Advertisement

Srijit Mukherjee: সৃজিতের হাত ধরে শহরে 'শার্লক হোমস', গোয়েন্দা চরিত্রে এই বিখ্যাত বলি অভিনেতা

Srijit Mukherjee: ফেলুদা বা কাকাবাবুর মতো গোয়েন্দা চরিত্রদের ইতিমধ্যেই বড়পর্দায় এনে ফেলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। টলিউডের পাশাপাশি বলিউডেও বেশ কিছু সিনেমার দায়িত্ব তাঁর কাঁধে দেওয়া হয়েছে। এবার শোনা যাচ্ছে বিশাল এক চমক নিয়ে আসতে চলেছেন পরিচালক। শার্লক হোমসকে নিয়ে সিনেমা তৈরি হবে বলিউডে এবং সেই সিনেমার গুরু দায়িত্ব পেয়েছেন বাঙালি পরিচালক সৃজিত।

সৃজিত মুখোপাধ্যায় তৈরি করবেন শার্লক হোমস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Apr 2023,
  • अपडेटेड 5:56 PM IST
  • ফেলুদা বা কাকাবাবুর মতো গোয়েন্দা চরিত্রদের ইতিমধ্যেই বড়পর্দায় এনে ফেলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়
  • টলিউডের পাশাপাশি বলিউডেও বেশ কিছু সিনেমার দায়িত্ব তাঁর কাঁধে দেওয়া হয়েছে
  • এবার শোনা যাচ্ছে বিশাল এক চমক নিয়ে আসতে চলেছেন পরিচালক

ফেলুদা বা কাকাবাবুর মতো গোয়েন্দা চরিত্রদের ইতিমধ্যেই বড়পর্দায় এনে ফেলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। টলিউডের পাশাপাশি বলিউডেও বেশ কিছু সিনেমার দায়িত্ব তাঁর কাঁধে দেওয়া হয়েছে। এবার শোনা যাচ্ছে বিশাল এক চমক নিয়ে আসতে চলেছেন পরিচালক। শার্লক হোমসকে নিয়ে সিনেমা তৈরি হবে বলিউডে এবং সেই সিনেমার গুরু দায়িত্ব পেয়েছেন বাঙালি পরিচালক সৃজিত। 

বিবিসি স্টুডিও সবুজ সংকেত দিয়েছে ভারতে শার্লক হোমসের অ্যাডাপ্টেশনের ভিত্তিতে নতুন কাজ বানানোর জন্য। কে কে মেনেনকে দেখা যাবে শার্লক হোমসের ভূমিকায়। আর তাঁর বন্ধু ডক্টর জন ওয়াটসনের চরিত্রে থাকবেন রণবীর শোরে। সৃজিত মুখোপাধ্যায় এর আগেও একাধিক হিন্দি সিনেমা পরিচালনা করেছেন। যাঁর মধ্যে পঙ্কজ ত্রিপাঠী অভিনীত শেরদিল দ্য ফিলিভিট সাগা, তাপসী পান্নু অভিনীত সাবাশ মিঠু রয়েছে। প্রসঙ্গত, বিবিসি স্টুডিওর একের পর এক কাজ ভারতে অ্যাডাপ্ট হয়ে নতুন রূপে আসছে। সে পঙ্কজ ত্রিপাঠীর ক্রিমিনাল জাস্টিস সিরিজ হোক বা লুথারের অ্যাডাপ্টেশন অজয় দেবগন অভিনীত রুদ্র দ্য এজ অব ডার্কনেস সিরিজ হোক কিংবা আদিত্য রয় কাপুর এবং অনিল কাপুর অভিনীত দ্য নাইট ম্যানেজার- যাই হোক না কেন। 

আরও পড়ুন: পল্লবীকে মৃত দেখিয়ে PPF থেকে উধাও ৯ লাখ টাকা, হেনস্থার শিকার প্রসেনজিৎ-এর বোন

এবার বিবিসি শার্লক হোমসে সবুজ সঙ্কেত দিয়েছে। জানা গিয়েছে, চলতি মাস থেকেই কলকাতায় শ্যুটিং শুরু হবে। শার্লক হোমসের ভাবনায় মেশানো হবে দেশের ছোঁয়া। শার্লক স্যার আর্থার কোনান ডয়েলের শার্লক হোমসের ডিটেকটিভ গল্পের উপর ভিত্তি করে বানানো হবে। সৃজিতের হাতে ইতিমধ্যেই রয়েছে বেশ কিছু বড় বড় প্রজেক্ট। তার মধ্যেই এই শার্লক হোমসের শ্যুটিং শুরু হবে। 

আরও পড়ুন: হাত ধরে সামনে এগিয়ে যাওয়ার অঙ্গীকার, মালদ্বীপে 'রোম্য়ান্স' দেব-রূক্মিণীর

Advertisement

শার্লক স্যার আর্থার কোনান ডয়েলের শার্লক হোমসের ডিটেকটিভ গল্পের উপর ভিত্তি করে বানানো হবে। কে কে মেননকে এই চরিত্রে দারুণ মানাবে বলেই মনে করা হচ্ছে। শেষবার তাঁকে দেখা গিয়েছিল ফরজি সিরিজে। এই সিরিজের মাধ্যমেই ওয়েব দুনিয়ায় পা রেখেছিলেন শাহিদ কাপুর। এটি দর্শকদের থেকে বিপুল সাড়া পেয়েছে। অন্যদিকে অভিনেতা রণবীর শোরেকে শেষবার তব্বর ছবিতে দেখা গিয়েছিল।

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement