scorecardresearch
 

Israel-Hamas War: যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ ইজরায়েলে, বিক্ষুব্ধদের গাজায় পাঠানোর হুমকি

Israel-Hamas War: প্রায় দুই সপ্তাহ ধরে হামাস-ইজরায়েলের মধ্যে যুদ্ধ চলছে। এরই মধ্যে অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ইসরায়েলে বেশ কয়েকটি বিক্ষোভ সংগঠিত হয়েছে। প্যালেস্তিনীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে ইসরায়েলি হামলায় ৩,৪০০ জনেরও বেশি মানুষ নিহত এবং ১২,০০০ জনেরও বেশি আহত হয়েছে।

Advertisement
যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ ইজরায়েলে, বিক্ষুব্ধদের গাজায় পাঠানোর হুমকি! যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ ইজরায়েলে, বিক্ষুব্ধদের গাজায় পাঠানোর হুমকি!
হাইলাইটস
  • প্রায় দুই সপ্তাহ ধরে হামাস-ইজরায়েলের মধ্যে যুদ্ধ চলছে।
  • এরই মধ্যে অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ইসরায়েলে বেশ কয়েকটি বিক্ষোভ সংগঠিত হয়েছে।
  • প্যালেস্তিনীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে ইসরায়েলি হামলায় ৩,৪০০ জনেরও বেশি মানুষ নিহত এবং ১২,০০০ জনেরও বেশি আহত হয়েছে।

Israel-Hamas War: প্রায় দুই সপ্তাহ ধরে হামাস-ইজরায়েলের মধ্যে যুদ্ধ চলছে। এরই মধ্যে অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ইসরায়েলে বেশ কয়েকটি বিক্ষোভ সংগঠিত হয়েছে। ইসরায়েলের পুলিশ প্রধান কোবি শাবতাই দেশের যুদ্ধবিরোধী বিক্ষোভকারীদের উদ্দেশে হুমকি দিয়েছেন। শাবতাই বলেছেন, ইসরায়েলে গাজার সমর্থনে বিক্ষোভের জন্য "জিরো টলারেন্স" নীতি নেওয়া নহবে। তিনি যুদ্ধ বিরোধী বিক্ষোভকারীদের বাসে তুলে অবরুদ্ধ প্যালেস্তাইনে পাঠানোর হুমকি দেন, যেখানে ইসরাইল হামাস জঙ্গিদের খতম করতে প্রায় দুই সপ্তাহ ধরে প্রতিদিন বোমাবর্ষণ করে চলেছে।

আল জাজিরায় প্রকাশিত খবর অনুযায়ী ইসরায়েলের পুলিশ প্রধান কোবি শাবতাই বলেন, "যাঁরা ইসরায়েলি নাগরিক হতে চান, স্বাগত জানাই," শাবতাই বলেন। “যারা গাজার সঙ্গে পরিচিত হতে চান তাকে স্বাগত জানাই। আমি তাকে এখন সেখানকার বাসে উঠিয়ে দেব।"

সংক্ষিপ্ত ভিডিওতে, শাবতাই আরও বলেন যে "কোনও উস্কানির ক্ষেত্রে শূন্য সহনশীলতা থাকবে … প্রতিবাদের জন্য কোনও অনুমোদন থাকবে না"। তিনি বলেন যে ইসরায়েল "যুদ্ধের অবস্থায় রয়েছে ... আমরা এমন পরিস্থিতিতে নেই যেখানে আমরা সব ধরণের লোককে আসতে দেব এবং আমাদের পরীক্ষা করতে দেব"।

আরও পড়ুন

ইসরায়েল পুলিশের মুখপাত্র এলি লেভি বুধবার আর্মি রেডিওকে বলেছেন যে ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলে ৬৩ জনকে "সন্ত্রাস"-এ সমর্থন বা উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

আল জাজিরায় প্রকাশিত খবর অনুযায়ী, পুলিশ কর্মকর্তারা বুধবার বলেছেন যে তারা ইসরায়েলে প্যালেস্তিনীয়দের খুঁজে বের করার জন্য সোশ্যাল মিডিয়া ঝাড়ছে যারা অবরুদ্ধ গাজা উপত্যকা পরিচালনাকারী গোষ্ঠী হামাসের প্রতি সমর্থন প্রকাশ করছে।

হামলার পর থেকে, ইসরায়েল একটি ধ্বংসাত্মক অভিযানে গাজায় আকাশ থেকে বোমাবর্ষণ করেছে যা পুরো আশেপাশের এলাকাগুলোকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। প্যালেস্তিনীয় কর্তৃপক্ষ জানিয়েছে যে ইসরায়েলি হামলায় ৩,৪০০ জনেরও বেশি মানুষ নিহত এবং ১২,০০০ জনেরও বেশি আহত হয়েছে।

Advertisement

ইসরায়েল পুলিশের সহকারী কমিশনার দ্রর আসরাফ বলেন, "অপারেশন গার্ডিয়ান অফ দ্য ওয়ালস (গাজার সঙ্গে ২০২১ সালের যুদ্ধ, যে সংঘর্ষ একাধিক শহরের অসংখ্য আরব-ইহুদি সে সময় দেখেছিল) পরে, আমরা আমাদের পাঠ শিখেছি, এবং এই ধরনের উসকানির মোকাবেলায় একটি 'ওয়ার রুম' খোলা হয়েছে৷"

Advertisement