Advertisement

Arijit Singh KIFF 2023 Theme Song: মুখ্যমন্ত্রীর 'ভাবনা'য় গাইলেন অরিজিৎ, দেখুন চলচ্চিত্র উৎসবের থিম সং

আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আজ, শনিবার সেই উৎসবের থিম সং মুক্তি পেল। জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় এই গান বানানো হয়েছে। তবে সব থেকে বড় চমক, গানটি গেয়েছেন অরিজিৎ সিং। 

অরিজিৎ সিং এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Dec 2023,
  • अपडेटेड 7:05 PM IST
  • আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।
  • আজ, শনিবার সেই উৎসবের থিম সং মুক্তি পেল।

আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আজ, শনিবার উৎসবের থিম সং মুক্তি পেল। জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় এই গান তৈরি হয়েছে। তবে সব থেকে বড় চমক, গানটি গেয়েছেন অরিজিৎ সিং। 

এবারের চলচ্চিত্র উৎসবের ফোকাস কান্ট্রি স্পেন। এই উৎসবে এবার দেখানো হবে ৩৯টি দেশের ২১৯ টি ছবি। মঙ্গলবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে হবে উদ্বোধনী অনুষ্ঠান। সেই উদ্বোধনী অনুষ্ঠানে বসবে চাঁদের হাট। তবে এবারের অনুষ্ঠানে থাকছেন না শাহরুখ খান। অমিতাভ বচ্চনও আসছেন না। কিন্তু থাকার কথা সলমন খান, অনিল কাপুর, কমল হাসান, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহা, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহেশ ভাটের। 

জানা গেছে, উৎসবের গানের ভাবনা মুখ্যমন্ত্রীর। গানের কথা পরিমার্জন ও পরিবর্ধন করেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। অরিজিৎ এবারই প্রথম চলচ্চিত্র উৎসবের জন্য গান গাইলেন। গতবার চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে ছিলেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ। মুখ্যমন্ত্রীর অনুরোধে দু'কলি শুনিয়েওছিলেন তিনি। শাহরুখ খানের সামনে 'রং দে তু মোহে গেরুয়া' গেয়েছিলেন অরিজিৎ। যা নিয়ে পরবর্তীকালে তুমুল বিতর্কও হয়েছিল। 

এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন অনুরাগ কাশ্যপ, সৌরভ শুক্লার মতো ব্যক্তিত্বরা। দেখানো হবে অনুরাগ কাশ্যপের বহুচর্চিত ছবি ‘কেনেডি’। এবছরের কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিল এই ছবির। দেশি-বিদেশিবহু চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে অনুরাগের ‘কেনেডি’। এই ছবিতে অভিনয় করেছেন সানি লিয়নি, রাহুল ভাট, অভিলাষ থাপলিওয়ালের মতো অভিনেতারা। 

এবারের চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে মহানায়ক উত্তম কুমার অভিনীত ‘দেয়া-নেয়া’। চলচ্চিত্র উৎসবে বিশেষ শ্রদ্ধা জানানো হবে মৃণাল সেন, দেব আনন্দ, মুকেশ ও শৈলেন্দ্রর মতো কিংবদন্তি শিল্পীদের। চলচ্চিত্র উৎসবের বিশেষ আলোচনা সভায় উপস্থিত থাকবেন মনোজ বাজপেয়ী, সুধীর মিশ্রর মতো ব্যক্তিত্বরা। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement