Advertisement

Aryan Khan Drug Case: আজ আরিয়ানের ফের শুনানি, হাইকোর্টে মিলবে স্বস্তি?

আরিয়ান খানের মামলা লড়ছেন ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি। মঙ্গলবার, এনসিবি এবং আরিয়ান খানের আইনজীবীরা আদালতে জোরালো যুক্তি উপস্থাপন করেছিলেন। NCB যখন আরিয়ান খানের জামিন পাওয়ার তীব্র বিরোধিতা করেছিল, তখন মুকুল রোহাতগি আরিয়ান খানের গ্রেফতারি নিয়ে প্রশ্ন তোলেন।

আরিয়ান খান
Aajtak Bangla
  • কলকাতা/মুম্বই,
  • 27 Oct 2021,
  • अपडेटेड 12:25 PM IST
  • আরিয়ান খানের মামলা লড়ছেন ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি।
  • আরিয়ানের কাছে কোনও মাদক পাওযা যায়নি।
  • আরিয়ান ড্রাগ নিয়েছে কিনা তা জানার জন্য কোনও পরীক্ষা করা হয়নি।

Aryan Khan Bail Hearing: মুম্বই ক্রুজ ড্রাগস মামলায় আরিয়ান খানের (Aryan Khan) জামিনের শুনানি হবে আজ। মঙ্গলবার বম্বে হাইকোর্টে (Bombay High Court) আরিয়ানের মামলার শুনানি চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বুধবার শুনানি অব্যাহত রাখার নির্দেশ দেন বিচারপতি। আশা করা হচ্ছে যে বুধবার বম্বে হাইকোর্টে জামিন পাওয়ার সম্ভাবনা রয়েছে আরিয়ানে।

আরিয়ান খানের মামলা লড়ছেন ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি। মঙ্গলবার, এনসিবি এবং আরিয়ান খানের আইনজীবীরা আদালতে জোরালো যুক্তি উপস্থাপন করেছিলেন। NCB যখন আরিয়ান খানের জামিন পাওয়ার তীব্র বিরোধিতা করেছিল, তখন মুকুল রোহাতগি আরিয়ান খানের গ্রেফতারি নিয়ে প্রশ্ন তোলেন।

আরিয়ান খানের আইনজীবী মুকুল রোহাতগি আদালতে কী কী যুক্তি দিয়েছেন?


পার্টিতে অতিথি ছিলেন আরিয়ান

আরিয়ানের আইনজীবী মুকুল রোহাতগি আদালতে যুক্তি দিয়েছিলেন যে আরিয়ান কোভিডের সময় ভারতে ফিরে এসেছেন। তিনি ক্যালিফোর্নিয়ায় অধ্যয়নরত ছিলেন। আরিয়ান কাস্টমার ছিলেন না। ক্রুজ পার্টিতে বিশেষ অতিথি ছিলেন আরিয়ান খান। আরিয়ানকে পার্টিতে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রদীপ গাবা। ইভেন্ট ম্যানেজার ছিলেন প্রদীপ। আরিয়ান ও আরবাজকে ডাকা হয়েছিল। আরিয়ান এবং আরবাজ মার্চেন্টের কাছে ক্রুজ পার্টির টিকিটও ছিল না। FIR-এ ফোন বাজেয়াপ্ত করার বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি।


এই মামলার সঙ্গে আরিয়ানের মাদক চ্যাটের কোনও সম্পর্ক নেই

বিকাল সাড়ে ৪টে নাগাদ তারা ক্রুজ টার্মিনালে পৌঁছান। এনসিবি-র কাছে ইতিমধ্যেই ক্রুজে ড্রাগ পার্টি করার তথ্য ছিল। আরিয়ান, আরবাজ-সহ অনেককে গ্রেফতার করেছে তারা। আরিয়ানের কাছে কোনও মাদক পাওযা যায়নি। তার বন্ধু আরবাজ মার্চেন্টের জুতো থেকে ৬ গ্রাম মাদক পাওয়া গেছে। এত কম মাদক পরিমাণ মাদকের জন্য জেলে পাঠানো যায় না। আরিয়ান ড্রাগ নিয়েছে কিনা তা জানার জন্য কোনও পরীক্ষা করা হয়নি। আমার মক্কেলকে গ্রেফতার করার কোনো কারণ নেই। তাকে গ্রেফতার করে কোনও লাভ নেই। কোনও প্রমাণ ছাড়াই আপনি কাউকে ২০ দিন জেলে আটকে রেখেছেন। তার ফোন চেক করেছেন।

Advertisement

 

আরিয়ানের বাবা-মায়ের কারণে এই মামলাটি বেশ নজরে পড়েছে। যখন এনসিবি কোনও বেআইনি জিনিস উদ্ধার করতে পারেনি, তবে আরিয়ান খান কোন প্রমাণ লোপাটের চেষ্টা করবে?  NCB যে হোয়াটসঅ্যাপ চ্যাটের কথা বলছে তা ২০১৮-১৯ সালের, যার সঙ্গে ক্রুজ ড্রাগস পার্টি কেসের কোনও সম্পর্ক নেই। এই চ্যাট তখনকার যখন আরিয়ান বিদেশে পড়াশোনা করছিল।


আরিয়ানের কাছ থেকে কোন মাদক উদ্ধার হয়নি

আরিয়ানের গ্রেপ্তারের প্রশ্নে মুকুল রোহাতগি বলেছিলেন যে এখনও পর্যন্ত ২৩ দিন কেটে গেছে। এই মামলায় NCB কোনও মাদক আরিয়ানের কাছ থেকে বাজেয়াপ্ত করতে পারেনি। তার পরেও আরিয়ান খানের সঙ্গে অপরাধীর মতো আচরণ করা হচ্ছে। আরিয়ান খান কোনও ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন মুকুল রোহগাতি। তাঁর মতে, ষড়যন্ত্র করলেও এ মামলায় ১ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। আরিয়ান মামলায় কোনও আর্থিক লেনদেন ছিল না।


ক্রুজের বাইরে গ্রেফতার

অভিযুক্ত নম্বর ১৭ অচিত ক্রুজে ছিল না। ১৯ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়। অচিত ড্রাগ বিক্রি করছে বলে NCB তথ্য পেয়েছিল কিন্তু ২.৬ মিলিগ্রামের বেশি কিছু পায়নি। ক্রুজের বাইরে থেকে বেশ কয়েকজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।


শাহরুখের ম্যানেজারের বিরুদ্ধে এনসিবির আর্জি

এনসিবি তার পিটিশনে শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানির নাম দিয়েছে, যেখানে বলা হয়েছে, "ম্যানেজার পূজা দাদলানির নাম স্পষ্টভাবে এই ধরনের কথিত হলফনামায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি সামনে এসেছে যে এই মহিলার (পূজা দাদলানি) তদন্ত চলাকালীন সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করছেন। আরিয়ান খানের জামিন খারিজ করার জন্য এটি একটি প্রয়োজনীয় ভিত্তি হওয়া উচিত।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement