Advertisement

Tollywood Box Office: পুজোর টলিউডে দাপাল 'দশম অবতার', 'বাঘাযতীন', 'রক্তবীজ'-এর কী খবর?

Tollywood Box Office: এ বছর শুধু পুজো দেখাই নয়, পুজোতে মানুষ জমিয়ে দেখেছেন সিনেমা। কারণ এই বছর পুজোতে মুক্তি পেয়েছে চার-চারটে বাংলা সিনেমা। দশম অবতার, বাঘা যতীন, রক্তবীজ ও জঙ্গলে মিতিন মাসি। আর এই চারটে সিনেমা দেখতে হলমুখী হয়েছেন দর্শকেরাও। যদিও দর্শকের বিচারে কোনওটা ভালো আবার কোনওটা মন্দ।

টলিউড বক্স অফিস রিপোর্ট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Oct 2023,
  • अपडेटेड 12:16 PM IST
  • এ বছর শুধু পুজো দেখাই নয়, পুজোতে মানুষ জমিয়ে দেখেছেন সিনেমা। কারণ এই বছর পুজোতে মুক্তি পেয়েছে চার-চারটে বাংলা সিনেমা।

এ বছর শুধু পুজো দেখাই নয়, পুজোতে মানুষ জমিয়ে দেখেছেন সিনেমা। কারণ এই বছর পুজোতে মুক্তি পেয়েছে চার-চারটে বাংলা সিনেমা। দশম অবতার, বাঘা যতীন, রক্তবীজ ও জঙ্গলে মিতিন মাসি। আর এই চারটে সিনেমা দেখতে হলমুখী হয়েছেন দর্শকেরাও। যদিও দর্শকের বিচারে কোনওটা ভালো আবার কোনওটা মন্দ। তবে এই চারটে সিনেমার মধ্যে এগিয়ে রয়েছে কিন্তু দশম অবতার। একের পর এক ছবির গ্রাফ যেভাবে চওড়া হচ্ছে, টিকিট যেভাবে বিকোচ্ছে, তাতে বলাবাহুল্য ইন্ডাস্ট্রির হাল খানিক চাঙ্গা হয়েছে। 

চারটে ছবি একই দিনে মুক্তি পেলেও এগিয়ে কিন্তু সৃজিত মুখোপাধ্যায়ের দশম অবতার। গত তিনদিনের হিসেব তো সেরকমই দেখিয়েছে। একই ছবি দেখা গেল দশমীর দিনও। গত ২৪ ঘণ্টায় বুক মাই শো-তে টিকিট বিক্রিতেও এগিয়ে দশম অবতার, তারপর রক্তবীজ। এদিন দশম অবতার ছবির টিকিট বিক্রি হয়েছে তেরো হাজারের ওপর। দশ হাজারের উপর টিকিট বিক্রি হয়েছে রক্তবীজের। এবং সাড়ে নয় হাজারের উপর টিকিট বিক্রি হয়েছে বাঘা যতীনের।

মাত্র পাঁচদিনেই বক্স অফিসে বাজিমাত সৃজিত মুখোপাধ্য়ায়ের নতুন ছবি দশম অবতারের। বক্স অফিসে রিপোর্ট অনুযায়ী, মাত্র ৫ দিনের মধ্য়েই সৃজিতের এই ছবি ব্যবসা করেছে ৩ কোটিরও বেশি। ট্রেন্ড বলছে, এই ছবি আগামী দিনেও রেকর্ড ব্যবসা করবে। যার নমুনা দেখা গেল বুক মাই শো টিকিট বিক্রিতে। সৃজিতের এই ছবির ঘোষণার পর থেকেই দর্শকদের মধ্যে তা নিয়ে প্রবল আগ্রহ জন্মেছিল। এরপর পোস্টার, টিজার, ট্রেলার মুক্তির পর ধীরে ধীরে এই ছবি নিয়ে আরও কৌতুহলের সৃষ্টি হয়। বাইশে শ্রাবণ ও ভিঞ্চিদা-এর রিইউনিয়ন বলা চলে এই ছবিকে। সৃজিতের প্রথম কপ ইউনিভার্সের ছবিতে প্রসেনজিৎ ফিরে এসেছেন প্রবার রায়চৌধুরী হয়ে। সিরিয়াল কিলার, খুন, থ্রিল, নাটকীয়তায় ভরপুর এই সিনেমা। ‘প্রবীর রায়চৌধুরি’ ও ‘বিজয় পোদ্দার’-এর মিঠে-কড়া সম্পর্ক, বাকসংঘাত সব মিলিয়ে এই ছবি দর্শকদের খুব পছন্দের হয়ে উঠেছে। যার প্রমাণ মিলছে বক্স অফিসে।  

Advertisement

দেবের বাঘাযতীন পুজোয় দর্শকদের কাছে ছিল এক বিরাট পাওনা। বাঘা যতীন নাম শুনলেই মনে আসে খালি হাতে বাঘের সঙ্গে লড়াই করার কথা, বুড়িবালামের যুদ্ধ। তবে স্বাধীনতা সংগ্রামে যে কত বড় অবদান রেখে গিয়েছেন এই নির্ভীক, সাহসী, অকুতোভয় মানুষটা, তাই এবার বড় পর্দায় দেখছেন দর্শক। দর্শক দেব-প্রেমে মুগ্ধ হয়ে হলমুখী হলেও দশম অবতার-কে টেক্কা দিতে পারেনি। যদিও দেব অষ্টমীতে লিখলেন, ‘ধামাকেদার অষ্টমীর জন্য অনেক অনেক ধন্যবাদ। যতদিন যাচ্ছে আমরা যে শুধু বেশি হল পাচ্ছি তা নয়, আমাদের আরও বেশি শো হাউজফুলও হচ্ছে।’ তবে বক্সঅফিসে দশম অবতার এগিয়ে রয়েছে।

পুজোতে একেবারে নিজেদের ক্ষেত্র ছেড়ে অন্য ধরনের ছবি রক্তবীজ বানিয়েছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। শুধু তাই নয়, খাগড়াগড় বিস্ফোরণের মতো জীবন্ত ঘটনা তুলে ধরেছেন তাঁরা পর্দায়। মিমি চক্রবর্তী থেকে আবীর চট্টোপাধ্যয়ের মতো অভিনেতা-অভিনেত্রী তো রয়েছে। সঙ্গে ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের মতো কিংবদন্তী অভিনেতাও রয়েছেন সেখানে। এমন অন্য ঘরানার ছবিতেও তারা দর্শকের মনজয় করেছে বলাই যায়। তাই দশম অবতারের পরই সবচেয়ে বেশি টিকিট বিক্রি হয়েছে এই সিনেমার। 

এই তিনটি ছবির পাশাপাশি পরিচালক অরিন্দম শীল পরিচালিত কোয়েল মল্লিক অভিনীত ছবি জঙ্গলে মিতিন মাসিও মুক্তি পেয়েছে। যদিও তা সেভাবে দর্শকদের হলে টানতে পারেনি। এইসব কিছু নিয়ে এবার পুজোয় ছবির বাজার একেবারে জমজমাট।  


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement