Advertisement

Shah Rukh Khan: শাহরুখকে প্রাণনাশের হুমকি-ফোন, Y+ সিকিউরিটি এবার SRK-র

Shah Rukh Khan: একদিকে আকাশছোঁয়া সফলতা, অন্যদিকে প্রাণে মারার হুমকি। আর এইসব কারণের জন্যই এবার বলিউডের সুপারস্টার শাহরুখ খানকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেবে মহারাষ্ট্র সরকার। প্রসঙ্গত, চলতি বছরেই কিং খানের দুটি ব্লকবাস্টার ছবি পাঠান ও জওয়ান মুক্তি পেয়েছে এবং গোটা বিশ্বজুড়ে এই ছবি দারুণ ব্যবসাও করেছে।

শাহরুখ খান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Oct 2023,
  • अपडेटेड 10:41 AM IST
  • একদিকে আকাশছোঁয়া সফলতা, অন্যদিকে প্রাণে মারার হুমকি। আর এইসব কারণের জন্যই এবার বলিউডের সুপারস্টার শাহরুখ খানকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেবে মহারাষ্ট্র সরকার।

একদিকে আকাশছোঁয়া সফলতা, অন্যদিকে প্রাণে মারার হুমকি। আর এইসব কারণের জন্যই এবার বলিউডের সুপারস্টার শাহরুখ খানকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেবে মহারাষ্ট্র সরকার। প্রসঙ্গত, চলতি বছরেই কিং খানের দুটি ব্লকবাস্টার ছবি পাঠান ও জওয়ান মুক্তি পেয়েছে এবং গোটা বিশ্বজুড়ে এই ছবি দারুণ ব্যবসাও করেছে। এরপরই শাহরুখের কাছে হুমকি ফোন আসতে শুরু করে। যে কারণে এসআরকে লিখিত অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতেই অভিনেতার নিরাপত্তা এবার বাড়ানো হল। সলমন খানের মতো শাহরুখ খানও পাবেন Y+ নিরাপত্তা। 

রাজ্য সরকারের নির্দেশ আসার পরই শাহরুখের নিরাপত্তা বাড়িয়ে দিয়েছে আইজি ভিআইপি সিকিউরিটি। এই নিরাপত্তার বিষয়টি পুরোটাই ব্যক্তিগতভাবে পরিচালিত হবে। শাহরুখ খান এই নিরাপত্তা ব্যবস্থার ব্যয়ভার গ্রহণ করবেন। রাজ্য সরকারকে মোটা টাকা দেবেন শাহরুখ এই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তার জন্য। প্রসঙ্গত, প্রাণনাশের হুমকি যদি কোনও উচ্চ পর্যায়ের ব্যক্তিকে দেওয়া হয়, তার জন্যই এই Y+ নিরাপত্তা। 

নিরাপত্তার অংশ হিসাবে শাহরুখ সর্বদা তাঁর দেহরক্ষী হিসাবে ছয় পুলিশ কমান্ডো পাবেন। সশস্ত্র দেহরক্ষীরা থাকবেন মহারাষ্ট্র পুলিশের বিশেষ সুরক্ষা ইউনিট থেকে। নিরাপত্তা বেষ্টনীর অংশ হিসাবে থাকবে এমপি-5, AK-47 অ্যাসল্ট রাইফেল, গ্লক পিস্তল। বাদশার মন্নত পাহারা দেবেন চারজন সশস্ত্র পুলিশ। লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের পক্ষ থেকে হুমকি পাওয়ার পর সলমনের নিরাপত্তাও বাড়ানো হয়। সলমনও Y+ নিরাপত্তা পান।

ইতিমধ্যেই ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে রেকর্ড তৈরি করছে  ব্লকবাস্টার ছবি ‘জওয়ান’। এটাই প্রথম হিন্দি ছবি, যা বক্স অফিসে ১১০০ কোটি টাকার মাইল ফলক ছুঁয়েছে। গত ৭ সেপ্টেম্বর এই ছবি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় গোটা বিশ্বজুড়ে মুক্তি পায়। দক্ষিণ ভারতীয় পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি ছবি এতটা হিট হবে তা পরিচালক নিজেও ভাবতে পারেননি। পাঠান এবং জওয়ানের সাফল্যের পরেই হুমকি  বেড়েছে।  বিশেষ আইজিপি (ভিআইপি) দিলীপ সাওয়ান্তের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ” আসন্ন এবং সম্ভাব্য হুমকির পরিপ্রেক্ষিতে এবং যে  কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে শাহরুখ খানকে  Y+ নিরাপত্তার এসকর্ট স্কেল প্রদান করার জন্য অনুরোধ করা হচ্ছে।”  

Advertisement

এর আগে গত বছর নভেম্বরে পাঞ্জাবি গায়ক সিধু মুজওয়ালার হত্যার পরে  সলমান খানের নিরাপত্তা  X থেকে Y+ এ উন্নীত করা হয়। ২০২০ সালে  শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে বিবাদের পরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF) কঙ্গনা রানাওয়াতকে Y+ নিরাপত্তা দেয়। এবার সেই তালিকায় সংযোজন হল শাহরুখ খানের নাম।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement