Advertisement

Farrukh Jaffar: প্রয়াত অমিতাভ বচ্চনের অনস্ক্রিন 'বেগম' প্রবীণ অভিনেত্রী ফারুক জাফর

Farrukh Jaffar: মস্তিষ্কের স্ট্রোক হয়ে না ফেরার দেশে পাড়ি দেন প্রবীণ অভিনেত্রী ফারুক জাফর (Farrukh Jaffar)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। ফারুক জাফরের মৃত্যু খবরটি তাঁর নাতি সকলকে দেন। 

প্রয়াত প্রবীণ অভিনেত্রী ফারুক জাফর
Aajtak Bangla
  • মুম্বই,
  • 16 Oct 2021,
  • अपडेटेड 10:55 AM IST
  • প্রয়াত প্রবীণ অভিনেত্রী ফারুক জাফর।
  • মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।
  • ফারুক জাফরের মৃত্যু খবরটি তাঁর নাতি সকলকে দেন। 

প্রয়াত প্রবীণ অভিনেত্রী ফারুক জাফর (Farrukh Jaffar)। শুক্রবার লখনউতে মস্তিষ্কের স্ট্রোক হয়ে তিনি না ফেরার দেশে পাড়ি দেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। ফারুক জাফরের মৃত্যু খবরটি তাঁর নাতি সকলকে দেন। 

 ফারুক জাফরের নাতি শাহ আহমেদ সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, আমার ঠাকুমা সকাল ৭ টার সময় তাঁর গোমতী নগরের বাড়িতে শেষ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার আয়িসবাঘ কবরস্থানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।" 

১৯৮১ সালে কিংবদন্তি অভিনেত্রী রেখার মায়ের ভূমিকায় 'উমরাও জান' ছবির মাধ্যমে বলিউডে অভিনয়ের যাত্রা শুরু হয় ফারুক জাফরের। অমিতাভ বচ্চন, আয়ুষ্মান খুরানার ছবি 'গুলাবো সিতাবো' -তে ফতিমা বেগমের চরিত্রেও দেখা যায় তাঁকে। 

 

 

আরও পড়ুন: "যতই বাধা আসুক...." কাঞ্চনের সঙ্গে বিশেষ পোস্ট শ্রীময়ীর

প্রয়াত অভিনেত্রীর পারিবারিক সূত্রে জানা যাচ্ছে, তিনি শাহগঞ্জের চকেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। প্রাথমিক পড়াশোনার পরই তিনি লখনউতে আসেন।  প্রাক্তন বিধান পরিষদ সদস্য তথা উত্তরপ্রদেশে প্রদেশ কংগ্রেস সভাপতি প্রাক্তন সভাপতি এসএম জাফরের সঙ্গে বিয়ে হয় তাঁর। লখনউ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়ে অল ইন্ডিয়া রেডিওতে কাজ করেন।  

আরও পড়ুন: TRP: সেরার সেরা 'মিঠাই'! বিয়েতে বাজিমাত 'মন ফাগুন'-এর

 ফারুক জাফর একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছেন। ২০০৪ সালে তাঁকে দেখা যায় 'স্বদেশ' ছবিতেও। এছাড়াও 'পিপলি লাইভ', 'সুলতান', 'তনু ওয়েডস মনু' -র মতো ছবিতে অভিনয় করে যথেষ্ট পরিচিত মুখ তিনি। ২০১৯ সালে নারায়ণ চৌহানের 'আম্মা কী বলি'ছবিতে তাঁকে মুখ্য চরিত্রে দেখা যায়।  ৮৮ বছর বয়সেই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা সহ অভিনেত্রীর পুরষ্কার পান তিনি।  

 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement