Advertisement

Rahool Mukherjee Row: মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে টলিউডে জট কাটার ইঙ্গিত, বুধবার থেকেই শ্যুটিং শুরু?

Rahool Mukherjee Row: অবশেষে কাটতে চলেছে টলিপাড়ার অচলাবস্থা। সোমবার থেকেই রাহুল মুখোপাধ্যায়ের ইস্যু নিয়ে স্টুডিওপাড়ায় সব শ্যুটিং বন্ধ হয়ে যায়। ফেডারেশন-পরিচালকদের দফায় দফায় মিটিং করার পরও মঙ্গলবারও টলিউডে কোনও সিনেমা-সিরিয়াল ও ওটিটি প্ল্যাটফর্মের কোনও শ্যুটিং হয় না।

বুধবার থেকে কি শ্যুটিং শুরু?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jul 2024,
  • अपडेटेड 9:02 PM IST
  • অবশেষে কাটতে চলেছে টলিপাড়ার অচলাবস্থা।

অবশেষে কাটতে চলেছে টলিপাড়ার অচলাবস্থা। সোমবার থেকেই রাহুল মুখোপাধ্যায়ের ইস্যু নিয়ে স্টুডিওপাড়ায় সব শ্যুটিং বন্ধ হয়ে যায়। ফেডারেশন-পরিচালকদের দফায় দফায় মিটিং করার পরও মঙ্গলবারও টলিউডে কোনও সিনেমা-সিরিয়াল ও ওটিটি প্ল্যাটফর্মের কোনও শ্যুটিং হয় না। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশেষ বৈঠকে বসেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, গৌতম ঘোষরা। উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাসও। সেখানেই মুখ্যমন্ত্রীর কাছে টলিপাড়ার শুটিং বন্ধের পরিস্থিতি তুলে ধরেন তাঁরা। সেই বৈঠকের পরই আশার আলো দেখছে গোটা টলিউড।

শোনা যাচ্ছে, বুধবার থেকেই নাকি টলিপাড়ার অচলাবস্থা কাটতে পারে। সব শ্যুটিং এদিন থেকেই শুরু হয়ে যাবে। এছাড়াও টলিপাড়ার অন্দরের খবর অনুযায়ী, পুজোর যে ছবিটি ঘিরে সমস্যার সৃষ্টি হয় সেখানেও নাকি রাহুল মুখোপাধ্যায় পরিচালক থাকছেন। আরও খবর শোনা যাচ্ছে, ফেডারেশনের নিয়ম কানুন নিয়ে একটা রিভিউ কমিটি হচ্ছে। মন্ত্রী অরূপ বিশ্বাসের তত্ত্বাবধানে তিন মাসের মধ্যে নতুন নিয়ম কানুন রিভিউ কমিটির সামনে সাবমিট করতে হবে। তবে বুধবার থেকে সব শ্যুটিং চালু হলেও রাহুলের শ্যুটিং হয়তো কিথুদিন পর থেকে শুরু হতে পারে। 

মঙ্গলবার দুপুরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেকে পাঠান প্রসেনজিৎ, দেব ও গৌতম ঘোষকে। সঙ্গে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। সেখান থেকে দেব ও প্রসেনজিৎ দুজনেই মমতার সঙ্গে ছবি পোস্ট করে জানিয়েছিলেন যে তাঁরা আশা করছেন বুধবার থেকেই শ্যুটিং শুরু হয়ে যাবে। প্রসঙ্গত, পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের কর্মবিরতির নির্দেশ নিয়ে গত কয়েক দিন ধরেই তোলপাড় স্টুডিওপাড়া। নিয়ম বিরুদ্ধভাবে শুটিং করার অভিযোগে টলিপাড়ার পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছিল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া। যদিও ডিরেক্টর্স গিল্ডের পক্ষ থেকে রাহুল মুখোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে ব্যান তুলে নেওয়া হয়। তবে ফেডারেশনের দাবি ছিল এসভিএফের সিনেমা থেকে সরতে হবে রাহুলকে। আর যা নিয়ে শনিবার থেকেই পরিস্থিতি বিগড়াতে শুরু করে। সোমবার থেকে পরিচালকেরা সিদ্ধান্ত নেন শ্যুটিং বন্ধ করার। 

Advertisement

সোমবার প্রসেনজিতের বাড়িতে এই নিয়ে পরিচালকদের মিটিং হয় পরে রাতের দিকে সাংবাদিক সম্মেলনও হয়। সেখানেই জানানো হয় যে মঙ্গলবারও শ্যুটিং বন্ধ থাকবে। এরপরই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয় টলিউড। আশা করা যাচ্ছে বুধবার থেকেই শ্যুটিং শুরু হয়ে যাবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement