Advertisement

Jaya Ahsan: ৪০ পেরিয়েও ভরা যৌবন, পান্তা খেয়েও সুপার ফিট জয়া! জানুন সিক্রেট

Jaya Ahsan: দুই বাংলাতেই দারুণভাবে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তাঁর অভিনয় গুণে মুগ্ধ দুই দেশের আপামর সিনেমাপ্রেমী। অভিনয় তো বটেই, জয়ার সৌন্দর্য এবং ফিটনেস অন্যদের ঈর্ষার কারণ হতেই পারে। বাংলাদেশের নায়িকা প্রমাণ করে দিয়েছেন বয়স তো কেবল সংখ্যা।

জয়া আহসান ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • ঢাকা,
  • 28 Apr 2024,
  • अपडेटेड 6:54 PM IST
  • দুই বাংলাতেই দারুণভাবে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

দুই বাংলাতেই দারুণভাবে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তাঁর অভিনয় গুণে মুগ্ধ দুই দেশের আপামর সিনেমাপ্রেমী। অভিনয় তো বটেই, জয়ার সৌন্দর্য এবং ফিটনেস অন্যদের ঈর্ষার কারণ হতেই পারে। বাংলাদেশের নায়িকা প্রমাণ করে দিয়েছেন বয়স তো কেবল সংখ্যা। ৪০ বহুকাল আগেই পেরিয়ে গিয়েছেন জয়া। কিন্তু বয়স যেন বাড়তেই চায় না জয়ার শরীরে। কোন মন্ত্রবলে জয়া এই বয়সেও নিজের তারুণ্য ধরে রেখেছেন?

জয়ার মতো এমন মাখনের মতো পেলব ত্বকের অধিকারিণী খুব কমই রয়েছেন। কিন্তু কীভাবে এত মসৃণ ত্বক তাঁর? জয়া আহসান অসম্ভব ফিটনেস ফ্রিকার। শ্যুটিংয়ের ব্যস্ততা যতই থাক না কেন, তিনি জিমে গিয়ে ঘাম ঝরাবেন। আর নয়তো যোগাসন করবেন। শরীরে মেদ বাড়তে দেন না তিনি।

দৌড়নো এবং পিলাটিস, এই দুই শরীরচর্চা তাঁর রোজের রুটিনে থাকেই। তবে খাওয়াদাওয়ার ব্যাপারে কৃচ্ছসাধন তাঁর পছন্দ নয়। ভাত, বিরিয়ানি, চিনি দিয়ে দুধ চা, সবই খান তিনি। বিদেশি খাবার, মেক্সিকান, জাপানিজ, কোরিয়ানের পাশাপাশি পান্তা ভাত, কোনও কিছুই তিনি ছাড়েন না। খাদ্যরসিক এই নায়িকা তার পরেও নিজের তারুণ্য বজায় রেখেছেন। জয়ার পান্তার প্রতি প্রেম সকলেই জানেন। ভাত নিজের জীবন থেকে বাদ কিছুতেই দিতে পারেননি। শরীরচর্চা এবং যোগাভ্যাসই তাঁর সিক্রেট। তা ছাড়া অতিরিক্ত মেকআপ করে ত্বকের অকৃত্রিম জেল্লা নষ্ট করতে চান না জয়া। শ্যুটিং ছাড়া সবসময়ে মেকআপ করতে পছন্দ করেন না তিনি।

শ্যুটিং বাদে জয়াকে অধিকাংশ সময়েই নো মেকআপ লুকসে দেখা যায়। তখনই তাঁর মসৃণ ও গ্লোয়িং ত্বকের দেখা মেলে। জয়া তাঁর ত্বকের বিশেষ যত্ন নিয়ে থাকেন। মুখের ত্বকের জন্য নারকেল তেল ব্যবহার করেন তিনি। পাশাপাশি চন্দনের সঙ্গে গোলা জল মেশানো প্যাকটিও তাঁর বিশেষ পছন্দের। জয়া এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে তিনি খুব একটা ডায়েট মেনে চলেন না। বিরিয়ানি থেকে শুরু করে সব খাবারই তিনি খান। মন থেকে যেটা তাঁর খেতে ইচ্ছে করে জয়া সেটাই খান। 

Advertisement

বাংলাদেশের মাটিতে শুরু করেছিলেন কেরিয়ার এখন এপার বাংলাতেও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। আবর্ত, রাজকাহিনি, কন্ঠ, বিসর্জন, বিজয়া, ক্রিসক্রস, দেবী, রবিবার, বিনিসুতোয়, দশম অবতার, ভূতপরী, অর্ধাঙ্গিনী সহ একাধিক টলিউড ছবিতে দেখা গিয়েছে জয়াকে। তবে টলিউডের পাশাপাশি জয়া বাংলাদেশের প্রজেক্টেও কাজ করছেন অভিনেত্রী। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement