Advertisement

বলিউড

Ranu Mandal Biopic Exclusive: প্রকাশ্যে 'Miss Ranu Mariya'-র লুক! বায়োপিকের জন্য রাণু মণ্ডলের সঙ্গে সময় কাটিয়ে আবেগপ্রবণ ঈশিকা

সৌমিতা চৌধুরী
  • মুম্বই,
  • 28 Oct 2021,
  • Updated 10:00 PM IST
  • 1/12

লতা মঙ্গেশকরের গান গেয়ে সোশ্যাল মিডিয়াতে ঝড় তুলেছিলেন রানাঘাট বেগপাড়ার বাসিন্দা রাণু মন্ডল। নিজের এলাকার স্টেশন চত্বরে ভিক্ষা থেকে সোজা পৌঁছেছিলেন মায়ানগরীর লাইমলাইটে। হঠাৎ প্রচারের আলোয় এসে তাঁর জীবন সম্পূর্ণ পাল্টে গিয়েছিল। তৈরি হচ্ছে সেই রাণু মণ্ডলের বায়োপিক। 

  • 2/12

রাণুর জীবনের জার্নি ফুটে উঠবে বড় পর্দায়। হৃষীকেশ মণ্ডলের পরিচালনায় আসছে বলিউড ছবি 'মিস রাণু মারিয়া'। ছবির চিত্রনাট্য লিখেছেন সৌমেন ঘোষ। ইন্টারনেট সেনসেশন রাণুর ভূমিকায় অভিনয় করছেন 'সেক্রেড গেমস' খ্যাত অভিনেত্রী ঈশিকা দে।
 

  • 3/12

ইতিমধ্যে সামনে এসেছে 'মিস রাণু মারিয়া' -তে ঈশিকার লুক। ছবির জন্য তাঁকে প্রায় ১০ কেজি ওজন কমাতে হয়েছে। চরিত্রের স্বার্থে চলছে আরও প্রস্তুতি। 
 

  • 4/12

ঈশিকা এখন মুম্বইয়ের বাসিন্দা। তবে সম্প্রতি তিনি পৌঁছেছিলেন খোদ রাণুর কাছে, রানাঘাটে। তাঁর চরিত্রে অভিনয় শুরুর আগে নিজের চোখে দেখলেন তাঁর জীবনযাত্রা, চলাফেরা, কথার ধরণ। শুধু তাই নয়, নতুন জার্নির আগে রাণু মণ্ডলের আশীর্বাদও নিলেন অভিনেত্রী।
 

  • 5/12

আজতক বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে ঈশিকা জানালেন, "আমি নিজে রাণু দি -এর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম রানাঘাটে। বেশ কিছুদিন সময় কাটাই ওঁর সঙ্গে। মানুষ হিসাবে তিনি কেমন, আমার জানা দরকার ছিল। তবে সেখানে যাওয়ার আগে আমি আমার বন্ধু, সাইকোলজিস্ট কমলিকা ভট্টাচার্যর থেকে পরামর্শ নিয়েছিলাম। ঠিক কীভাবে ওখানে গেলে একটা মানুষ নিজের জীবনকে তুলে ধরবে অচেনা কারও সামনে, সেটা ভেবে।"
 

  • 6/12

তিনি যোগ করলেন, "তিনি যখন বুঝতে পারলেন যে, তাঁকে এত ভাল করে এর আগে কেউ বোঝার চেষ্টাই করেনি, পুরো বাচ্চাদের মতো কাঁদছিলেন। আমাকে কিছুতেই ছাড়তে চাইছিলেন না তিনি। সোশ্যাল মিডিয়ায় যেভাবে তাঁর বর্ণনা দেওয়া হয়, তিনি একেবারেই ওরকম নয়।" 

  • 7/12

অভিনেত্রী বললেন, "আমরা এখনও ছবির শ্যুটিং শুরু করিনি। তবে এই কাজটা এতটা চ্যালেঞ্জিং, তা ওঁর সঙ্গে দেখা হওয়ার পর বুঝেছি। আগে আমিও রাণু মণ্ডলকে অন্য রকম ভাবতাম। তবে ওঁর সঙ্গে দেখা হওয়ার পর আমার ধারণা সম্পূর্ণ পাল্টে গেছে।" 
 

  • 8/12

ঈশিকার কথায়, "আমি এখন রাণু মণ্ডলের জীবন নিয়েই যেন বাঁচছি। ডায়েট করছি, হোম ওয়ার্ক করছি, ভাবনা- চিন্তা যা করছি সবটাই এই ছবিটার জন্য। অন্যান্য আরও অনেক কাজ করলেও, এই কাজটা আমার মনের খুব কাছের। আমি জানি না ছবিটা হিট না ফ্লপ হবে। তবে আমার প্রস্তুতি একজন জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রীর থেকে কোনও অংশেই কম হবে না।" 
 

  • 9/12

রাণু মণ্ডলের সমগ্র জার্নিটাই তুলে ধরা হবে তাঁর বায়োপিকে। এমনকী সেখানে উল্লেখ থাকবে তাঁর স্বামীর কথাও। এই চরিত্রে অভিনয় করবেন অভিনেতা প্রিয়ম। যাকে নিয়ে কোনও খবর মুহূর্তে ভাইরাল হয়, সেই রাণুর জীবনযাত্রা এবার দর্শকরা দেখতে পারবেন পর্দায়। 
 

  • 10/12

ছবির লুক সেট হয়ে যাওয়ার পর কয়েক দিনের মধ্যেই গান রেকর্ডিং হবে 'মিস রাণু মারিয়া'-র। সব অভিনেতারাও একেবারে হোম ওয়ার্ক করে প্রস্তুত ফ্লোরে যাওয়ার জন্যে। 

  • 11/12

এর আগে ঈশিকা জানিয়েছিলেন, "আমায় এই ছবির স্ক্রিপ্ট রাইটার সৌমেন প্রথম ফোন করেন। তারপর ধীরে ধীরে কথা এগোয়। আমায় এক -দেড় মাসের মধ্যে ১০ কেজি ওজন কমাতে হবে রানু মণ্ডলের চরিত্রে অভিনয়ের জন্য। কিছুদিন আগেই আমার একটি সার্জারি হয়েছে, সেজন্যে এই মুহূর্তে এটাই আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

একটা মানুষের জীবনে যে ভাবে ওঠা -পড়া চলতে থাকে, কখনও খুব ভাল -কখনও খুব খারাপ। পেট চালানোর জন্য একটা মানুষকে স্টেশনে গিয়ে বসে ভিক্ষা চাইতে হচ্ছে, তারপর সে তারকা হয়ে যাচ্ছে। এই যে মানসিক একটা জার্নি রয়েছে রাণু মণ্ডলের, সেটা বুঝতে হবে আমায়।" 
 

  • 12/12

প্রসঙ্গত, সঙ্গীত পরিচালক তথা গায়ক হিমেশ রেশামিয়ার সান্নিধ্যে এসে রাণু মণ্ডলের গান বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে। এমনকী বিদেশে গিয়েও তিনি গান পরিবেশন করেছিলেন বলে খবর। কিন্তু তারপরই রানাঘাটে ফিরে আবার একই রকম জীবন কাটছিল তাঁর। হঠাৎ করে জনপ্রিয় হওয়া রাণু মণ্ডলের অবস্থা অত্যন্ত খারাপ হতে শুরু করে লকডাউনের সময়ে। তার আগে বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে আয় হয়েছিল কিছু টাকা। অতিমারীতে সেটাও বন্ধ হয়ে যায় এবং কার্যত ঘরবন্দী হয়ে পড়েন তিনিও। কেউ খোঁজ খবরও নেননি বলে অভিমানের সুর শোনা যায় তাঁর গলায়।


 

Advertisement
Advertisement