Advertisement

Salman Khan-Bishnoi: গ্যাংস্টার বিষ্ণোইয়ের কাছে ক্ষমা চাইবেন সলমন খান? ২৬ বছর আগে যা ঘটেছিল

গ্যাংস্টার বিষ্ণোই দলের নিশানায় রয়েছেন সলমন। সম্প্রতি এনসিপি নেতা এবং সলমন-ঘনিষ্ঠ বাবা সিদ্দিকির হত্যার ঘটনা সলমন এবং বিষ্ণোই দলের মধ্যে সংঘাত নিয়ে ফের আলোচনা শুরু হয়েছে। ১৯৯৮ সালের সেই ঘটনার জন্য কি শেষমেশ প্রকাশ্যে ক্ষমা চাইবেন সলমন? 

লরেন্স বিষ্ণোই ও সলমন খান।
সানা ফারজিন
  • মুম্বই,
  • 15 Oct 2024,
  • अपडेटेड 12:43 PM IST
  • গ্যাংস্টার বিষ্ণোই দলের নিশানায় রয়েছেন সলমন।
  • শেষমেশ প্রকাশ্যে ক্ষমা চাইবেন সলমন? 
  • সলমনের বন্ধু এবং পরিবার উদ্বেগে রয়েছেন।

সালটা ১৯৯৮। শুটিংয়ে গিয়ে কৃষ্ণসার হরিণ হত্যা করেছিলেন বলিউডের সুপারস্টার সলমন খান। সেই অপরাধের ক্ষত এত বছর বাদেও গা থেকে ঝেড়ে ফেলতে পারেননি ভাইজান। আর সে কারণেই তার খেসারত দিতে হচ্ছে সল্লুভাইকে। গ্যাংস্টার বিষ্ণোই দলের নিশানায় রয়েছেন সলমন। সম্প্রতি এনসিপি নেতা এবং সলমন-ঘনিষ্ঠ বাবা সিদ্দিকির হত্যার ঘটনায় সলমন এবং বিষ্ণোই দলের মধ্যে সংঘাত নিয়ে ফের আলোচনা শুরু হয়েছে। ১৯৯৮ সালের সেই ঘটনার জন্য কি শেষমেশ প্রকাশ্যে ক্ষমা চাইবেন সলমন? 

তবে সলমনের ক্ষমা চাওয়ার বিষয়টি একেবারেই উড়িয়ে দিয়েছে তাঁর ঘনিষ্ঠ মহল। ইন্ডিয়া টুডে-কে অভিনেতার ঘনিষ্ঠ বৃত্তে থাকা একজন তেমনই জানিয়েছেন। ওই সূত্র জানিয়েছেন, 'যদি সলমন ক্ষমা চান, তা হলে তিনি ওই ঘটনায় জড়িত, সেটা বোঝাবে। কিন্তু উনি যে কাজ করেননি, তার জন্য ক্ষমা চাইবেন না। এত বছর তিনি ক্ষমা চাননি। ফলে এখন সেটা করার সম্ভাবনা ক্ষীণ।'

তবে সলমনের বন্ধু এবং পরিবার উদ্বেগে রয়েছেন। ওই সূত্র জানিয়েছেন, 'অবশ্যই এটা উদ্বেগের কারণ। যখনই উনি বাইরে বেরোন, তখনই দুশ্চিন্তা হয়। পরিবার উদ্বিগ্ন। ওঁকে নিয়ে দুশ্চিন্তা করে। তবে ওঁর পরিবার ওঁর পাশে রয়েছে।'

যদি সলমন ক্ষমা না চান, তা হলে অভিনেতাকে কী পরিস্থিতির মুখোমুখি হতে হবে? প্রথমত, সলমন যাতে পর্যাপ্ত নিরাপত্তা পান, সে ব্যাপারে সুনিশ্চিক করতে হবে পুলিশকে। বিগ বস ১৮-এর শুটিং করছেন সলমন। প্রতিদিন শুটিংয়ে যাওয়ার পথে নিরাপত্তা বলয়ের মধ্যে থাকতে হচ্ছে সলমনকে। পাশাপাশি, সলমনের হাতে রয়েছে 'সিকন্দর'-এর মতো বড় বাজেটের ছবি। ফলে ছবির শুটিংয়ে যখন বেরোবেন সলমন, তখনও তাঁকে নিরাপত্তা দিতে হবে। 


কেন সলমনের উপর রাগ লরেন্স বিষ্ণোইয়ের?

১৯৯৮ সালে রাজস্থানে 'হাম সাথ সাথ হ্যায়' ছবির  শুটিংয়ের সময় ২টি কৃষ্ণসার হরিণ শিকার করেন বলে অভিযোগ ওঠে সলমনের বিরুদ্ধে। বিষ্ণোই সম্প্রদায়ের কাছে কৃষ্ণসার হরিণ অত্যন্ত পবিত্র। ফলে ওই ঘটনায় সলমনের উপর রেগে যান লরেন্স বিষ্ণোই। পরে অবশ্য ওই মামলায় জামিন পান সুপারস্টার। ঘটনার সময় লরেন্সের বয়স ছিল মাত্র ৫ বছর। সেই সময় থেকেই সলমনকে টার্গেট করেছিলেন বিষ্ণোই। 

Advertisement


গত কয়েক বছরে বিষ্ণোই দলের কাছ থেকে একাধিক বার হুমকি পেয়েছেন সলমন। বাবা সিদ্দিকির হত্যার দায় স্বীকার করেছে বিষ্ণোই গ্যাং। তার পর থেকেই সলমনের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। 

চলতি বছরের জুন মাসে পানভেল ফার্মহাউসের কাছে সলমনকে হত্যার ছক বানচাল করেছিল মুম্বই পুলিশ। সেই সময় সলমনকে খুনের ছক কষেছিল লরেন্সের দলবল। তার আগে বান্দ্রায় সলমনের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাইকে গুলি চালায় দুই দুষ্কৃতী। সলমনের বাবা সেলিম খানকেও হুমকি দেওয়া হয়েছিল। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement