে নিয়ে মন্দিরে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী সুনক। G20 সম্মেলনে যোগ দিতে ভারতে পৌঁছে প্রধানমন্ত্রী সুনাক বলেছিলেন যে তিনি একজন হিন্দু হিসেবে গর্বিত।

Advertisement


Rishi Sunak: ব্রিটেনের  প্রধানমন্ত্রী ঋষি সুনক অক্ষরধাম মন্দিরে পুজো  করেছেন। রবিবার সকালে স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে অক্ষরধাম মন্দিরে পৌঁছন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। এখানে তিনি সমস্ত আচার-অনুষ্ঠান সহ ভগবান স্বামী নারায়ণের দর্শন করেছিলেন। বৃষ্টির মধ্যে স্ত্রীকে নিয়ে মন্দিরে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী সুনক। G20 সম্মেলনে যোগ দিতে ভারতে পৌঁছে প্রধানমন্ত্রী সুনাক বলেছিলেন যে তিনি একজন হিন্দু হিসেবে গর্বিত। 

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনকের অক্ষরধাম মন্দিরে পূজা করার বিষয়ে, মন্দিরের পরিচালক জ্যোতিন্দ্র ডেভ বলেন যে তাঁর পুজো খুব (দীর্ঘ) ছিল। সুনক ভক্তিভরে পুজো করেন। 

 

আরও পড়ুন


একটি মডেলও দেওয়া হয়েছে যাতে তারা মন্দিরের কথা মনে রাখতে পারে। তার সাথে তার স্ত্রীও ছিলেন যাকে আমরা উপহারও দিয়েছিলাম। তিনি সম্পূর্ণ নিষ্ঠাবান ব্যক্তি। 

এর আগে শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনেক প্রশংসাও করেছিলেন সুনাক। তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর প্রতি তাঁর "বিশাল শ্রদ্ধা" রয়েছে।

 

হিন্দু বলে গর্ব প্রকাশ করেছেন
ভারতে এসে  সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ঋষি সুনক বলেছিলেন, "আমি একজন হিন্দু বলে গর্বিত। এভাবেই আমি বড় হয়েছি এবং এভাবেই আমি আছি। আশা করি, আগামী কয়েকদিন যখন আমি এখানে থাকব, তখন আমি মন্দিরে যেতে পারব হ্যাঁ। আমরা সম্প্রতি রাখি উৎসবও পালন করেছি।"

 

ঋষি সুনক রামকথাতে যোগ দিয়েছিলেন
ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক সম্প্রতি ইংল্যান্ডে আয়োজিত মোরারি বাপু কি গল্পে যোগ দিয়েছিলেন। এখানে তিনি রামের  আরতি করেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী জয় শ্রী রাম স্লোগান দিয়ে শুরু করেছিলেন। এই সময়, তিনি বলেছিলেন যে হিন্দু ধর্ম তাকে তার জীবনের প্রতিটি ক্ষেত্রে গাইড করে এবং ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে তাকে তার সেরা কাজ করার সাহস দেয়। 

Advertisement

প্রধানমন্ত্রী হিসেবে এটাই ঋষি সুনাকের প্রথম ভারত সফর
গত বছরের অক্টোবরে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ গ্রহণের পর এটিই প্রধানমন্ত্রী হিসেবে ঋষি সুনাকের প্রথম ভারত সফর। বিদেশ মন্ত্রকের মতে, ভারত ও ব্রিটেন ইতিহাস ও সংস্কৃতির দৃঢ় বন্ধনে আবদ্ধ। 

Advertisement