Advertisement

Mimi Chakraborty: হাতছাড়া যাদবপুর কেন্দ্র, রোববার দুই পুরুষ বন্ধুর সঙ্গেই কাটালেন মিমি

Mimi Chakraborty: রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চ জমজমাট। আর সেখান থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনে প্রার্থীদের নাম। এর কিছুদিন আগে থেকেই প্রাক্তন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তীর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছিল। দিন কয়েক আগেই দলের প্রতি ক্ষোভ প্রদর্শন করে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মিমি।

মিমি চক্রবর্তী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Mar 2024,
  • अपडेटेड 6:31 PM IST
  • রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চ জমজমাট। আর সেখান থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনে প্রার্থীদের নাম।

রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চ জমজমাট। আর সেখান থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনে প্রার্থীদের নাম। এর কিছুদিন আগে থেকেই প্রাক্তন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তীর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছিল। দিন কয়েক আগেই দলের প্রতি ক্ষোভ প্রদর্শন করে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মিমি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে সাংসদ পদ থেকে ইস্তফাও দেন অভিনেত্রী। স্পষ্টই জানিয়ে ছিলেন আগামী লোকসভা নির্বাচনে আর প্রার্থী হতে চান না। আর অভিনেত্রীর সেই ইচ্ছাকেই মান্যতা দিয়ে এবার যাদবপুর কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন সায়নী ঘোষ। রাজনীতির ময়দানে যখন এত ডামাডোল বাজছে, তখন কী করছিলেন মিমি? 

অভিনেত্রী তখন রবিবাসরীয় দুপুরে মজে ছিলেন বন্ধুদের সঙ্গে। মিমি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে সেই ঝলকই সামনে এনেছেন। যেখানে মিমি কালো রঙের স্প্যাগেটি টপ পরে বন্ধু অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ অন্য একজনের সঙ্গে রবিবারের দুপুর উপভোগ করছেন। সেই ছবি পোস্ট করে মিমি লেখেন, হ্যাপি সানডে। নিজের বাড়িতেই তিনি রবিবারের মজা নিচ্ছেন। টিকিট না পাওয়া দুঃখ তাঁর চোখে-মুখে দেখা গেল না। গত লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রে মিমি  বিপুল ভোটে জয়ী হলেও, এবার ভোটে এই তারকা সাংসদের উপর আস্থা রাখতে পারলেন না মুখ্যমন্ত্রী মমতা। তারওপর মিমির দলের বিরুদ্ধে পাল্টা অভিযোগও অস্বস্তিতে ফেলেছিল তৃণমূলকে। 

প্রসঙ্গত, রাজনীতি ছেড়ে দেওয়ার ইচ্ছেপ্রকাশ করে সোশাল মিডিয়ায় মিমি লিখেছিলেন, “আমার জীবন অধ্যায়ের অধিকাংশ সময় অভিনয় জগতে থেকে মানুষকে মনোরঞ্জন করেছি। কিন্তু বিগত ৫ বছর, বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতন্ত্রের একজন সাংসদ রূপে যতটা কাজ সাধারণ মানুষের জন্য করতে পেরেছি, মানুষের করের টাকা সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করেছি, সৎপথে থেকে মাথা উঁচু করে এগিয়ে গেছি… সেই সফরের কথা মনে করলে মারাত্মক আত্মতুষ্টি হয়। তাই আনন্দের সাথে বিগত ৫ বছরের আমার সাংসদ রূপে যাবতীয় কাজের খতিয়ান জনসমক্ষে তুলে ধরলাম।” 

Advertisement

এবার রাজনীতি ছেড়ে পুরোপুরি সিনেমায় মনোযোগ দিতে চান। পুজোর সময়ই তাঁর ও আবীর চট্টোপাধ্যায়ের ছবি রক্তবীজ মুক্তি পেয়েছিল, যা বক্স অফিসে হিট হয়। এছাড়াও মিমি শ্যুটিং করছেন আলাপ ছবির। যেখানে মিমির বিপরীতে রয়েছেন আবীরই। সদ্য দুবাইতে চিকিৎসা করিয়ে ফিরেছেন অভিনেত্রী। শিরদাঁড়া/ ঘাড় সংক্রান্ত সমস্যার কারণে দুবাইতে চিকিৎসা করান তিনি। তিনি দুবাইতে 'কাইরোপ্রাকটিক এডজাষ্টমেন্ট থেরাপি' সাহায্য নিয়েছেন। সম্প্রতি এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে মিমি বলেন, আমার কাজের চাপ এখন খুব বেড়ে গিয়েছে। এই সময়ে দাঁড়িয়ে আমার মনে হয় অভিনয়কেই আমার গুরুত্ব দেওয়া উচিত।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement