Advertisement

মহারাষ্ট্রে ফের করোনার হানা! সামনেই নির্ধারিত মুক্তি যে ছবিগুলি ভুগতে পারে, দেখে নিন এক নজরে

অতিমারীর জেরে ২০২০ সালে বিস্তর প্রভাব পড়েছে বিনোদন জগতে। নতুন ভাবে সাহস জুগিয়ে এবং আশায় বুক বেঁধে একে একে ঘোষণা হতে শুরু করে একাধিক ছবি মুক্তির তারিখ। তবে ফের কালো মেঘ যেন ধেয়ে আসছে ফিল্ম ইন্ডাস্ট্রির দিকে। সৌজন্যে, করোনা ভাইরাসের নতুন ঢেউ! 

সামনেই নির্ধারিত মুক্তি যে ছবিগুলি করোনার যে প্রভাবিত হতে পারে
সৌমিতা চৌধুরী
  • কলকাতা,
  • 25 Feb 2021,
  • अपडेटेड 2:55 PM IST
  • অতিমারীর জেরে ২০২০ সালে বিস্তর প্রভাব পড়েছে বিনোদন জগতে।
  • গত বছরের করোনা পরিস্থিতির জেরে বাক্সবন্দী হয়ে পড়ে আছে অনেক ছবি।
  • করোনা ভাইরাসের নতুন ঢেউ কপালে নতুন চিন্তার ভাঁজ ফেলেছে ফিল্ম ইন্ডাস্ট্রির।

অতিমারীর জেরে ২০২০ সালে বিস্তর প্রভাব পড়েছে বিনোদন জগতে। অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রির মতো বলিউডেও তালা বন্ধ ছিল সিনেমা হলগুলি। যার ফলে ওটিটি প্ল্যাটফর্মের উপরই ভরসা করতে হয়েছে নির্মাতা থেকে দর্শকদের। কিন্তু চলতি বছরে তালিকায় রয়েছে একগুচ্ছ বড় বাজেটের বলি ছবি। একে গত বছরের পাইপলাইনে থাকা ছবি, তার ওপর আবার তৈরি হচ্ছে এক গুচ্ছ নতুন ছবি। কীভাবে সামলাবে ইন্ডাস্ট্রি?

এই চিন্তা সকলের মাথায় যখন ঘুরপাক খাচ্ছে, তখনই পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। নতুন ভাবে সাহস জুগিয়ে এবং আশায় বুক বেঁধে একে একে ঘোষণা হতে শুরু করে একাধিক ছবি মুক্তির তারিখ। তবে ফের কালো মেঘ যেন ধেয়ে আসছে ফিল্ম ইন্ডাস্ট্রির দিকে। সৌজন্যে, করোনা ভাইরাসের নতুন ঢেউ! 

গত বছরের করোনা পরিস্থিতির জেরে বাক্সবন্দী হয়ে পড়ে আছে অনেক ছবি। চলতি বছরে শুক্রবার মোট ৫৩ টি। এছাড়া রয়েছে বিশেষ কিছু উৎসবের দিন। এর মধ্যেই গোলপোস্টে গোল করতে হবে। তার মধ্যে শঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে করোনার এই নতুন ঢেউ। মহারাষ্ট্রে এই মুহূর্তে অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি দুপুর অবধি কোভিড আক্রান্তের সংখ্যা ২১,২১,১১৯ জন, যার মধ্যে মৃত্যু হয়েছে ৫১,৯৩৭ জনের। তার পড়েই আছে কেরালা,কর্নাটক,অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু। যার জন্যে ইতিমধ্যে পুনরায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির।

* রুহি (Roohi) - হার্দিক মেহেতা পরিচালিত 'রুহি'-তে মুখ্য চরিত্রে রয়েছেন জানভী কাপুর ও রাজকুমার রাও। এই ছবি মুক্তি পাবে আগামী ১১ মার্চ। 

* ফৌজি কলিং (Fauji Calling) - আরিয়ান সাক্সেনার এই অ্যাকশন ড্রামাতে মুখ্য চরিত্রে রয়েছেন শরমন জোশী। এই ছবিটি ১২ মার্চ মুক্তি পাবে। 

* সন্দীপ অউর পিঙ্কি ফড়ার (Sandeep Aur Pinky Faraar) - অর্জুন কাপুর ও পরিণীতি চোপড়া অভিনীত এই ছবিটির পরিচালনা করেছেন দিবাকর ব্যানার্জি। মুক্তি পাবে ১৯ মার্চ।

Advertisement

* বেল বটম (Bell Bottom) - অক্ষয় কুমারের ছবি 'বেল বটম'-আগামী ২ এপ্রিল মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। রঞ্জিত এম তিওয়ারি পরিচালিত এই ছবিতে এছাড়াও রয়েছেন বাণী কাপুর, লারা দত্ত, হুমা কুরেশি ও অন্যান্যরা।

*  বান্টি অউর বাবলি ২ (Bunty Aur Babli 2) - যশ রাজ ফিল্মসের ব্যানারে এই ছবিটির পরিচালনা করেছেন বরুণ ভি শর্মা। ছবিতে রয়েছে একঝাঁক মুখ। সইফ আলি খান, রানী মুখার্জি, সিদ্ধার্থ চতুর্বেদী ও শর্বরী রয়েছে। আগামী ২৩ এপ্রিল এই ছবিটি রিলিজের দিন ঠিক করা হয়েছে।

* রাধে (Radhe) - সলমন খানের বহু প্রতীক্ষিত এই ছবিটি আগে ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে শোনা যাচ্ছে ১৩ মে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে 'রাধে'। ছবি পরিচালনা করেছেন প্রভু দেবা।

* সত্যমেভ জয়তে ২ (Satyameva Jayate 2)- জন এব্রাহাম রয়েছে এই ছবির মুখ্য চরিত্রে। পরিচালনা করছেন মিলাপ জাভেরি এবং মুক্তি পাবে ১৪ মে।

আরও পড়ুন: পাইপলাইনে রয়েছে একগুচ্ছ বাংলা ছবির মুক্তি! দেখে নিন এক ঝলকে

আগামী মার্চ থেকে মে মাসেই মুক্তি পাওয়ার কথা এতগুলি বলিউড ছবি। এর পরে আরও ছবি তো রয়েছেই। পিছিয়ে নেই বাংলা ছবিও। মুম্বইয়ের এই অবস্থা থেকে কিছুটা ভয় পাচ্ছে টলি পাড়াও। আসলে কথাটেই বলে 'ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখ ভয় পায়'। গত মার্চ মাসের পর দীর্ঘ এক বছরের অবস্থা কেউ কখনও ভুলবে না।

অঞ্জন কাঞ্জিলাল পরিচালিত 'সহবাসে' মুক্তি পাবে আগাবী ১২ মার্চ। এই ছবিতে রয়েছে ইশা সাহা,অনুভব কাঞ্জিলাল,সায়নী ঘোষ ও রাহুল বন্দ্যোপাধ্যায়। রাজর্ষি দে পরিচালিত ছবি 'আবার কাঞ্চনজঙ্ঘা' ছবিটিও মে মাসে সত্যজিৎ রায়ের জন্মদিনেই মুক্তি পাবে বলে মনে করা হচ্ছে। এই ছবিতে রয়েছে টলি পাড়ার এক ঝাঁক মুখ।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement