scorecardresearch
 

Microsoft: একধাক্কায় ১৮০০ কর্মী ছাঁটল Microsoft, ভবিষ্যতে আরও নিয়োগেরও দাবি

Microsoft: একটি বিবৃতি দিয়ে সংস্থা জানিয়েছে, “আজ আমরা অল্প সংখ্যক কর্মীকে সরিয়েছি। সমস্ত কোম্পানির মতো আমরাও নিয়মিতভাবে আমাদের ব্যবসার অগ্রাধিকারগুলি মূল্যায়ন করি এবং সেই অনুযায়ী কাঠামোগত ব্যবস্থা নিয়ে থাকি।" তবে ছাটাই কর্মী সংখ্যা মাইক্রোসফটের মোট কর্মীবর্গের ১ শতাংশের কম।

Advertisement
মাইক্রোসফটে কর্মী ছাটাই। প্রতীকী ছবি মাইক্রোসফটে কর্মী ছাটাই। প্রতীকী ছবি
হাইলাইটস
  • ১৮০০ কর্মী ছাটাই Microsoft-এ
  • সংস্থা জানাল, ভবিষ্যতে আরও নিয়োগ হবে
  • জানুন বিস্তারিত তথ্য

Microsoft: একসঙ্গে ১৮০০ কর্মীকে ছাটাই করল Microsoft। বিভিন্ন দেশে কর্মরত মোট ১৮০০ কর্মীকে ছাটাই করেছে সংস্থা। সংস্থা জানিয়েছে, আগামী দিনে আরও কর্মী নিয়োগ এবং প্রযুক্তিগত উন্নতির জন্য এই সিদ্ধান্ত নিয়েছে তারা। একটি বিবৃতি দিয়ে সংস্থা জানিয়েছে, “আজ আমরা অল্প সংখ্যক কর্মীকে সরিয়েছি। সমস্ত কোম্পানির মতো আমরাও নিয়মিতভাবে আমাদের ব্যবসার অগ্রাধিকারগুলি মূল্যায়ন করি এবং সেই অনুযায়ী কাঠামোগত ব্যবস্থা নিয়ে থাকি।" তবে ছাটাই কর্মী সংখ্যা মাইক্রোসফটের মোট কর্মীবর্গের ১ শতাংশের কম। গোটা বিশ্বব্যাপী মাইক্রোসফটে মূল কোম্পানি এবং শাখা কোম্পানিগুলি থেকে এই ছাটাই হয়েছে। আগামী বছর আরও বেশি কর্মী নিয়োগ হবে বলে সংস্থা জানিয়েছে। 

কেন এতো ছাটাই?

তবে বরখাস্ত কর্মীদের কোন ভিত্তিতে ছাটাই করা হয়েছে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। আপাতত সংস্থা কাঠামোগত দিকে মন দিতে চায়। সেই সঙ্গে আগামী দিনে আরও বেশি কর্মী নিয়োগের লক্ষ্যমাত্রা নিয়ে রেখেছে। তার জেরেই বেশি কিছু কড়া সিদ্ধান্তের পথে হেটেছে Microsoft। তবে শুধু মাইক্রোসফট নয়, গুগল থেকে শুরু করে স্ন্যাপের মতো সংস্থাও নিয়োগ প্রক্রিয়া খুব ধীর করছে। 

অন্যান্য সংস্থাতেও প্রভাব

অপরদিকে গুগল জানিয়েছে, ২০২২ সালে নিয়োগ প্রক্রিয়া ধীরগতিতে চলবে। সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তিগত এবং নিয়োগের উপর ফোকাস করবে। কর্মীদের ভালো সুযোগ দেওয়া হবে। প্রসঙ্গত, মেটার মতো একটি ব্যবস্থা ঘোষণার কথা বলেছিল গুগল। কিন্তু বর্তমানে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করতে ব্যর্থ হয়েছে সংস্থা। তারপরেই এই কথা জানিয়েছেন সুন্দর পিচাই। Snapchat-এর মূল সংস্থা, Snap-ও ঘোষণা করেছে যে এটি নিয়োগ প্রক্রিয়া ধীর করবে। ইলন মাস্কের মালিকানাধীন Tesla এই বছরের শুরুতে তার কিছু কর্মচারীকেও বরখাস্ত করেছে।

Advertisement

Advertisement