Advertisement

Anik Dutta Got Threat: '৪ তারিখ ভ্যানিশ করে দেব...’, ভোট দিতে গিয়ে রাজনৈতিক দলের হুমকির মুখে অনীক!

Anik Dutta: ভোট দিতে গিয়ে দুর্বিষহ অভিজ্ঞতার সাক্ষী হলেন অনীক দত্ত। ভোট দিতে গিয়ে রীতিমতো রাজনৈতিক দলের হুমকির মুখে পড়লেন পরিচালক। ফেসবুক লাইভে এসে ঘটনাটি জানালেন তিনি।

পরিচালক অনীক দত্ত
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Jun 2024,
  • अपडेटेड 9:36 AM IST

শনিবার ছিল সপ্তম ও শেষ দফার লোকসভা নির্বাচন। বিভিন্ন স্থানে সন্ত্রাস- অশান্তির চিত্র ধরা পড়েছে এদিন। সকাল থেকেই নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেতে দেখা গেছে টলি তারকাদের। ভোট দিতে গিয়ে দুর্বিষহ অভিজ্ঞতার সাক্ষী হলেন অনীক দত্ত। ভোট দিতে গিয়ে রীতিমতো রাজনৈতিক দলের হুমকির মুখে পড়লেন পরিচালক। ফেসবুক লাইভে এসে ঘটনাটি জানালেন তিনি। কী হয়েছে?

বুথ নম্বর ২৮৮, ২৮৯। বাড়ি থেকে বেরিয়ে সদর দরজার ওপারে তিনি দেখেন একাধিক রাজনৈতিক দলের ক্যাম্প রয়েছে। অনীক জানান, "দেখলাম তৃণমূলের ক্যাম্পে অনেক লোক, সিপিএমের দু'জন টিমটিম করছে। আর বিজেপিরও তথৈবচ! দেখলাম একজন ভদ্রলোক, ব্যাচ পরা রয়েছে, তিনি হঠাৎ বলছেন, এখানে এত জন কেন? হয় ভোট দিন নইলে বাড়ি চলে যান। তার দশ পনেরো ফুট দূরে দেখলাম, আরও একটি তৃণমূলের ক্যাম্প। যেখানে বড় করে ফ্লেক্সে মুখ্যমন্ত্রীর ছবি, এখানকার প্রার্থীর ছবি রয়েছে। এটাও তো নিয়মবিরুদ্ধ। আজ ভোটের দিনে বুথের এত কাছে এই সব। শুধু পতাকা লাগানো যায়।" এই কথা শোনার পরে তাঁরা মেনে নেন, এটা নিয়মবিরুদ্ধ। পরিচালকের কথায়, "ওরা যে যুক্তি দেওয়ার চেষ্টা করছিল সেগুলো খুবই ছেঁদো। এরপর ওরা কিছু জিনিস সরালেও, কিছু জিনিস রেখে দিল।" 

এখানেই সব শেষ না। ভোট দিয়ে ফেরার পথে বিপাকে পড়েন অনীক দত্ত। তিনি বলেন, "ফেরা পথে দেখলাম দু'জনে মোটরবাইকে করে আমার কানের কাছে এসে 'খেলা হবে', 'খেলা হবে' বলতে বলতে চলে গেল। তারপরে ঝাঁকে ঝাঁকে লোক চলে এল। পাশের বস্তি থেকে কিছু লোক, মহিলা সদলবলে চড়াও হয়। আমার ওপর যেন তারা ঝাঁপিয়ে পড়ল। আমার কী করে সাহস হয়,  জলে থেকে কুমিরের সঙ্গে লাগতে এসেছ, ব্যাটা বিজেপি, মেরে সাবাড় করে দেব, ইত্যাদি বলতে শুরু করল। এমনকী বাপ-বাপান্ত করে কুরুচিকর কথাও বলে। এহেন হুমকি একের পর এক আসতেই থাকে।” 

Advertisement

 

হুমকি শুনেও বাড়ি চলে যাননি অনীক দত্ত। উল্টে একটি গাড়িতে হেলান দিয়ে দাঁড়িয়ে তিনি বলেন,  "আমি তো কোথাও চলে যাচ্ছি না। করুন না কী করবেন। তারপরে আপনাদের অনুমতি নিয়ে যাব আমি। বাপ-বাপান্ত করে উল্টোপাল্টা কথা বলল আমাকে।" এরপর তিনি, স্থানীয় প্রার্থীর স্বামীকে ফোনে অপ্রত্যাশিত ঘটনাটি জানান। পরিচালক জানান, অভিযুক্তরা তাঁর গায়ে হাত দেননি। কিন্তু হুমকি দেন। তিনি যোগ করেন, "ওরা আমায় বলল, ৪ তারিখে শুধু আমার গায়ে হাত দেবে না। পারলে আমাকে ভ্যানিশ করে দেবে। আমি কিছুতেই ওদের বোঝাতে পারছি না। ৪ তারিখ পর্যন্ত তর সইছে না আমার। যা করার আজই করুক। আমি ৮ তারিখ আসলে ব্যস্ত থাকব। আপনাদের জানিয়ে রাখলাম। পুলিশ আসা করি বিষয়টা দেখবে। আপনারা যদি দেখেন ৪ তারিখে আমার পঞ্চত্বপ্রাপ্তি হয়েছে, তা হলে বুঝবেন কারা দায়ী। যদিও চাইলে এখনও ব্যবস্থা নেওয়া যায় পুলিশ চাইলেই।" পরিচালকের মতে, এই মুহূর্তে এফআইআর করার দরকার নেই। তবে প্রয়োজনে জেনারেল ডায়েরি করে রাখবেন তিনি।

 

বরাবর বাম মনস্ক বলেই পরিচিত অনীক দত্ত। সেকারণেই তাঁকে এভাবে হেনস্থার শিকার হতে হয়েছে বলে মনে করছেন নেটিজেনরা। অনীক দত্তের সঙ্গে এই ঘটনা ঘটার পর তাঁর বাড়িতে দেখা করতে যান, কলকাতা দক্ষিণের বাম প্রার্থী সায়রা হালিম। ঘটনার তীব্র নিন্দা করেন কমলেশ্বর মুখোপাধ্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য, বহু বিশিষ্ট জন সহ সাধারণ মানুষ।   

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement