Advertisement

RG Kar Hospital Case- Bollywood Celebs Protest: আর জি কর কাণ্ডে এবার গর্জে উঠল বলিউড, 'ধিক্কার' জানিয়ে তাঁরাও চাইছেন জাস্টিস

RG Kar Hospital Doctor: ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুতে সরব সাধারণ মানুষ থেকে তারকারাও। এবার প্রতিবাদে সামিল হলেন বলিউড তারকারাও। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই গর্জে উঠলেন বি-টাউনের সেলেবরা। 

আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে বলিউড তারকারা
Aajtak Bangla
  • মুম্বই ,
  • 15 Aug 2024,
  • अपडेटेड 3:50 PM IST

কলকাতার আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে জেলায় জেলায়- হাসপাতালে হাসপাতালে বিক্ষোভ চলছে। সুবিচার ও নিরাপত্তার দাবিতে, প্রতিবাদে শামিল হয়েছেন বিভিন্ন সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। তাঁদের কর্মবিরতি চলছে এখনও।

৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুতে সরব সাধারণ মানুষ থেকে তারকারাও। তবে এখনও পর্যন্ত মুখে এঁটেছেন তৃণমূল- কংগ্রেসের সাংসদ- বিধায়কেরা। প্রতিবাদ করে বহু শিল্পীকে কটাক্ষের মুখেও পড়তে হয়েছে। এবার প্রতিবাদে সামিল হলেন বলিউড তারকারাও। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই গর্জে উঠলেন বি-টাউনের সেলেবরা। 

অভিনেতা আয়ুষ্মান খুরানা একটি পোস্ট শেয়ার করেছেন যা ভয়াবহ অপরাধ সম্পর্কে কথা বলে। কবিতার মাধ্যমে তাঁর এই প্রতিবাদ এই মুহূর্তে নেটমাধ্যমে ভাইরাল। 'কাস ম্যায় ভি লড়কা হোতি' (যদি আমিও ছেলে হতাম)। অভিনেতা যা বলেন, তা অনুবাদ করলে হয়, "আমি যদি ছেলে হতাম, তবে আমিও দরজায় ছিটকিনি না দিয়ে ঘুমোতে পারতাম। আমি যদি ছেলে হতাম, তা হলে ঘুরে বেড়াতাম সারা রাত। সকলের মুখে শোনা যায়, মেয়েকে পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে হয়। আজ যদি চিকিৎসক না হতাম, তবে এ ভাবে মাকে চোখের জল হয়তো ফেলতে হত না। ৩৬ ঘণ্টা ধরে ধর্ষণ, পুরুষদের লালসার স্বীকার হলাম। যদি ওই পুরুষগুলোর মধ্যে ন্যূনতম নারীসত্তা থাকত। ভাবছি যদি আমি ছেলে হতাম, তা হলে বেঁচে থাকতাম।" 

 

 

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এখন কন্যা সন্তানের মা। অভিনেত্রী ইনস্টাগ্রামে লেখেন, "আরও একটা ধর্ষণ, বুঝতে পারছি মেয়েরা কোথাও সুরক্ষিত নয়। এক দশক আগে নির্ভয়াকাণ্ড নাড়া দিয়েছিল। আবার একই ঘটনা, কিছুই বদলায়নি। মহিলারা কীভাবে আমাদের কর্মস্থলে যাবে? এই ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল মহিলাদের সুরক্ষা আসলে তাদের নিজেদের হাতেই তুলে নিতে হবে।" 

Advertisement

 

 

অভিনেতা বিজয় ভর্মা, ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে লিখেছেন, "অন্তত, আমাদের রক্ষাকারীদের রক্ষা করুন।" বিজয় একটি পোস্ট শেয়ার করেন যেখানে লেখা, "চিকিৎসকেরা এখন যা বলছেন, সেবিষয়ে আমাদের মনোযোগ দেওয়া উচিত। ধর্ষণ, খুন, অত্যাচার বন্ধ হোক।"

পরিণীতি চোপড়া একটি পোস্ট রিশেয়ার করেছেন। যেখানে লেখা রয়েছে, "এবিষয়ে পড়া, কল্পনা করা আমার জন্য  খুব কঠিন। জঘন্য। ভয়ঙ্কর। অভিযুক্তকে ফাঁসি দেওয়া হোক।" এছাড়াও প্রতিবাদ জানিয়েছেন সোনাক্ষী সিনহা সহ আরও কয়েকজন। 

 

 

বলিউড অভিনেত্রী করিনা কাপুর খানও 'জাস্টিস' চেয়ে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। অভিনেত্রী লিখেছেন, '১২ বছর পড়েও একই ঘটনা, একই প্রতিবাদ, তা সত্ত্বেও আমরা পরিবর্তনের অপেক্ষায় আছি এখনও...।" 

 

প্রসঙ্গত, দোষীদের শাস্তির দাবিতে মিছিল চলছে কলকাতা থেকে শুরু শহরতলির রাস্তায়।  নৃশংসতার প্রতিবাদে স্বাধীনতা দিবসের আগের রাতে অর্থাৎ ১৪ অগাস্ট কলকাতা সহ বিভিন্ন জেলা, এমনকী রাজ্যে নেওয়া হয় এক কর্মসূচী। এদিন মধ্যরাতে রাত দখলে পথে নামেন মহিলা ও সাধারণ মানুষ। হাজার হাজার মানুষের গলায় শোনা যায়, 'উই ওয়ান্ট জাস্টিস'। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement