Advertisement

Samantha Ruth Prabhu: 'আমায় অনেকে সিমপ্যাথি ক্যুইন বলে', মায়োসাইটিসে আক্রান্ত হওয়া নিয়ে খোলামেলা সামান্থা

India Today Conclave 2024: গত কয়েক বছরে জীবনে একের পর এক ঝড় সামলাতে হচ্ছে সামান্থাকে। মায়োসাইটিস নামে এক বিরল অটো ইমিউন রোগে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী৷

সামান্তা রুথ প্রভু
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 7:39 PM IST

ইন্ডিয়া টুডে কনক্লেভ (India Today Conclave) আবার ফিরল। ১৫-১৬ মার্চ রাজধানী দিল্লিতে কনক্লেভের আয়োজন। অর্থাত্‍ আজ, শুক্রবার থেকে দু'দিনের মেগা ইভেন্ট। ইন্ডিয়া টুডে কনক্লেভ হল বিভিন্ন ক্ষেত্রের প্রভাবশালী কণ্ঠের একটি প্ল্যাটফর্ম, যা বৈশ্বিক চ্যালেঞ্জের পরিবর্তিত জোয়ারের মধ্যে ভারতের গতিশীল বিবর্তনকে প্রতিফলিত করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ একাধিক তাবড় ব্যক্তিত্ব এই মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে অংশ নেবেন। ইন্ডিয়া টুডে কলক্লেভের প্রথম দিনে হাজির হয়েছিলেন সামান্তা রুথ প্রভু (Samantha Ruth Prabhu)। 

গত কয়েক বছরে জীবনে একের পর এক ঝড় সামলাতে হচ্ছে সামান্থাকে। মায়োসাইটিস নামে এক বিরল অটো ইমিউন রোগে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী৷ শারীরিক অসুস্থতার জন্য বেশ কিছু মাস কাজ থেকে বিরতি নিয়েছিলেন। এই রোগের ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা সরাসরি আক্রমণ করে শরীরের পেশিকে। এই রোগের ফলে পেশিতে অনেক সময় তীব্র যন্ত্রণার সৃষ্টি হয়। এর প্রধান উপসর্গ, পেশিতে যন্ত্রণা ও দুর্বলতা। যদিও এখন অনেকটাই সুস্থ তিনি। ইন্ডিয়া টুডে কনক্লেভের মঞ্চে শারীরিক অসুস্থতা নিয়ে খোলামেলা কথা বললেন অভিনেত্রী। 

 

সামান্থা রুথ প্রভু বললেন, "অনেক সময় মনে হয়েছে কেন আমি? তবে এখন বেশ অনেকদিন কেটে গেছে, এখন আর ভয় লাগে না। আমি কাজ করতে খুব ভালোবাসি। একেবারে অলস না, সব সময় সক্রিয় থাকি। মাত্র ৫ ঘণ্টা ঘুমতাম। তবে এখন বুঝি শরীরের রেস্টটা খুব দরকার। আমি এমন একটা রোগে আক্রান্ত হয়েছি, যার জন্যে ভয় পেতাম একদিন সকালে ঘুম থেকে উঠবো আর সব শেষ হয়ে যাবে। অটো ইমিউন ডিজিজে আক্রান্ত হয়েছি আমি। কেরিয়ারের শিখরে যখন উঠলাম, তখনই শারীরিক সমস্যা হল।"

Advertisement

তিনি আরও বলেন, "আমার সুযোগ ছিল না এই রোগে আক্রান্ত হয়ে আড়ালে থাকার। ছবির প্রচার চলছিল সেসময়। ছবির স্বার্থেই সামনে আসি। অসুস্থতার কথা বলেছিলাম বলে,  আমায় অনেকে 'সিমপ্যাথি ক্যুইন' বলে। সবটাই জানি। সেই সময় আমি এতটা সচেতন হয়ে পড়েছিলাম নিজেকে নিয়ে যে, সকালে উঠেই সোশ্যাল মিডিয়ায় বা সংবাদমাধ্যমকে দেখতাম কেউ আমার ব্যাপারে খারাপ বা নোংরা কিছু বলছে নাকি। তবে এখন আর কিছু যায় আসে না। আমি জানি সত্যি তা কী। যদিও খুব কঠিন ছিল আমার জন্যে সবটা। তবে আমি এখন বিশ্বাস করি পাহাড়ে ওঠার হলে, সেই পাহাড়ে আমি উঠবোই।"

 

দক্ষিণী ইন্ডাস্ট্রিতে অভিনয় জীবনের হাতেখড়ি হলেও, বর্তমানে বলিউডেরও পরিচিত নাম সামান্তা। ব্লকবাস্টার ছবি 'পুষ্পা'-র 'ও আন্তাভা' গানে রীতিমতো আগুন ধরিয়ে দিয়েছিলেন তিনি। 'দ্য ফ্যামিলি ম্যান' সিরিজ় নিজের অভিনয়ের জন্য প্রশংসা অর্জন করেছেন। এক দশকের বেশি সময় হয়ে গেছে তাঁর অভিনয় কেরিয়ারের। এই প্রসঙ্গে নায়িকা বলেন, "১৪ বছর শুনে অনেক দীর্ঘ জার্নি মনে হয়। তবে আমরা যা করতে ভালোবাসি, সেটা ১৪ বছর ধরে করলে আনন্দ হয়। আমার মনে ভয় ছিল কারণ, আমি খুব কম মানুষকে চিনতাম ইন্ডাস্ট্রিতে। হেরে যাওয়ার ভয় পেতাম। পুরনো হয়ে যাওয়ার ভয় লাগে সব সময়। মনে হয় যদি কাজ না করি, দর্শক আমায় ভুলে যাবে।"   

প্রসঙ্গত, ২০১০ সালে তেলুগু সুপারস্টার নাগা চৈতন্যর সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেত্রী। এরপর ২০১৭-র ২৯ জানুয়ারি বাগদান হয় তাঁদের। সেই বছরই অক্টোবর মাসে নাগার সঙ্গে গোয়ায় গাঁটছড়া বাঁধেন সামান্থা। তবে বিয়ের বছর চারেক পরে জুটির সম্পর্কে ফাটল ধরে এবং ২০২১-র অক্টোবর মাসে বিচ্ছেদ ঘোষণা করেন তারা। চৈতন্য ও সামান্থাকে একসঙ্গে তিনটি ছবিতে দেখা গিয়েছে এবং সেগুলো বক্স অফিসে ব্লকবাস্টার হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement