Advertisement

Pushpa 2 Teaser: সারা শরীর নীল, আল্লুর এই লুকসেই বাজিমাত, 'পুষ্পা ২'-র এই দৃশ্যে কত খরচ জানেন?

Pushpa 2 Teaser: নিজের ৪২ বছর বয়সে আল্লু অর্জুন উফহার দিয়েছেন 'পুষ্পা ২: দ্য রুল' (Pushpa 2: The Rule) ছবির বহু প্রতীক্ষিত টিজার। প্রথম ঝলক যেমন নজর কেড়েছিল তেমনি নজর কাড়ল দ্বিতীয় ঝলক। টিজারের ৬৮ সেকেন্ডে শুধু সিকোয়েন্স আর আল্লু অর্জুনের একটি লুকসই নজর কেড়েছে সকলের। আল্লু অর্জুনের এই গেটআপ এতটাই আকর্ষণীয় যে দর্শকেরা বার বার পুষ্পা ২-এর টিজার আল্লুকে দেখার জন্য দেখছেন।

আল্লু অর্জুন পুষ্পা ২ টিজারে
Aajtak Bangla
  • মুম্বই,
  • 12 Apr 2024,
  • अपडेटेड 6:50 PM IST
  • নিজের ৪২ বছর বয়সে আল্লু অর্জুন উফহার দিয়েছেন 'পুষ্পা ২: দ্য রুল' (Pushpa 2: The Rule) ছবির বহু প্রতীক্ষিত টিজার।

নিজের ৪২ বছর বয়সে আল্লু অর্জুন উফহার দিয়েছেন 'পুষ্পা ২: দ্য রুল' (Pushpa 2: The Rule) ছবির বহু প্রতীক্ষিত টিজার। প্রথম ঝলক যেমন নজর কেড়েছিল তেমনি নজর কাড়ল দ্বিতীয় ঝলক। টিজারের ৬৮ সেকেন্ডে শুধু সিকোয়েন্স আর আল্লু অর্জুনের একটি লুকসই নজর কেড়েছে সকলের। আল্লু অর্জুনের এই গেটআপ এতটাই আকর্ষণীয় যে দর্শকেরা বার বার পুষ্পা ২-এর টিজার আল্লুকে দেখার জন্য দেখছেন। আল্লু আর্জুনের এই গেটআপের সঙ্গে যদিও একটি ধার্মিক উৎসব যুক্ত রয়েছে। যেটাকে তিরুপতি গঙ্গামা যাত্রা বলা হয়ে থাকে। আর এই উৎসবের সঙ্গে মহিলাদের সম্মান সম্পর্কিত পৌরাণিক কাহিনি রয়েছে, যা একটি শক্তিশালী দেবীর সঙ্গে সম্পর্কিত। জানা গিয়েছে, এই একটি সিকোয়েন্সের জন্য পুষ্পা-র নির্মাতারা মোটা অঙ্কের টাকা খরচ করেছেন। 

গঙ্গামা যাত্রা-র গল্প
লোককথা ও মিথ অনুযায়ী, শ্রী তাতাইয়াগুন্ত গঙ্গামাকে তিরুপতি শহরের গ্রামদেবী বলে মনে রা হয়। অনেক পৌরাণিক কাহিনিতে ভগবান ভেঙ্কটেশ্বর স্বামীর বোনও বলা হয়ে থাকে। কথিত আছে, কয়েকশো বছর আগে যখন পালাগনডুলু তিরুপতি এবং আশেপাশের অঞ্চলে রাজত্ব করছিল, তখন নারীদের ওপর ধর্ষণের ঘটনা চরমে ছিল। পালেগন্ডুলু নারীদের উপর হয়রানি, ধর্ষণ এবং মারাত্মক হামলার সঙ্গে জড়িত ছিল। এই সময়ে দেবী গঙ্গামা আভিলালা নামে এক গ্রামে জন্মগ্রহণ করেন। সে খুব সুন্দরী মহিলা হয়ে উঠেছে। পালাগন্ডুলু যখন দেবী গঙ্গামাকে ক্ষতি করার চেষ্টা করেছিলেন, তখন তিনি তার শক্তি দিয়ে তার আক্রমণের ভয়ানক জবাব দিয়েছিল। বলা হয় যে পালেগন্ডুলু ভয় পেয়ে পালিয়ে গিয়ে লুকিয়ে পড়ে। তাকে বের করে দেওয়ার জন্য গঙ্গামা একটি 'গঙ্গা যাত্রা' পরিকল্পনা করেছিলেন। এই যাত্রায় সপ্তাহধরে মানুষের বিচিত্র রূপের বেশ এখানে দেখতে পাওয়া যায় এবং গঙ্গামাকে ৭ দিন ধরে কটুক্তি করেন তাঁরা। সপ্তম দিনে পালেগন্ডুলু বের হলে গঙ্গামা তাকে হত্যা করেন। এই ঘটনার কথা স্মরণ করে, গঙ্গামা দেবীর প্রতি শ্রদ্ধা জানাতে আজও এই উৎসব পালিত হয়। 

Advertisement

পুরুষরা সাজেন নারী
এই উৎসবে পুরুষরা নারীর সাজে সাজেন। তাঁদের মতো শাড়ি পরেন, মেকআপ করেন, গয়না পরেন ও পরচুলাও লাগান। এইভাবে তাঁরা দেবী গঙ্গামা এবং নারীত্বের প্রতি তাঁদের শ্রদ্ধা প্রকাশ করে। জানা গিয়েছে, আল্লু অর্জুনকে পুষ্পা ২-এর ট্রেলারে যে অবতারে দেখা গিয়েছে, সেটি গঙ্গামা যাত্রার পঞ্চম দিনের মাতঙ্গী ভেশম। 

ব্যয়বহুল সিকোয়েন্স
পুষ্পা ২-এর টিজারে আল্লু অর্জুনের সারা শরীরে গাঢ় নীল রঙের বডি পেইন্ট রয়েছে। তিনি একটি পরচুলা পরেছেন, একটি শাড়ি পরেছেন এবং প্রায় সমস্ত ঐতিহ্যবাহী মেকআপ করেছেন যা মহিলারা করেন। এক রিপোর্টে বলা হয়েছে, পুষ্পা ২-এর এই গঙ্গামা যাত্রা সিক্যুয়েন্সটি ছবির গল্পে খুবই গুরুত্বপূর্ণ। এই সিকোয়েন্সের জন্য নির্মাতারা প্রচুর পরিমাণ টাকা খরচ করেছেন, যা অনেক বড় বড় তারকাদের পারিশ্রমিকের চেয়েও বেশি। এমনকী অনেক হিট ছবির বাজেটের চেয়ে বেশি। জানা গিয়েছে, এই সিক্যুয়েন্সটি সিনেমায় মাত্র ৬ মিনিটের এবং এটির শ্যুটিং করতে ৩০ দিন সময় লেগেছে। আর এই সিক্যুয়েন্সের জন্য খরচ হয়েছে ৬০ কোটি টাকা। 

আগামী ১৫ অগাস্ট পুষ্পা ২ মুক্তি পাবে। পরিচালক সুকুমারের এই ছবিতে আল্লু অর্জুনের পাশাপাশি রশ্মিকা মন্দান্না এবং ফাহাদ ফাসিলকেও দেখা যাবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement