Advertisement

Rekha Unknown Facts: কার নামের সিঁদুর পরেন রেখা? বর্ষীয়ান অভিনেত্রীর জীবন আজও রহস্যে মোড়া

Rekha: বিনোদন জগতে শোনা যায়, রেখা তাঁর কেরিয়ারে যতটা খ্যাতি পেয়েছেন, ব্যক্তিগত জীবনে তিনি সমান কষ্ট পেয়েছেন। আজ, ১০ অক্টোবর রেখার জন্মদিনে রইল নানা অজানা কথা। 

বলিউড অভিনেত্রী রেখা
Aajtak Bangla
  • মুম্বই,
  • 10 Oct 2023,
  • अपडेटेड 6:12 PM IST

বলিউডের সবচেয়ে সুন্দরী, প্রতিভাবান এবং অভিজ্ঞ অভিনেত্রীদের মধ্যে একজন রেখা। বি-টাউনের এত বড় নাম, এদিকে ব্যক্তিগত জীবনে এখনও রহস্য রয়ে গেছে। বিনোদন জগতে শোনা যায়, রেখা তাঁর কেরিয়ারে যতটা খ্যাতি পেয়েছেন, ব্যক্তিগত জীবনে তিনি সমান কষ্ট পেয়েছেন। আজ, ১০ অক্টোবর তাঁর জন্মদিনে রইল নানা অজানা কথা। 

১৯৫৪ সালের ১০ অক্টোবর, চেন্নাইয়ে জন্ম হয় রেখার। নায়িকার জীবন বরাবরই বিতর্কে ঘেরা। তিনি এমন জায়গায় রয়েছেন, যেখানে মানুষ পৌঁছানোর স্বপ্ন দেখে। এই খ্যাতি পেতে রেখাকেও কঠোর পরিশ্রম ও বহু সংগ্রাম করতে হয়েছে। ১৩ বছর বয়সে কেরিয়ার শুরু হয় রেখার। তামিল ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন এবং এরপর বলিউডে আসেন। যশ চোপড়া সহ আরও একাধিক নির্মাতাদের সঙ্গে কাজ করে নাম- যশ হয় তাঁর।  

প্রেমে ব্যর্থতা

রেখার জীবনে বহু মানুষ এসেছেন। এমনকী খুব অল্প বয়স্ক সহকর্মীদের সঙ্গে তাঁর সম্পর্কের কথাও শোনা যায়। বহু সত্যি সামনে আসেনি। পর্দায় ভালোবাসায় তিনি সফল হলেও, বাস্তবে কখনও সম্পর্কের রূপ নিতে দেখা যায়নি। প্রেমের ক্ষেত্রে রেখা বরাবরই দুর্ভাগা ছিলেন।

রেখার জীবনে দুটি মাইলফলক ছিল যা তাঁকে বদলে দেয়। প্রথমটি ছিল অমিতাভ বচ্চনের সঙ্গে রেখার সাক্ষাৎ, দ্বিতীয়টি ১৯৯০ সালে মুকেশ আগরওয়ালের সঙ্গে তাঁর বিয়ে। অমিতাভের সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে নানা গুজব ছিল। বিয়ের এক বছর পর আত্মহত্যা করেন রেখার স্বামী মুকেশ আগরওয়াল। এরপর মুকেশের পরিবার এবং ফিল্ম ইন্ডাস্ট্রির লোকজন রেখাকে দোষ দিতে শুরু করেন। সুভাষ ঘাই এবং অনুপম খেরের মতো বড় নামও সে তালিকায় ছিল।

 

বিয়েতে নানা অশান্তি- সমস্যা

Advertisement

মুকেশের পর রেখা বিয়ে করেন বিনোদ মেহরাকে। কিন্তু এই বিয়ে মেনে নেয়নি কেউ। শোনা যায়, কলকাতায় বিয়ে সেরে দু'জনেই যখন মুম্বই ফিরে যান, তখন নববধূ রেখাকে জুতো দিয়ে স্বাগত জানানো হয়। এই বিয়েতা নায়িকার শাশুড়ি কমলা সন্তুষ্ট ছিলেন না। রেখা আশীর্বাদ নিতে নীচু হতেই তাঁর শাশুড়ি ধাক্কা দিয়ে সরিয়ে দেন। এমনকী রেখাকে মারার করার জন্য তিনি চটি বের করেন এবং তাকে নতুন বৌকে ঢুকতে দিতে অস্বীকার করে।

রেখার নাম অনেক তারকার সঙ্গে জড়ায়। যার কারণে তিনি বহু বিতর্কে জড়ান। অমিতাভ ছাড়াও নবীন নিসচল, বিশ্বজিৎ, জিতেন্দ্র, শত্রুঘ্ন সিনহা, বিনোদ মেহরা, সঞ্জয় দত্ত, অক্ষয় কুমারের মতো অভিনেতাদের সঙ্গেও রেখার প্রেম- সম্পর্ক নিয়ে জল্পনা শোনা যায়। তবে নায়িকার জীবনে প্রেম টেকেনি। কোনও না কোনও কারণে রেখার ভালোবাসার মানুষটির সঙ্গে বিচ্ছেদ হত। এটা ইন্ডাস্ট্রিতে তাঁর ভাবমূর্তির ওপর প্রভাব ফেলেছিল।

সিঁথিতে কার নামের সিঁদুর?

রেখার সিঁথিতে সিঁদুরটি কার নামে, তা আজও গোপন। গত কয়েক বছর ধরে এ নিয়ে বিতর্ক ও প্রশ্ন অব্যাহত রয়েছে। মানুষ জানতে চায় কার নামে তিনি সিঁদুর পরেন। ঋষি কাপুর ও নীতু সিংয়ের বিয়েতে রেখা সিঁদুর লাগিয়ে মঙ্গলসূত্র পরেছিলেন। 

ভারতীয় চলচ্চিত্র তারকাদের মধ্যে অন্যতম নাম রেখা। তাঁর জীবনের সঙ্গে গভীর রহস্য জড়িয়ে আছে। তাঁকে সব সময় হাসতে দেখা যায়, জীবনের কষ্ট নিয়ে খুব একটা কথা বলেননি তিনি। রেখার কেরিয়ার যতই ভাল হোক না কেন, অভিনেত্রী তাঁর জীবনে নীরবে যে কষ্ট সহ্য করেছেন তা খুব কম মানুষ জানেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement