scorecardresearch
 

Opened Fire Moscow Concert Hall: মস্কোর কনসার্ট হলে বড় হামলা, লাগাতার গুলিবৃষ্টিতে ৪০ জনের বেশি নিহত

মস্কোয় বড় হামলা! রাশিয়ান সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার যুদ্ধের ইউনিফর্ম পরা পাঁচজন বন্দুকধারী মস্কোর কাছে একটি কনসার্ট হলে গুলি চালায়, এতে কমপক্ষে ৪০ জন নিহত এবং ১০০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছে।

Advertisement
মস্কোয় বড় হামলা। জ্বলছে কনসার্ট হল। ফাইল ছবি মস্কোয় বড় হামলা। জ্বলছে কনসার্ট হল। ফাইল ছবি
হাইলাইটস
  • মস্কোয় বড় হামলা! রাশিয়ান সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার যুদ্ধের ইউনিফর্ম পরা পাঁচজন বন্দুকধারী মস্কোর কাছে একটি কনসার্ট হলে গুলি চালায়।
  •  এতে কমপক্ষে ৪০ জন নিহত এবং ১০০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছে।

মস্কোয় বড় হামলা! রাশিয়ান সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার যুদ্ধের ইউনিফর্ম পরা পাঁচজন বন্দুকধারী মস্কোর কাছে একটি কনসার্ট হলে গুলি চালায়। এতে কমপক্ষে ৪০ জন নিহত এবং ১০০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছে। সংবাদ সংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার রাজধানীর পশ্চিম প্রান্তে অবস্থিত ক্রোকাস সিটি হলে বন্দুকধারীরা গুলি চালায়। পরে বিস্ফোরণের শব্দও শোনা যায় এবং কনসার্ট হলকে আগুনে পুড়ে যেতে দেখা যায়।

গোলাগুলি শুরু হওয়ার এক ঘণ্টা পর রোজভার্দিয়া বিশেষ বাহিনী ক্রোকাস সিটি হলে পৌঁছয়। আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে। কনসার্ট হলে শতাধিক লোক আটকে পড়ার আশঙ্কায় ঘটনাস্থলে ৫০টিরও বেশি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছিল। রাশিয়ার খবরে বলা হয়েছে, বন্দুকধারীরা গুলি চালানোর পর কনসার্ট হলে বোমাও ছুড়ে মারে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, বিল্ডিংয়ের ওপরে কালো ধোঁয়ার উঠছে।

মস্কোর গভর্নর ভোরোবিওভ বলেছেন যে, ক্রোকাস সিটি হলের কাছে ৭০টিরও বেশি অ্যাম্বুলেন্স মোতায়েন রয়েছে, ডাক্তাররা সমস্ত আহতদের প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন। হলের ভেতর থেকে নিহতদের লাশ বের করা হচ্ছে। এই সপ্তাহের জন্য রাশিয়ার রাজধানীতে সমস্ত গণসমাবেশ বাতিল করা হয়েছে।

আরও পড়ুন

এদিন সন্ধেবেলা মস্কোর ক্রকার্স সিটি হলে অনুষ্ঠান চলছিল। কমব্যাট ফোর্সের পোশাক পরে তিনজন হলে ঢুকে পড়ে আচমকা হামলা চালায়। অনুষ্ঠানে আনন্দের রেশ নিমেষে তা শোক আর আতঙ্কের পরিবেশে বদলে যায়। শুধু গুলিচালনাই নয়। রুশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ক্রকার্স হলে ঢোকার আগে তারা ওই বিল্ডিংয়ে বিস্ফোরণ ঘটিয়ে আগুন লাগিয়ে দিয়। ঘটনার পেছনে কোনও জঙ্গি গোষ্ঠী যুক্ত কীনা, তা জানার চেষ্টা চলছে। 

 

Advertisement

Advertisement