scorecardresearch
 

Joe Biden: প্রচারের মাঝে COVID আক্রান্ত বাইডেন, নির্বাচনে ট্রাম্পের বিপক্ষে কমলাকে দেখতে চান, বললেন মার্কিন প্রেসিডেন্ট

কোভিড আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। করোনার হালকা কিছু লক্ষণ রয়েছে তাঁর।  লাস ভেগাসে প্রচারাভিযানের সময় কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার কথআ জানান। যে কারণে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে নিজেকে প্রচার থেকে দূরে রেখেছেন। আইসোলেশনে থেকে কাজ করছেন তিনি।

Advertisement
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

Joe Biden: কোভিড আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। করোনার হালকা কিছু লক্ষণ রয়েছে তাঁর।  লাস ভেগাসে প্রচারাভিযানের সময় কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার কথআ জানান। যে কারণে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে নিজেকে প্রচার থেকে দূরে রেখেছেন। আইসোলেশনে থেকে কাজ করছেন তিনি। এর আগে জো বাইডেন ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দ্য অ্যাডভান্সমেন্ট অফ কালারড পিপল (এনএএসিপি) এর বার্ষিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবারের মার্কিন প্রেসিডেন্ট হতে পারেন বলে দাবি করেন। 

এই সময়ে তাঁর অসুস্থতা নির্বাচনী প্রচারে প্রভাব ফেলবে। এই সময়টি বাইডেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ বিরোধী রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যে সংবাদের শিরোনামে। ১৩ জুলাই তাঁকে হত্যার চেষ্টার অভিযোগ ওঠে। কানে আঘাতও লাগে ডোনাল্ড ট্রাম্পের। থেকে বেঁচে যাওয়ার পরে এই সপ্তাহে একটি বিজয়ী সম্মেলনের শিরোনাম করছেন।

যদিও তাঁর সহকর্মী ডেমোক্র্যাটদের প্রতিদ্বন্দ্বিতা থেকে প্রত্যাহার করার আহ্বান প্রত্যাখ্যান করে বাইডেন বলেন, "তিনি কেবল তখনই পদত্যাগ করার কথা বিবেচনা করবেন যদি ডাক্তাররা তাঁকে চিকিৎসাধীন হতে বলেন।" গত মাসে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তাঁর তিক্ত বিতর্কেরর পরে এই প্রথমবারের মতো বাইডেন তাঁর প্রচার শেষ করার স্পষ্ট ইঙ্গিত দেন।

আরও পড়ুন

সেই সঙ্গে ৫৯ বছর বয়সী কমলা হ্যারিসের প্রসঙ্গে বাইডেন তাঁর ভাষণে বলেন, "তিনি কেবল একজন দুর্দান্ত ভাইস প্রেসিডেন্ট নন, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও হতে পারেন। তিনি ইঙ্গিত দিয়েছেন যদি তিনি রাষ্ট্রপতির দৌড় থেকে বাদ পড়েন, তবে তিনি তাঁর জায়গায় নির্বাচনে লড়তে পারেন কমলা হ্যারিস।"

ইন্দো-আমেরিকান কমলা হ্যারিসকে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ে দেখতে চান বাইডেন সেই ইঙ্গিতও দেন। হোয়াইট হাউস ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে "ডেমোক্রেটিক পার্টির ভবিষ্যত" বলে ঘোষণা করেছে।

Advertisement

TAGS:
Advertisement