Advertisement

Shah Rukh Khan Net Worth: ২০০ কোটির বাড়ি-লাক্সারি গাড়ি, বিশ্বের চতুর্থ সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ, মোট সম্পদ কত?

৫৮ বছরে পা দিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান (Shahrukh Khan Birthday)। বলিউডের 'বাদশা' হিসেবে পরিচিতি শাহরুখ এখনও পর্যন্ত প্রায় ৯০টি সিনেমাতে অভিনয় করেছেন। চমৎকার অভিনয়ের জন্য ১৪টি ফিল্মফেয়ার-সহ অনেক পুরস্কার পেয়েছেন।

বলিউড অভিনেতা শাহরুখ খান
Aajtak Bangla
  • মুম্বই,
  • 02 Nov 2023,
  • अपडेटेड 10:19 AM IST
  • শাহরুখ এখনও পর্যন্ত প্রায় ৯০টি সিনেমাতে অভিনয় করেছেন
  • অভিনয়ের জন্য ১৪টি ফিল্মফেয়ার-সহ অনেক পুরস্কার পেয়েছেন

৫৮ বছরে পা দিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান (Shahrukh Khan Birthday)। বলিউডের 'বাদশা' হিসেবে পরিচিতি শাহরুখ এখনও পর্যন্ত প্রায় ৯০টি সিনেমাতে অভিনয় করেছেন। চমৎকার অভিনয়ের জন্য ১৪টি ফিল্মফেয়ার-সহ অনেক পুরস্কার পেয়েছেন। শাহরুখ খানকে বিশ্বের চতুর্থ ধনী অভিনেতা হিসাবেও গণ্য করা হয় এবং কেন না, তিনি তাঁর অভিনয়ের ভিত্তিতে বিপুল সম্পদ সঞ্চয় করেছেন। তাঁর আনুমানিক মোট সম্পদ ৬,০০০ কোটি টাকার বেশি।

দিল্লি থেকে মুম্বই একটি বিস্ময়কর যাত্রা

অভিনেতা শাহরুখ খান ১৯৬৫ সালের ২ নভেম্বর নতুন দিল্লিতে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জন্মের পর তিনি প্রাথমিকভাবে ম্যাঙ্গালোরে তাঁর দাদু ও ঠাকুমার সঙ্গে পাঁচ বছর বসবাস করেন এবং তারপরে দিল্লির রাজেন্দ্র নগরে বাবা মায়ের কাছে ফিরে আসেন। তিনি দিল্লির সেন্ট কলম্বা স্কুলে পড়াশোনা করেছেন। ১৯৮৮ সালে শাহরুখ খান দিল্লি বিশ্ববিদ্যালয়ের হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি মুম্বই চলে যান এবং আজ বলিউডের রাজা হয়ে মায়ানগরীতে বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছেন।

৭৬০ মিলিয়ন ডলার সম্পদের মালিক শাহরুখ খান (Shahrukh Khan Net Worth)

'কিং অফ রোমান্স' খ্যাত এই অভিনেতা বিশ্বের ধনী অভিনেতাদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তাঁর অভিনয় এবং পরিশ্রমের ভিত্তিতে তিনি বলিউডে শুধু আলাদা স্থানই অর্জন করেননি, বিপুল সম্পদও গড়েছেন। লাইফস্টাইল এশিয়ার রিপোর্ট অনুযায়ী, অভিনেতা শাহরুখ খানের মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৬০ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ৬,৩২৪ কোটি টাকার বেশি।

শাহরুখ একটি চলচ্চিত্রের জন্য এত বেশি চার্জ নেন

অভিনেতার মোট সম্পদের সবচেয়ে বড় অংশ হল তাঁর চলচ্চিত্র থেকে আয়। প্রতিবেদনে বলা হয়েছে, শাহরুখ খান একটি ছবি করার জন্য ১০০ থেকে ১৫০ কোটি টাকা নেন। তবে, তিনি এমন অনেক চলচ্চিত্রও করেছেন যার জন্য তিনি কোনও অর্থ নেননি, এর মধ্যে রয়েছে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত পাঠান ছবি। তবে প্রতিবেদনে বলা হয়েছে, পাঠানের হিট থেকে যে লাভ হয়েছে তার ৬০ শতাংশ নিশ্চিতভাবেই শাহরুখ খানের অ্যাকাউন্টে গেছে। এটি উল্লেখযোগ্য যে শাহরুখ খানের সাম্প্রতিক দুটি ছবি, জওয়ান এবং পাঠান, একসঙ্গে বক্স অফিসে বিশ্বব্যাপী ২০০০ কোটিরও বেশি আয় করেছে।

Advertisement

ব্র্যান্ড এনডোর্সমেন্টের মাধ্যমে বড় অর্থ উপার্জন

শুধুমাত্র চলচ্চিত্রের মাধ্যমে নয়, শাহরুখ খান ব্র্যান্ড এনডোর্সমেন্ট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমেও প্রচুর অর্থ উপার্জন করেন। শাহরুখ খান পেপসি, হুন্ডাই স্যান্ট্রো, নোকিয়া, লাক্স, ডিশ টিভি, বিগ বাস্কেট, রিলায়েন্স জিও, এলজি টিভি, ডেনভার, আইসিআইসিআই ব্যাঙ্ক, ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম সহ অনেক ব্র্যান্ডের সঙ্গে যুক্ত এবং তাদের বিজ্ঞাপনে দেখা যায়। এ ছাড়া বিভিন্ন ব্যবসায় তাঁর বিনিয়োগও রয়েছে। যার মধ্যে একটি সফল ব্যবসা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। এই সংস্থার মালিক হলেন শাহরুখ ও তাঁর স্ত্রী গৌরী খান। এছাড়াও,  ক্রিকেটের প্রতি গভীর আগ্রহের কারণে তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ডলের সহ-মালিকও।

মুম্বইতে ২০০ কোটি টাকার বাড়ি, দুবাইতেও সম্পত্তি

একদিকে শাহরুখ খান অগাধ সম্পত্তির মালিক, অন্যদিকে তাঁর জীবনযাত্রাও সেই অনুযায়ী বিলাসবহুল। কিং খান নামে পরিচিত শাহরুখ খানের অনেক দামি সম্পত্তি রয়েছে। তাঁর মুম্বইতে অবস্থিত একটি বিলাসবহুল প্রাসাদ মান্নাত (Shah Rukh Khan Mannat) রয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় ২০০ কোটি টাকা বলে জানা গেছে। এ ছাড়া শাহরুখের লন্ডনে একটি ভিলা এবং দুবাইয়ের পাম জুমেইরাতে একটি বিলাসবহুল ভিলা (Shah Rukh Khan Dubai House) রয়েছে। আমরা আপনাকে বলি যে দুবাইয়ের এই এলাকায় বিশ্বের অনেক ধনী লোকের বাড়ি রয়েছে এবং এশিয়ার সবচেয়ে ধনী মুকেশ আম্বানিও তাদের মধ্যে রয়েছেন।

সংগ্রহে একের পর এক বিলাসবহুল গাড়ি

শাহরুখ খান শৌখিন এবং দামি গাড়িও খুব পছন্দ করেন। তাঁর গাড়ির সংগ্রহে অনেক দামি ও বিলাসবহুল গাড়ি রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শাহরুখ খানের রয়েছে একটি রোলস-রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপে, একটি রোলস-রয়েস কুলিনান ব্ল্যাক, একটি বেন্টলে কন্টিনেন্টাল জিটি, একটি বুগাটি ভেরন, একটি বিএমডব্লিউ ৭-সিরিজ, একটি বিএমডব্লিউ ৬-সিরিজ কনভার্টেবল, একটি ল্যান্ড রোভার, রেঞ্জ রোভার স্পোর্ট, বিএমডব্লিউ ৭ i8 এবং টয়োটা ল্যান্ড ক্রুজার।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement