Advertisement

Remal Landfall: সমুদ্রের উপর দিয়ে রিমালের ঘূর্ণি ধেয়ে আসার ভয়ঙ্কর রূপ! ল্যান্ডফলের ঠিক আগের Video Viral

বাংলাদেশের সংবাদমাধ্যম ঘূর্ণিঝড়ের একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটি বাংলাদেশের চট্টগ্রাম উপকূলের বলে জানা গিয়েছে। ভিডিওতে সমুদ্রের জলের ওপরে ঘূর্ণিঝড়ের ভয়ানক রূপ ফুটে উঠেছে। সমুদ্রের প্রবল ঢেউয়ের মধ্যে ঝড়ের ভয়াবহ রূপ দেখে চমকে উঠেছেন নেটিজেনরা।

পশ্চিমবঙ্গকে বাঁ দিকে রেখে বাংলাদেশে প্রবেশ করে ঘূর্ণিঝড় রিমাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 May 2024,
  • अपडेटेड 9:46 AM IST
  • রবিবার মধ্যরাতে ল্যান্ডফল করল ঘূর্ণিঝড় রিমাল।
  • বাংলাদেশের সংবাদমাধ্যম ঘূর্ণিঝড়ের একটি ভিডিও প্রকাশ করেছে।
  • ভিডিওটি বাংলাদেশের চট্টগ্রাম উপকূলের বলে জানা গিয়েছে।

রবিবার মধ্যরাতে ল্যান্ডফল করল ঘূর্ণিঝড় রিমাল। পশ্চিমবঙ্গকে বাঁ দিকে রেখে বাংলাদেশে প্রবেশ করল শক্তিশালী ঘূর্ণিঝড়। চলল ধ্বংসযজ্ঞ। ঝড়ের সময় হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার। মধ্যরাত থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়া দিয়েছে। রবিবার রাত থেকেই পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের নিকটবর্তী উপকূলে রিমালের ল্যান্ডফল শুরু হয়। ঘূর্ণিঝড় রিমালের বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতেই বোঝা যাচ্ছে যে, ঝড়টি কতটা মারাত্মক ছিল।

বাংলাদেশের সংবাদমাধ্যম ঘূর্ণিঝড়ের একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটি বাংলাদেশের চট্টগ্রাম উপকূলের বলে জানা গিয়েছে। ভিডিওতে সমুদ্রের জলের ওপরে ঘূর্ণিঝড়ের ভয়ানক রূপ ফুটে উঠেছে। সমুদ্রের প্রবল ঢেউয়ের মধ্যে ঝড়ের ভয়াবহ রূপ দেখে চমকে উঠেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও।

বাংলাদেশে বাস্তুচ্যুত ৮ লাখ মানুষ

রিমাল ঝড়ের কারণে বাংলাদেশের উপকূলীয় এলাকা থেকে ৮ লাখ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঝড়ের কারণে বাংলাদেশের উপকূলীয় জেলা সাতক্ষীরা ও কক্সবাজার এলাকায় সমুদ্র কার্যত ফুঁসছিল। জনপ্রিয় পর্যটন এলাকাগুলিতে কড়া নজরদারি ছিল প্রশাসনের।

এই ঝড়ের কারণে আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। সঙ্গে সোমবার সকালে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট।

ঝড় ক্রমশ দুর্বল হয়ে পড়ছে

তবে ঘূর্ণিঝড় রিমাল নিয়ে আর ভয় নেই। স্বাভাবিক নিয়ম মেনেই, ল্যান্ডফলের সঙ্গে সঙ্গে জোর কমেছে ঝড়ের। তাছাড়া পশ্চিমবঙ্গে সরাসরি ঘূর্ণিঝড় প্রবেশ করেনি। ফলে আগামী কয়েক ঘণ্টার মধ্যে এটি আরও দুর্বল হবে। আপাতত এই সিস্টেম উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে এবং ধীরে ধীরে আরও দুর্বল হয়ে পড়বে। তবে বৃষ্টি, ঝোড়ো হাওয়ার দাপট থাকবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement