Advertisement

Shah Rukh Khan Dunki: শাহরুখের 'ডাঙ্কি' কি ভারত-কানাডা সম্পর্ক নিয়ে? যা জানা গেল...

পাঠান ও জওয়ানের মতো সুপারহিট ছবি দেওয়ার পর শাহরুখ খানকে শুধু রোমান্সেরই নয় বক্স অফিসেরও রাজা বলা হচ্ছে। এবার আসছে অভিনেতার ডাঙ্কি ছবি। রাজু হিরানির পরিচালনায় নির্মিত এই ছবিটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সবাই। এই উত্তেজনার মধ্যেই ফাঁস হয়ে গেল এই ছবির গল্প।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 02 Oct 2023,
  • अपडेटेड 5:10 PM IST
  • পাঠান ও জওয়ানের মতো সুপারহিট ছবি দেওয়ার পর শাহরুখ খানকে শুধু রোমান্সেরই নয় বক্স অফিসেরও রাজা বলা হচ্ছে।
  • এবার আসছে অভিনেতার ডাঙ্কি ছবি।

পাঠান ও জওয়ানের মতো সুপারহিট ছবি দেওয়ার পর শাহরুখ খানকে শুধু রোমান্সেরই নয় বক্স অফিসেরও রাজা বলা হচ্ছে। এবার আসছে অভিনেতার ডাঙ্কি ছবি। রাজু হিরানির পরিচালনায় নির্মিত এই ছবিটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সবাই। এই উত্তেজনার মধ্যেই ফাঁস হয়ে গেল এই ছবির গল্প। বলা হচ্ছে, চলচ্চিত্রটি অভিবাসীদের গল্পের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যারা উন্নত জীবনের সন্ধানে অনেক উত্থান-পতনের মুখোমুখি হয়ে তাদের দেশ ছাড়তে বাধ্য হয়।

যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয় যে অভিবাসীদের উপর ভিত্তি করে 'ডাঙ্কি' গল্পটি ভাইরাল হচ্ছে, ছবিটি ভারত ও কানাডার সম্পর্ককে চিত্রিত করেছে। সম্প্রতি ভারত ও কানাডার সম্পর্কে টানাপোড়েন দেখা গেছে। এমন পরিস্থিতিতে শাহরুখের ছবি ডিঙ্কির গল্পও এর সঙ্গে সম্পর্কিত বলে শোনা যাচ্ছে। ছবিতে 'গাধা উড়ান' উল্লেখ করা হয়েছে, যা একটি বেআইনি পদ্ধতি। এর মাধ্যমেই অভিবাসীদের যুক্তরাষ্ট্র বা কানাডায় নিয়ে যাওয়া হয়। এই অভিবাসীরা শুধুমাত্র ভারতের নাগরিক। সোশ্যাল মিডিয়ায় ডিঙ্কির গল্প নিয়েও বেশ আলোচনা হচ্ছে।

ছবিটি একটি গুরুতর বিষয় নিয়ে নির্মিত হচ্ছে, তবে ইন্ডিয়া টুডে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই খবরটি সম্পূর্ণ ভুল। ছবির গল্পটি মোটেও যা বলা হচ্ছে তা নয়। কানাডার সঙ্গে ছবির কোনো সম্পর্ক নেই। একটি সূত্র জানায়, ছবিটি অভিবাসন ইস্যু নিয়ে কাজ করলেও এটি কানাডাভিত্তিক নয়। কানাডায় বসবাসরত ভারতীয়দের সাথে এর কোনো সম্পর্ক নেই। এটি একটি খুব সংবেদনশীলভাবে নির্মিত চলচ্চিত্র, যা একজন ব্যক্তির একটি উন্নত জীবনযাপনের চেষ্টা এবং বিভিন্ন আবেগের মধ্য দিয়ে যাওয়ার যাত্রা দেখায়। সালারের সাথে সংঘর্ষ হবে, যদিও এর আগে ডাঙ্কি ছবিটিকে দুলকার সালমানের চলচ্চিত্র কমরেড ইন আমেরিকার অনানুষ্ঠানিক রিমেক হিসাবে বর্ণনা করা হয়েছিল।

Advertisement

এটি সিআইএ ছবির রিমেক বলেও দাবি করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা জল্পনা-কল্পনা। কিন্তু এখন পর্যন্ত এসব দাবির কোনো সত্যতা পাওয়া যায়নি। নির্মাতারাও এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেননি। ছবিটি ২২ ডিসেম্বর ২০২৩-এ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এই ছবিতে প্রথমবার শাহরুখ খানের সঙ্গে জুটি বাঁধতে দেখা যাবে তাপসী পান্নুকে। প্রভাসের 'সালার'-এর সঙ্গে এই ছবির লড়াই হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement