scorecardresearch
 

World's Most Expensive Marriage: আম্বানি নয়, সবচেয়ে বেশি টাকা খরচ করে বিয়ে করেছেন এই ভারতীয়

World's Most Expensive Marriage: আপনি কি জানেন যে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে কোনটি? আসুন জেনে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের আয়োজন কে করেছে এবং তাতে কত টাকা খরচ হয়েছে। মজার বিষয়, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের রেকর্ডও এক ভারতীয়র নামেই। কে তিনি চলুন জেনে নিই।

Advertisement
আম্বানি নয়, বিশ্বের সবচেয়ে মহার্ঘ বিয়ে করে গিনেস বুকে নাম তুলেছিলেন এই ভারতীয় আম্বানি নয়, বিশ্বের সবচেয়ে মহার্ঘ বিয়ে করে গিনেস বুকে নাম তুলেছিলেন এই ভারতীয়

World's Most Expensive Marriage: রাধিকা মার্চেন্টকে বিয়ে করতে চলেছেন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি। ১২ জুলাই অনুষ্ঠিতব্য এই বিয়েকে ঘিরে অনেকদিন ধরেই চলছে নানা অনুষ্ঠান। বিয়ে সংক্রান্ত অনেক কিছুই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে এবং সবাই বিয়ের খরচ নিয়ে কথা বলছে। আপনি কি জানেন যে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে কোনটি? আসুন জেনে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের আয়োজন কে করেছে এবং তাতে কত টাকা খরচ হয়েছে। মজার বিষয়, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের রেকর্ডও এক ভারতীয়র নামেই। কে তিনি চলুন জেনে নিই।

আসলে, বিশ্বের অনেক বিবাহ সম্পর্কে দাবি করা হয় যে তারা সবচেয়ে ব্যয়বহুল বিবাহ হয়েছে। উদাহরণস্বরূপ, অনেক প্রতিবেদনে প্রিন্স চার্লস এবং ডায়ানার বিয়েকে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে বলা হয়। এই বিয়েতে ১১ কোটি ডলার খরচ হয়েছে বলে জানা গিয়েছে। এ ছাড়া কিছু প্রতিবেদনে রাশিয়ার সাইদ গুতসারেভ এবং খাদিজা উজাখভসের বিয়েকে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে হিসেবে চিহ্নিত করা হয়েছে। একই সময়ে, অনেকে অন্যান্য বিবাহকে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহ বলে, যার মধ্যে আম্বানি পরিবারের বিবাহও রয়েছে।

কিন্তু, আনুষ্ঠানিক ঘোষণা না থাকায় এবং বিয়ের মোট খরচের সরকারি তথ্য না থাকায় বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে কোনটি তা স্পষ্ট করে বলা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে কোনটি? 

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে কোনটি?
এখন আসুন জেনে নেওয়া যাক কোন বিয়েকে আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে বলা হয়। এমন পরিস্থিতিতে আমরা গিনেস বুক অব রেকর্ডকে মান্যতা দিলে জানতে পারি কোন বিয়েকে ব্যয়বহুল বিয়ে বলা হয়। এমন পরিস্থিতিতে গিনেস বুক রেকর্ডের মাধ্যমে জেনে নেওয়া যাক কোন বিয়েতে সবচেয়ে বেশি খরচ হয়েছে? গিনেস বুকের তথ্য অনুযায়ী, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়েটি করলেন একজন ভারতীয়।

Advertisement

কে সেই ভারতীয়?
বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের রেকর্ডটি ইস্পাত কিং লক্ষ্মীনিবাস মিত্তালের মেয়ে ভানিশা মিত্তালের নামে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে ২০০৪ সালে ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার অমিত ভাটিয়াকে বিয়ে করেছিলেন ভানিশা মিত্তল। এই বিয়ে ফ্রান্সে হয়েছিল। 

কত খরচ হয়েছে?
গিনেস বুকের তথ্য অনুযায়ী, লক্ষ্মী নিবাস মিত্তালের মেয়ের বিয়ের অনুষ্ঠান ভার্সাইতে ৬ দিন ধরে চলে। এই বিবাহের বিশেষ বিষয় ছিল যে বাগদান অনুষ্ঠানটি ভার্সাই প্রাসাদে অনুষ্ঠিত হয়েছিল এবং বলা হয় যে এখনও পর্যন্ত এই প্রাসাদে এটিই একমাত্র ব্যক্তিগত অনুষ্ঠান। এই বিয়েতে পারফর্ম করেছেন বিদেশি ও বলিউডের অনেক তারকা। প্রতিবেদনে বলা হয়েছে, এই বিয়েতে ৫৫ মিলিয়ন ডলার খরচ হয়েছে এবং যদি আজকের হার অনুসারে এটি ভারতীয় মুদ্রায় রূপান্তরিত হয় তবে তা প্রায় ৪৫০ কোটি টাকা।

 

Advertisement