Advertisement

Prosenjit Chatterjee: আচমকাই শর্মিলাকে থাপ্পড় প্রসেনজিতের, কারণ জানালেন অভিনেতা

Prosenjit Chatterjee: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে দুধর্ষ অভিনেতা হিসাবেই পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর কেরিয়ারের ঝুলিতে রয়েছে একাধিক হিট ছবি। টলিউডেই শুধু নয়, প্রসেনজিৎ এখন বলিউডেও নিজের প্রতিভা দেখিয়ে দিয়েছেন ইতিমধ্যেই। জুবলি ও স্কুপ-এর মতো হিন্দি সিরিজে তাঁর দমদার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-শর্মিলা ঠাকুর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jul 2024,
  • अपडेटेड 1:39 PM IST
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে দুধর্ষ অভিনেতা হিসাবেই পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে দুধর্ষ অভিনেতা হিসাবেই পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর কেরিয়ারের ঝুলিতে রয়েছে একাধিক হিট ছবি। টলিউডেই শুধু নয়, প্রসেনজিৎ এখন বলিউডেও নিজের প্রতিভা দেখিয়ে দিয়েছেন ইতিমধ্যেই। জুবলি ও স্কুপ-এর মতো হিন্দি সিরিজে তাঁর দমদার অভিনয় দর্শকদের মন জয় করেছে। কিছুদিন আগেই প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০তম জুটির সিনেমা অযোগ্য মুক্তি পেয়েছে, যা বক্সঅফিসে দারুণভাবে হিট। কিন্তু জানেন কি এই প্রসেনজিৎ কিংবদন্তী অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে চড় মেরেছিলেন? অযোগ্য ছবির প্রচারের সময়ই এই অজানা তথ্য ভাগ করেন অভিনেতা। 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির আইকন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের ছেলে। আর শর্মিলা ঠাকুর হিন্দির পাশাপাশি একাধিক বাংলা সিনেমাতেও অভিনয় করেছেন। প্রসেনজিৎ তাঁর ছোটবেলার গল্প বলতে গিয়ে জানান যে তিনি বাবার সঙ্গে সেই সময় সেটে যেতেন। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে প্রসেনজিৎ বলেন, আমি মনে হয় ৪ বা ৫ বছরের ছিলাম। আমি একটা দৃশ্য দেখছিলাম যেখানে শর্মিলা আন্টি আমার বাবাকে থাপ্পড় মারবে। এটা নায়ক-নায়িকার ইমোশনাল দৃশ্যের অংশ ছিল। 

প্রসেনজিৎ বলেন যে লাঞ্চ ব্রেকের সময় শর্মিলা অভিনেতাকে কাছে ডেকে কোলে বসান। প্রসেনজিৎ বলেন, আমায় শর্মিলা আন্টি ডাকল আর তাঁর কোলে বসালো। আমি শর্মিলা আন্টিকে চড় মেরে বসলাম। আজও যখন শর্মিলা আন্টির সঙ্গে দেখা হয় তিনি আমায় ছোটবেলার ওই ঘটনার কথা মনে করান আর বলেন যে আমি তাঁকে এইজন্য থাপ্পড় মেরেছিলাম যে উনি আমার বাবাকে থাপ্পড় মেরেছিলেন বলে। প্রসঙ্গত, শর্মিলা ও বিশ্বজিৎ একসঙ্গে প্রভাতের রং ও ইয়ে রাত ফির না আয়েগি ছবিতে কাজ করেছেন।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ-ঋতুপর্ণার জুটিকে গোল্ডেন কাপল হিসাবে মনে করা হয়। এই দুই তারকা একসঙ্গে ৫০ টি সিনেমা একসঙ্গে করেছেন। অযোগ্য ছিল তাঁদের ৫০তম জুটির ছবি। প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্তের জুটিকে প্রায় উত্তম কুমার-সুচিত্রা সেনের জুটির সঙ্গে তুলনা করা হয়ে থাকে। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ তাঁর নানান ধরনের চরিত্রের মাধ্যমে নিজেকে জাত অভিনেতা বলে প্রমাণ করেছেন। প্রসেনজিৎ-ঋতুপর্ণার অযোগ্য ছবিটি ৩ কোটির ওপর ব্যবসা করেছে। গত ৭ জুন এই ছবিটি মুক্তি পায়।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement