Advertisement

Dev- Golondaaj: 'গোলন্দাজ' এবার স্প্যানিশে? দেবের পোজে লেয়নডস্কিকে দেখে প্রশ্ন নেটিজেনদের

Dev- Golondaaj -LaLiga: এবার পর্দায় নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী ভূমিকায় বার্সেলোনার স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি? এই প্রশ্নই ঘুরছে এই মুহূর্তে অনেকের মনে। লা লিগার পেজ থেকে শেয়ার হওয়া একটি ছবি সামনে আসার পর থেকেই, নেটমাধ্যমে শুরু হয়েছে বিভ্রান্তি।      

রবার্ট লেয়নডস্কি ও দেব (ছবি: ট্যুইটার)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Mar 2023,
  • अपडेटेड 9:43 PM IST

বাংলা, মহারাষ্ট্র, বাংলাদেশের পর এবার কি স্প্যানিশে হবে দেবের (Dev) ছবি 'গোলন্দাজ' (Golondaaj)? এবার পর্দায় নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী (Nagendra Prasad Sarbadhikari) ভূমিকায় বার্সেলোনার স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি (Robert Lewandowski)? এই প্রশ্নই ঘুরছে এই মুহূর্তে অনেকের মনে। লা লিগার (LaLiga) পেজ থেকে শেয়ার হওয়া একটি ছবি সামনে আসার পর থেকেই, নেটমাধ্যমে শুরু হয়েছে বিভ্রান্তি।      

আসল ঘটনা কী? মঙ্গলবার লা লিগার সোশ্যাল পেজ থেকে একটি ছবি শেয়ার হয়। যেখানে দেখা যাচ্ছে 'গোলন্দাজ' ছবিতে দেবের পোস্টারের মতই একই পোজে দাঁড়িয়ে রয়েছেন লেয়নডস্কি। ছবিতে আবার বাংলা হরফে বড় করে লেখা 'গোলন্দাজ'। ক্যাপশনে লেখা, "এখনও অবধি লা লিগার সর্বোচ্চ গোলদাতা। ২১ ম্যাচে ১৫টি গোল করেছেন লেয়নডস্কি। যা এক কথায় অসাধারণ।" 

 

আরও পড়ুন: এই ৫ টলি নায়িকা করছেন প্রচুর পরিশ্রম, দেখুন ওয়ার্ক আউটের ভিডিও

অনেকেই ভাবছে তাহলে কি বিদেশে নতুনভাবে মুক্তি পাবে 'গোলন্দাজ'? নাকি এটি কোনও বিজ্ঞাপন? এই দুই প্রশ্নের উত্তরই আসলে হবে 'না'। বেশ কিছু দিন ধরেই ভারত ও বাংলার বাজার ধরার চেষ্টা করছে বিদেশি লিগগুলি। এর আগে বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদের এল ক্লাসিকোও হয়েছে ভারতীয় সময় মেনে। এছাড়াও মেসি-রোনাল্ডোদের স্থানীয় সময় দুপুরে খেলতে হয়েছে। প্রিমিয়ার লিগ থেকে লা লিগা, চেষ্টা করছে ভারতের বাজারে নিজেদের খেলার আরও প্রচার করার। বলা যায়, সেই পথেই আরও এক পা বাড়াল লা লিগা। বিদেশী ফুটবলে জায়গা করে নিল দেব অভিনীত ছবি 'গোলন্দাজ'। 

আরও পড়ুন: দক্ষিণী ছবিতে দেবরাজ ইন্দ্র রূপে যিশু, কেরিয়ারের শুরু হয়েছিল ধার্মিক চরিত্র দিয়ে

Advertisement

২০২১ সালের দুর্গাপুজোর আগে বড় পর্দায় মুক্তি পায় এসভিএফ প্রযোজিত এবং ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত 'গোলন্দাজ'। ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবন পর্দায় ফুটিয়ে তুলেছেন দেব। সে সময় কোভিডের ভীতি কাটিয়ে দীর্ঘদিন পর বাঙালি দর্শকদের হলমুখী করতে অনেকটাই স্বার্থক হয়েছিল 'গোলন্দাজ'।  এক কথায় বলা যায়, সে সময় বক্স অফিসে জমিয়ে গোল দিয়েছিল এই ছবি। 

আরও পড়ুন: স্টুডিওতে আগুনের জের, শ্যুটিং বন্ধ 'হরগৌরী পাইস হোটেল' সহ আরও ২ মেগার?

'গোলন্দাজ' ছবিতে দেব ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা, ইন্দ্রাশিষ রায়, শ্রীকান্ত আচার্য, জন ভট্টাচার্য, অ্যালেক্স ও'নেল এবং অন্যান্যরা। ছবিতে দেব ও ইশার অনস্ক্রিন রসায়ন চোখে পড়ার মতো।'গোলন্দাজ'-র গল্প ফুটবল কেন্দ্রিক হলেও ইংরেজদের সঙ্গে সংঘাতের আবহে তা খানিকটা স্বাধীনতার যুদ্ধেও পরিণত হয়েছিল। বলা যায়, ছবিটি বুটের বিরুদ্ধে খালি পায়ের লড়াই। কিংবা শাসকের বিরুদ্ধে শোষিতের লড়াই। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement