Advertisement

'শুধু বলিউড কেন, সব ক্ষেত্রে স্বজনপোষণ রয়েছে', মত ইশার

বলিউডে স্বজনপোষণ ও পরিবারতন্ত্র আছে। শুধু বলিউড কেন, সর্বত্র স্বজনপ্রীতি ও পক্ষপাতিত্ব রয়েছে। এ থেকে রেহাই পাচ্ছে না কোনও শিল্প। আগামী কাল যদি আমার মেয়ে এই ইন্ডাস্ট্রিতে আসতে চায়, তাহলে আমি অবশ্যই আমার মেয়েকেও সাহায্য করব। কিন্তু শেষ পর্যন্ত প্রতিভাই আপনাকে আরও এগিয়ে নিয়ে যাবে। যা আপনাকে সফল করবে।

ইশা কোপিকার
Aajtak Bangla
  • কলকাতা/মুম্বই,
  • 29 Aug 2022,
  • अपडेटेड 10:26 AM IST

বলিউডের 'খাল্লাস গার্ল' ইশা কোপিকার নারং (Isha Koppikar) ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিশেষ ছাপ ফেলেছেন। ইশা হয়তো কম চলচ্চিত্রে অভিনয় করেছেন, কিন্তু তার প্রতিটি চরিত্র তাকে দিয়েছে আলাদা পরিচয়। রাম গোপাল ভার্মা কে শুরু করে শাহরুখ খানের ডন, ইশা প্রতিটি চরিত্রে প্রাণ দিয়েছেন। শিগগিরই ইন্ডাস্ট্রিতে ফিরতে চলেছেন এই অভিনেত্রী। লাভ ইউ ডেমোক্রেসি ছবিতে একজন রাজনীতিবিদের চরিত্রে দেখা যাবে ইশাকে। একই সঙ্গে ওয়েব সিরিজে সুড়ঙ্গ-এ ব্যাঙ্ক ডাকাতি করতে দেখা যাবে তাকে।

ETimes-এর সঙ্গে আলাপচারিতায় ইশা খোলাখুলিভাবে অনেক বিষয়ে তার মতামত ব্যক্ত করেছেন। ইশা তার আসন্ন ছবি নিয়ে কথা বলেছেন। একই সময়ে তিনি বলিউডে মাতৃত্বের পরিবর্তিত দৃষ্টিভঙ্গি সম্পর্কে তার মতামতও ব্যক্ত করেছেন।


এখন গর্ভাবস্থা সেলিব্রেট করা হয়

আজকাল অভিনেত্রীরা তার কেরিয়ারের শীর্ষে থাকা সত্ত্বেও মা হওয়া মেনে নেন। ইশা বলেন- “এটা খুব ভালো ব্যাপার। এর আগে যখন একজন অভিনেত্রী মা হতেন, তখন তার কেরিয়ার শেষ বলে মনে করা হতো। এখন এই ধারণা বদলে গেছে। আমরা ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেত্রীকে অনুপ্রেরণা হিসাবে দেখি যারা প্রমাণ করেছেন যে ডেলিভারির পরেও আপনি আবার সম্পূর্ণ ফিট হয়ে দ্রুত ফিরে আসা যায়। আমি শুনে খুব খুশি হয়েছিলাম যে আলিয়া ভাট তার কেরিয়ারের শীর্ষে মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এটি প্রকৃত অর্থে তার সিদ্ধান্ত এবং আমাদের এটিকে সম্মান করা উচিত। আজকাল আর যাই হোক, গর্ভধারণ নিয়ে অভিনেত্রীদের মুখ কুঁচকে যায় না। এটি ভালো ব্যাপার। একজন অভিনেতা হিসেবে আমি এটাকে স্বাগত জানাই।"


বলিউডে স্বজনপ্রীতি

ইশা সব সময় ইন্ডাস্ট্রিতে ঘটে যাওয়া কর্মকাণ্ড নিয়ে সোচ্চার ছিলেন। তিনি কোনও ঘটনার বিষয়ে তার মতামত দিতে পিছপা হন না। বলিউডের বিখ্যাত নেপোটিজম বা স্বজনপোষণের বিষয়েও কথা বলেছেন ইশা। ইশা বলেন- 'হ্যাঁ একদম। বলিউডে স্বজনপোষণ ও পরিবারতন্ত্র আছে। শুধু বলিউড কেন, সর্বত্র স্বজনপ্রীতি ও পক্ষপাতিত্ব রয়েছে। এ থেকে রেহাই পাচ্ছে না কোনও শিল্প। আগামী কাল যদি আমার মেয়ে এই ইন্ডাস্ট্রিতে আসতে চায়, তাহলে আমি অবশ্যই আমার মেয়েকেও সাহায্য করব। কিন্তু শেষ পর্যন্ত প্রতিভাই আপনাকে আরও এগিয়ে নিয়ে যাবে। যা আপনাকে সফল করবে। শুরুতে, এটি পিতামাতার উপর নির্ভর করে যে তারা কীভাবে সাহায্য করবেন, এর বাইরে সন্তানকে নিজের কেরিয়ারের যত্ন নিতে হবে।'

Advertisement

শাহরুখ খানের সঙ্গে কাজ করে খুব খুশি ইশা। ইশা, যিনি ডনে শাহরুখের সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করেছেন, বলেছিলেন যে তিনি যদি সুযোগ পান তবে তিনি বারবার তার সঙ্গে কাজ করতে চাইবেন। ইশা কোপিকার জানান, আজ পর্যন্ত কোনও ছবির জন্য তিনি কোনও দুঃখ প্রকাশ করেননি। তাঁর কথায়, 'আমি কোন কিছুর জন্য অনুশোচনা করি না। আমি আজ পর্যন্ত যে কাজই করেছি, আমি খুব খুশি এবং খুব সন্তুষ্ট। পাইপলাইনে অনেক প্রকল্প রয়েছে ইশার। লাভ ইউ ডেমোক্রেসিতে রাজনীতিবিদ গুলাব দিদির চরিত্রে দেখা যাবে তাকে। এ ছাড়া শরদ কেলকারের সঙ্গে বহুভাষিক ছবি এলিয়েনেও দেখা যাবে ইশাকে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement