Advertisement

AR Rahman: গান করছিলেন, পুলিশের কারণে মঞ্চ ছাড়লেন এআর রহমান

AR Rahman: রবিবার পুনেতে ছিল এ আর রহমানের কনসার্ট। মগ্ন হয়েই গান গাইছিলেন অস্কারজয়ী সুরকার। কিন্তু কিছু বোঝার আগেই তাঁর গান মাঝপথে বন্ধ করে দিল পুনে পুলিশ। কিছু বুঝে ওঠান আগে রহমানের সঙ্গে থাকা শিল্পীদের বাদ্য বন্ধ করার নির্দেশ দেন এক পুলিশ কর্তা। এভাবে গান থামিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই অপমানিত হয়ে মঞ্চ ছাড়েন এ আর রহমান।

এ আর রহমানের কনসার্ট বন্ধ করল পুলিশ
Aajtak Bangla
  • মুম্বই,
  • 01 May 2023,
  • अपडेटेड 7:52 PM IST
  • রবিবার পুনেতে ছিল এ আর রহমানের কনসার্ট।
  • মগ্ন হয়েই গান গাইছিলেন অস্কারজয়ী সুরকার।
  • কিন্তু কিছু বোঝার আগেই তাঁর গান মাঝপথে বন্ধ করে দিল পুনে পুলিশ।

রবিবার পুনেতে ছিল এ আর রহমানের কনসার্ট। মগ্ন হয়েই গান গাইছিলেন অস্কারজয়ী সুরকার। কিন্তু কিছু বোঝার আগেই তাঁর গান মাঝপথে বন্ধ করে দিল পুনে পুলিশ। কিছু বুঝে ওঠান আগে রহমানের সঙ্গে থাকা শিল্পীদের বাদ্য বন্ধ করার নির্দেশ দেন এক পুলিশ কর্তা। এভাবে গান থামিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই অপমানিত হয়ে মঞ্চ ছাড়েন এ আর রহমান। আর তারপরই দর্শকদের মধ্যে চিৎকার-চেঁচামেচি শুরু হয়। পুলিশের পক্ষ থেকে দাবী করা হয়েছে যে এ আর রহমান রাত ১০টার পরও পারফর্ম করছিলেন বলেই এই শো বন্ধ করে দেওয়া হয়। কনসার্টের সময় রাত ১০টা পর্যন্তই ছিল।

সূত্রের খবর, নির্ধারিত সময়ের সীমা পেরিয়ে যাওয়ার পর চলতে থাকে অনুষ্ঠান। সে কারণেই নাকি এই পুলিশি হস্তক্ষেপ। রাত ১০টা পেরিয়ে গেলেও এ আর রহমান তাঁর গান চালিয়ে গিয়েছিলেন। আসলে তিনি বুঝতেই পারেননি যে কখন গান গাইতে গাইতে নির্ধারিত সময় পেরিয়ে গিয়েছে। রাত ১০.১৫ নাগাদ শেষ গান ছাঁইয়া ছাঁইয়া ধরেছিলেন রহমান। তাই মঞ্চে উঠে সরাসরি গান বন্ধই করে দেয় পুলিশ। পুণের রাজা বাহাদুর মিল এলাকায় আয়োজিত অনুষ্ঠানে হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন: Anushka Sharma Birthday: অনুষ্কার প্রেমেই কেন পাগল বিরাট? স্ত্রীর জন্মদিনে মুখ খুললেন...

এই প্রসঙ্গে পুণে পুলিশের ডিসিপি (জোন ২) এস পাতিল বলেন, কনসার্টের সময় ছিল ১০ টা পর্যন্ত। কিন্তু এ আর রহমান বুঝতে পারেননি যে রাত ১০ টা পেরিয়ে গিয়েছে। তিনি শেষ গানটি গাইছিলেন এবং বুঝতে পারেননি যে রাত দশটা বেজে গিয়েছে। তাই অনুষ্ঠানস্থলে আমাদের যে পুলিশ আধিকারিক ছিলেন, বাধ্য হয়ে স্টেজে উঠে তাঁকে সুপ্রিম কোর্টের নির্দেশিকার কথা মনে করিয়ে দেন। তখন অবশ্য শিল্পী গান বন্ধ করে দেন। মহারাষ্ট্র পুলিশ এ নিয়ে টুইটও করে। তবে এই ঘটনা নিয়ে নিন্দার ঝড় উঠেছে। অনেকেই বলেছেন যে বিশ্ব খ্যাত শিল্পীর সঙ্গে পুলিশ একটু সংবেদনশীল আচরণ করতে পারত।  

Advertisement

আরও পড়ুন: Nawazuddin Siddiqui: বিজ্ঞাপনে কেন বাঙালিদের অপমান? নওয়াজউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ কলকাতা পুলিশে

সম্প্রতি এ আর রহমানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হয়েছে। যেখানে তিনি তাঁর স্ত্রীকে হিন্দি বলার বদলে তামিলে কথা বলতে বলছেন। এটা নিয়েও সোশ্যাল মিডিয়ায় রহমানকে নিয়ে কম চর্চা হয়নি। এরই মাঝে পুনেতে পুলিশের কনসার্ট থামিয়ে দেওয়া সব মিলিয়ে রীতিমতো বিপাকেই পড়েছেন সুরকার।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement