Advertisement

Tollywood Vs Bollywood: একসঙ্গে শাহরুখ-মিঠুন-দেব, বর্ষশেষে সিনেমাহলে টলিউড VS বলিউড, আপনি কোনটি দেখবেন?

Tollywood Vs Bollywood: বছরের শেষ মাস ডিসেম্বর। আর মাত্র কয়েকদিন পরেই নতুন বছর শুরু হবে। আর বড়দিনের আগেই বক্সঅফিস একেবারে জমজমাট। টলিউড ও বলিউড লড়াই একেবারে সামনা সামনি। এক কথায় বলা চলে এই সম্মুখ সমর হতে চলেছে শাহরুখ বনাম মিঠুন বনাম দেবের সঙ্গে। আর এই ছবির লড়াইয়ে রীতিমতো বিভ্রান্ত দর্শকেরা।

টলিউড বনাম বলিউড
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Dec 2023,
  • अपडेटेड 11:08 AM IST
  • টলিউড ও বলিউড লড়াই একেবারে সামনা সামনি।

বছরের শেষ মাস ডিসেম্বর। আর মাত্র কয়েকদিন পরেই নতুন বছর শুরু হবে। আর বড়দিনের আগেই বক্সঅফিস একেবারে জমজমাট। টলিউড ও বলিউড লড়াই একেবারে সামনা সামনি। এক কথায় বলা চলে এই সম্মুখ সমর হতে চলেছে শাহরুখ বনাম মিঠুন বনাম দেবের সঙ্গে। আর এই ছবির লড়াইয়ে রীতিমতো বিভ্রান্ত দর্শকেরা। ২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের তৃতীয় কামব্যাক ছবি ডাঙ্কি। অপরদিকে, ২২ ডিসেম্বর একইদিনে মুক্তি পাবে মিঠুন চক্রবর্তীর কাবুলিওয়ালা ও দেবের প্রধান। তাই ধুন্ধুমার এই লড়াইতে কে এগিয়ে থাকবে তা দেখার জন্য অপেক্ষা করতেই হবে। 

অতীতের ঘটনা বলছে, এই বছরটা যেহেতু শাহরুখ খানের কামব্যাক ইয়ার তাই তাঁর একের পর এক ছবি দেখার জন্য দর্শকেরা প্রবল আগ্রহী। জিরো-র চারবছর বড়পর্দায় কামব্যাক করেছেন শাহরুখ এই বছর। বছরের গোড়াতেই মুক্তি পায় শাহরুখের জওয়ান। যা নিয়ে গত ২ বছর ধরেই উত্তেজনা ছিল তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক জওয়ান নিয়ে আপডেট যখনই আসছিল, এসআরকে ফ্যানদের ধৈর্যের বাঁধ ততই ভাঙছিল। অবশেষে এই বছরের জানুয়ারিতে জওয়ান মুক্তি পায়। আর গোটা বিশ্বজুড়ে শাহরুখের কামব্যাককে রীতিমতো উৎসবের মতো পান করা হয়। বক্স অফিসে এই ছবি দারুণ হিট হয়। শাহরুখ-উত্তেজনা সমানভাবে দেখা গিয়েছিল এই শহরেও। যার ফলে সেই সময় সব বাংলা ছবি রীতিমতো মুখ থুবড়ে পড়েছিল। যার মধ্যে ছিল কৌশিক গঙ্গোপাধ্যায়ের কাবেরী অন্তর্ধান, অরিন্দম শীলের মায়াকুমারি, দিলখুশ, ডক্টর বক্সী সহ বেশ কিছু সিনেমা।

অপরদিকে, পুজোর আগেই মুক্তি পায় শাহরুখের দ্বিতীয় ছবি জওয়ান। অ্যাটলির এই ছবি ঘিরেও মারাত্মক উন্মাদনা ছিল শাহরুখ ফ্যানেদের মধ্যে। আর ফলস্বরূপ তখনও বাংলা ছবির প্রতি দর্শকেরা আর কোনও আগ্রহ দেখাননি। যদিও পুজোয় মুক্তি পাওয়া বেশ কিছু ভালো ভালো বাংলা ছবি সেই সময় বক্স অফিসে নিজেদের জায়গা করে নিয়েছিলেন। পরিচালক রাজকুমার হিরানির ডাঙ্কি যে ডিসেম্বরেই আসবে এটা অনেক আগে থেকেই জানা ছিল। আবার এই সময়ই যে দেব তাঁর ছবি প্রধান মুক্তি করাবেন এটাও পূর্ব নির্ধারিত ছিল। আবার বড়দিনের ছুটিতে ছোটদের জন্য সুমন ঘোষ কাবুলিওয়ালা ওই একই সময়ে মুক্তি করছেন। অতএব সব মিলিয়ে বলিউড বনাম টলিউডের দারুণ এক লড়াই দেখা যাবে শহরজুড়ে। 

Advertisement

ইতিমধ্যেই ডাঙ্কি ছবির অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে শনিবার থেকেই। জানা যাচ্ছে, এ রাজ্যে অ্যাডভান্স বুকিং হয়েছে ১.২২ কোটি টাকার। যা হয়ত ছুঁতেই পারবে না প্রধান ও কাবুলিওয়ালা। একদিকে যেমন রাজকুমার হিরানির পরিচালনায় প্রথমবার শাহরুখকে দেখতে সবাই অপেক্ষা করে রয়েছেন, সেরকমই প্রধান একেবারে সেমি বাণিজ্যিক ছবি। যেখানে দেব প্রথমবার পুলিশ অফিসারের ভূমিকায়। অপরদিকে, কাবুলিওয়ালা ছবিতে মিঠুন ও অনুমেঘাকে দেখার জন্যও সমান আগ্রহী দর্শকেরা। তবে শেষ পর্যন্ত এ রাজ্যে কোন ছবিকে বেছে নেন দর্শক তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ২ দিনের। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement