scorecardresearch
 

Quickest Divorce: আইন মেনে বিয়ে করে ৩ মিনিটের মধ্যে তালাক, কী এমন ঘটল?

Quickest Divorce: বিয়ের মাত্র তিন মিনিটের মাথায় তাদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। এটিকে দেশের ইতিহাসে সবচেয়ে ছোট বিয়ে বলা হচ্ছে। কিন্তু কেন, আসুন জেনে নিই।

Advertisement
আইন মেনে বিয়ে করে ৩ মিনিটের মধ্যে তালাক, কী এমন ঘটল? আইন মেনে বিয়ে করে ৩ মিনিটের মধ্যে তালাক, কী এমন ঘটল?

Quickest Divorce Shortest Marriage: বিবাহিত দম্পতিদের মধ্যে ঝগড়া, বিবাদ, মারামারি সাধারণ ঘটনা। অনেক সময় এসব বিবাদ বড় আকার ধারণ করে। যে বিয়ে বেশিদিন টেঁকে না। এ ছাড়া বিয়ের কয়েক দশক পরেও অনেকে এক ঝটকায় এই বন্ধন ছিন্ন করেন। কিন্তু আপনি হয়তো খুব কমই শুনেছেন যে এক দম্পতি বিয়ে করেছে এবং একদিনের মধ্যে বিবাহবিচ্ছেদ করেছে। কুয়েতের সাম্প্রতিক ঘটনাটি একই রকম যেখানে বিয়ের একদিন, এক ঘণ্টা নয়, মাত্র তিন মিনিটের মাথায় বর ও কনের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। এখন চর্চা শুরু হয়েছে, এটাই পৃথিবীর সংক্ষিপ্ততম বিয়ে কি না?
 
ইন্ডিপেনডেন্টস ইন্ডির এক প্রতিবেদনে বলা হয়েছে, যখন দুজনের আনুষ্ঠানিকভাবে বিয়ে হয়। তারপর দম্পতি আদালত বেরিয়ে আসার সময় হঠাৎ হোঁচট খান নববধূ। তখন কনের পা মচকে যায় এবং তিনি পড়ে যান। মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়েছে, বর হঠাৎ তাঁকে বলেন – স্টুপিড। একথা শুনে ওই মহিলা রেগে যান এবং বিচারককে অবিলম্বে তাঁদের বিয়ে বাতিল করতে বলেন।

বিচারক তাৎক্ষণিকভাবে এতে রাজি হন এবং বিয়ের মাত্র তিন মিনিটের মাথায় তাদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। এটিকে দেশের ইতিহাসে সবচেয়ে ছোট বিয়ে বলা হচ্ছে।

এই ঘটনাটি অবশ্য ঘটেছিল ২০১৯ সালে। হঠাৎ এখন সোশ্যাল মিডিয়ায় আবার ভাইরাল হচ্ছে। এক ব্যক্তি এক্স-এ এই খবরে লিখেছেন, 'আমি সম্প্রতি একটি বিয়েতে গিয়েছিলাম যেখানে বর তাঁর স্ত্রীকে নিয়ে মজা করেন। তাঁর ভাবী স্ত্রীরও তাই করা উচিত ছিল।
 
এক ব্যক্তি লিখেছেন, 'যে বিয়েতে কোনও সম্মান থাকে না তা শুরু থেকেই নষ্ট হয়ে যায় এবং এখানেও তাই হয়েছে।' আরেকজন বললেন, 'শুরুতে সে যদি এমন আচরণ করে, তাহলে তিন মিনিট বা তিন বছর হয়ে গেল, তাতে কিছু যায় আসে না।'

আরও পড়ুন

Advertisement

আমরা আপনাকে বলি যে এটি এই ধরণের প্রথম ঘটনা নয়। ২০০৪ সালে, যুক্তরাজ্যের এক দম্পতি তাদের বিয়ের মাত্র ৯০ মিনিট পরে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন।


 

Advertisement