Advertisement

Ditipriya Roy: শ্যুটিংয়ের ব্যস্ততায় কাটে দিনভর, পড়াশোনায় কেমন দিতিপ্রিয়া?

Ditipriya Roy: টলিউড তথা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে যথেষ্ট পরিচিত মুখ দিতিপ্রিয়া রায়। দিতিপ্রিয়া টলিউড অভিনেত্রীদের অনেকের থেকেই বয়সে অনেকটাই ছোট। ছোট্ট বয়সে অভিনয়ে পা রেখেছিলেন তিনি। ছোটপর্দায় ঠিক ভাবে পসার জমিয়ে ওঠার আগেই বড়পর্দাতে পা রেখে ফেলেছিলেন দি

দিতিপ্রিয়া রায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Mar 2023,
  • अपडेटेड 11:15 AM IST
  • টলিউড তথা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে যথেষ্ট পরিচিত মুখ দিতিপ্রিয়া রায়
  • ছোট্ট বয়সে অভিনয়ে পা রেখেছিলেন তিনি।
  • অভিনয়ে যেমন পারদর্শী তিনি তেমনি পড়াশোনাতেও বেশ ভালো অভিনেত্রী।

টলিউড তথা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে যথেষ্ট পরিচিত মুখ দিতিপ্রিয়া রায়। দিতিপ্রিয়া টলিউড অভিনেত্রীদের অনেকের থেকেই বয়সে অনেকটাই ছোট। ছোট্ট বয়সে অভিনয়ে পা রেখেছিলেন তিনি। ছোটপর্দায় ঠিক ভাবে পসার জমিয়ে ওঠার আগেই বড়পর্দাতে পা রেখে ফেলেছিলেন দিতিপ্রিয়া। তাও আবার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতে। তবে দিতিপ্রিয়া সবথেকে বেশি জনপ্রিয় হন ‘করুণাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে অভিনয় করে। ২০ বছর বয়সে দিতিপ্রিয়ার ফিল্মি কেরিয়ার রীতিমতো মধ্য আকাশে। তাঁর অভিনয় দক্ষতা কতটা ভালো তা তিনি প্রমাণ করে দিয়েছেন। 

এখনও পড়াশোনা করছেন দিতিপ্রিয়া
বড়পর্দা, ছোটপর্দা, ওটিটি প্ল্যাটফর্ম তিনটি মাধ্যমেই তিনি সমান সক্রিয় এবং সফল। তাঁর অভিনয়ের সুখ্যাতি পৌঁছেছে বলিউডেও। হিন্দি সিরিজেও পা রেখেছেন দিতিপ্রিয়া। বয়স যেহেতু ২০ বছর তাই দিতিপ্রিয়া এখনও পড়াশোনা কিন্তু করছেন। তবে এত কাজের ঠেলা সামলে তিনি কীভাবে পড়াশোনা করেন? জানা গিয়েছে, অভিনয়ে যেমন পারদর্শী তিনি তেমনি পড়াশোনাতেও বেশ ভালো অভিনেত্রী। 

 

আরও পড়ুন: Ditipriya Roy: শরীরে নেই এতটুকু মেদ, জিমে না গিয়েও এভাবে ফিট থাকেন দিতিপ্রিয়া

২০১৮ সালে মাধ্যমিক দেন দিতিপ্রিয়া
এক পুরনো সাক্ষাৎকারে দিতিপ্রিয়া জানিয়েছিলেন যে রানী রাসমণি সিরিয়ালের শ্যুটিং চলাকালীনই তিনি দশম শ্রেণীর ছাত্রী ছিলেন। তাই সামনেই তাঁর মাধ্যমিক পরীক্ষা ছিল। শ্যুটিংয়ের মাঝে সময় পেলেই তিনি পড়াশোনা চালিয়ে যেতেন। আর এই বিষয়ে তাঁকে সাহায্য করেছিলেন এই সিরিয়ালের অন্যান্য কলাকুশলীরাও। ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন দিতিপ্রিয়া। কিন্তু ওই চাপের মধ্যেই পরীক্ষা দিয়েছিলেন অভিনেত্রী এবং ভালো রেজাল্টও করেছিলেন তিনি। প্রসঙ্গত, ২০১৭ সাল থেকে শুরু হয়েছিল ‘করুণাময়ী রানী রাসমণি’। 

আরও পড়ুন: Dakghar Controversy: ৮০ শতাংশ শ্যুট করেন অভিষেক, 'ডাকঘর' বিতর্ক নিয়ে বিস্ফোরক প্রাক্তন পরিচালক

Advertisement

২০২০ সালে দেন উচ্চমাধ্যমিক
ফার্স্ট ডিভিশন পেয়ে মাধ্যমিকে পাশ করেছিলেন দিতিপ্রিয়া। ইংরেজিতে লেটার মার্কস পেয়েছিলেন তিনি। ভূগোল এবং জীবন বিজ্ঞানে যথাক্রমে ৭২ এবং ৭০ নম্বর পেয়েছিলেন তিনি। অন্যান্য সব বিষয়েও তাঁর নম্বর ছিল ৬০ এর উপরেই। শ্যুটিংয়ের চাপের মধ্যেই এত ভালো রেজাল্ট করেছিলেন দিতিপ্রিয়া। এরপর তিনি পাঠ ভবন স্কুল থেকে ২০২০ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন। উচ্চ মাধ্যমিকে তিনি ৮২.৪% নম্বর পান। এডুকেশনে তিনি সবচেয়ে বেশি নম্বর পান ৯৩। বর্তমানে তিনি সোশিওলজি নিয়ে আশুতোষ কলেজে পড়ছেন।  

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

অভিনয় নিয়ে খুব ব্যস্ত এখন অভিনেত্রী 
এই মুহূর্তে অভিনয়ের কেরিয়ার নিয়েই ব্যস্ত তিনি। সম্প্রতি ‘ডাকঘর’ ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর বিপরীতে ছিলেন সুহোত্র মুখোপাধ্যায়। দর্শকদের বিপুল ভালবাসা পেয়েছেন এই নতুন জুটি। আগামীতেও বেশ কিছু প্রোজেক্ট রয়েছে দিতিপ্রিয়ার হাতে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement