Advertisement

Anupam Kher: শান্তিনিকেতনে আমন্ত্রণ, 'কোই মাই কা লাল...' হুঁশিয়ারি অনুপম খেরের

রবিবার শহরের এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন দ্য কাশ্মীর ফাইলস খ্যাত অভিনেতা অনুপম খের। শান্তিনিকেতনে এক আলোচনাসভায় আমন্ত্রিত তিনি। আর সেই আমন্ত্রণ নিয়েই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। যদিও অভিনেতা তাঁর সিদ্ধান্তে অনড়। তিনি এই অনুষ্ঠানে যাবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

অনুপম খের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Mar 2023,
  • अपडेटेड 1:46 PM IST
  • রবিবার শহরের এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন দ্য কাশ্মীর ফাইলস খ্যাত অভিনেতা অনুপম খের।
  • শান্তিনিকেতনে এক আলোচনাসভায় আমন্ত্রিত তিনি।
  • আর সেই আমন্ত্রণ নিয়েই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

রবিবার শহরের এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন দ্য কাশ্মীর ফাইলস খ্যাত অভিনেতা অনুপম খের। শান্তিনিকেতনে এক আলোচনাসভায় আমন্ত্রিত তিনি। আর সেই আমন্ত্রণ নিয়েই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। যদিও অভিনেতা তাঁর সিদ্ধান্তে অনড়। তিনি এই অনুষ্ঠানে যাবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। রীতিমতো ফিল্মি কায়দায় অনুপম খের জানিয়েছেন যে কেউ তাঁকে শান্তিনিকেতন যাওয়ার জন্য আটকাতে পারবেন না। 

আরও পড়ুন: সতীশ কৌশিকের আত্মার শান্তি কামনায় কলকাতায় অনুপম খের

কেউ আটকাতে পারবে না, জানালেন অভিনেতা
বলিউডের ভার্সাটাইল অভিনেতা হিসাবেই পরিচিত অনুপম খের। কমেডি থেকে শুরু করে ভিলেন হোক বা কাশ্মীরি পণ্ডিতের ভূমিকা অনুপম খেরের অভিনয় সর্বত্রই প্রশংসিত। শান্তিনিকেতনে বিশ্বভারতীর একটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে অনুপম খেরকে। আর তা নিয়েই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। তবে অনুপম খেরও জানিয়ে দিয়েছেন বিতর্ক যতই হোক না কেন তিনি এই অনুষ্ঠানে যোগ দেবেন। অভিনেতা বলেন, ‘কোই মাই কা লাল আটকাতে পারবে না।’ শুধু তাই নয়, তিনি আরও জানিয়েছেন যে তাঁর মতো কোনও সিংহকে কোনও ইঁদুর আটকাতে পারবে না। 

আরও পড়ুন: 'বাংলায় এখন অনেক মিনি কাশ্মীর আছে', বেনজির আক্রমণ বিবেক অগ্নিহোত্রীর

মিউজিয়ামে আলোচনা সভায় যোগ দেন অনুপম খের
রবিবার মিউজিয়ামে একটি আলোচনা সভাতে যোগ দেন বলিউড অভিনেতা অনুপম খের। এদিন তাঁর সঙ্গে ছিলেন কাশ্মীর ফাইলস খ্যাত সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সেখানেই অনুপম খের তাঁর পরিবারের কথা, কাশ্মীর থেকে তাঁদের পরিবারকে উদ্বাস্তু হওয়ার কথা তুলে ধরেন। সেই কথা বলতে গিয়ে অভিনেতা আবেগপ্রবণ হয়ে যান এবং কাঁদতে কাঁদতে তাঁর বাংলা নিয়েও উদ্বেগের কথা বলে যান। প্রসঙ্গত, ১৩ মার্চ বিশ্বভারতীর লিপিকা অডিটোরিয়ামে ৫৭তম ‘লেকচার সিরিজ’ অনুষ্ঠিত হবে। সেখানেই আমন্ত্রিত অনুপম খের। অনুপম খের মোদী ঘনিষ্ঠ বলেই পরিচিত। 

Advertisement

বিশ্বভারতী বিতর্ক অব্যাহত
এখানে উল্লেখ্য, বিশ্বভারতীতে এখনও জমি বিতর্ক মেটেনি। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী যখন অর্মত্য সেনকে নিশানা করেছিলেন, তখন তাঁর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় গৈরিকিকরণের অভিযোগ তুলেছিল তৃণমূল। আর সেই বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানেই মোদী ঘনিষ্ঠ অনুপম খেরকে আমন্ত্রণ জানানোয় তা নিয়ে রীতিমতো আলোড়ন তৈরি হয়েছে। এর আগেও বিশ্ববিদ্যালয়ের একাধিক আলোচনা সভায় বিজেপি ঘনিষ্ঠদের দেখা গিয়েছে অংশ নিতে। তাই অনুপম খেরকে আমন্ত্রণ জানানো নিয়েও শিক্ষাঙ্গণে রাজনীতির তরজা ফের আরও একবার উস্কানি পেল। যদিও সশরীরে নয়, ভার্চুয়ালি এই সভায় যোগ দেওয়ার কথা ছিল অভিনেতার। কিন্তু অনুপম খের জানিয়েছেন যে তিনি নিজেই যাবেন এই অনুষ্ঠানে যোগ দিতে।           

কাশ্মীর নিয়েই আলোচনা হয়
রবিবার আলোচনা সভার বড় অংশ জুড়েই ছিল কাশ্মীরের কথা। সঙ্গে কলকাতাও। কারণ, বিষয় ছিল ‘কাশ্মীর থেকে কলকাতার ঐতিহ্য’। এ ছাড়াও বক্তা ছিলেন প্রাক্তন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। বক্তা হিসাবে নাম ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীরও। তবে স্বপন, বিবেক, অনুপমের বক্তৃতা শেষ হয়ে যাওয়া পর্যন্ত এসে পৌঁছননি শুভেন্দু।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement